না পড়লে পুরাই মিস, মুরাদ টাকলা এখনো খোজ পায় নাই

গতকাল রাতে নেটে বসে ফেসবুক আর বিক্রয় ডট কমে ঘুরছিলাম। হঠাৎ করে চোখ আটকে গেলো। মুরাদ টাকলা থাকলে লুফে নিত। বাংলায় অনুবাদ করছি না। নিজেই পড়ে নিন।

Capture

 

তারপর ঘুরে ঘুরে ফেসবুকে। নিউজ ফিডে এক ছাগুর কমেন্ট দেখে ঢুকলাম তার প্রোফাইলে। দেখি সে একটা নোট লিখেছে বাংলায়। ওমা দেখি তার নিচে আবার ক্রিকেটার গেইলও কমেন্ট করছে। তাও আবার বাংলায়। বিশ্বাস হচ্ছে না? দেখুন নিজের চোখেই…

1

তারপর গেইলের প্রোফাইলে গিয়ে দেখলাম গেইল সাহেব শুধু বাংলাই পারেন। ইংরেজিতেও ভুল।

2

মনে পড়লো হাশিম আমলা সাহেব ও মুসলিমদের উপর অত্যাচার নিচ্যে কি যেন বলেছিলেন। তাকে উদ্দেশ্যপ্রনোদিত ভাবে, ইংরেজি অক্ষরে বাংলায় গালি দিয়েছিলাম। পরে তিনি আমাকে ব্লক করেন। বুঝলাম হাশিম আমলা সাহেবও বাংলা জানেন।

8

এ আর এমন কি বাংলা যেখানে বিশ্বের চতুর্থ বৃহত্তম ভাষা। খেলোয়াড়দের কেন শুধু সারা বিশ্বের মানুষ বাংলা শিখবে। কিন্তু এমন আশা আমার একদিনেই দুরাশা হয়ে গেলো। দেখুন কিভাবে… কুখ্যাত কসাই কাদের মোল্লার রায় উপলক্ষ্যে এক ভাই স্ট্যাটাস দেন…

3

৫৭ টি বাংলা শব্দের মধ্যে ২০ টি বানান ভুল। হইতেই পারে। অর্ধেকের বেশি তো ঠিক লিখছে। তাই না? কিন্তু তার ডিফেন্ড করার স্টাইল ছিল আর চমৎকার। যে ভুল ধরিয়ে দিল তাকে বানিয়ে দিলেন মিথ্যেবাদী। পরে আবার হুমকিও দিলেন মেয়ে না হলে তাকে “বেন” করতেন।

4

এমন একটা হুজুরের কাছে সানি লিওন থাকবে না, তা কি করে হয়? একজনকে আবার দলে ভেড়ানোর চেষ্টাও করছেন।

5

সানি লিওন নিয়ে উনার ব্যাখ্যা শুনে আমার আক্কেল গুরুম।

6

শেষে সৌমিক আকঞ্জির মত হাসতে হাসতে আমারো প্যান্ট খুলে গেছিল।

 

১,০৫৭ বার দেখা হয়েছে

৫ টি মন্তব্য : “না পড়লে পুরাই মিস, মুরাদ টাকলা এখনো খোজ পায় নাই”

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।