সাকা চৌ (পুরো নামটা নিতে মুখে বাঁধে, আমি দুঃখিত না)

(ডিস্ক্লেইমারঃ প্রচন্ড ঘৃনা থেকে লেখাটা লিখছি। মডারেশন প্যানেল চাইলে এই লেখাটা ডিলিট করে দিবেন। সুশীল সমাজের প্রতিনিধিরা নিজ দায়িত্বে পড়বেন।)

কলেজে থাকতে একটা হিন্দি সিনেমা দেখানো হয়েছিল নাম “সোলজার”। সেখানে এক দেশদ্রোহী ভারতীয় থাকে যার কন্যা সিনেমার শেষে গিয়ে তার পিতাকে চরম ঘৃনায় নিজ হাতে খুন করে। আমির খান অভিনিত
“রাঙ্গ দে বাসান্তী” ছবিটা অনেকেই দেখে থাকবেন যেখানে নিজের পাপী, দোষী মন্ত্রী পিতাকে খুন করে খুনের সব দায় স্বীকার করে নেয় গনমাধ্যমের সামনে।

আমিও অপেক্ষায় আছি আমাদের সাকা চৌ’র কন্যা তার পিতার পাপ স্বীকার করে নিক, খুন করার দরকার নাই। শুধু এই কুৎসিৎ লোকটার চেহারাটা উপলব্ধি করে একবার বলুক, “আমার বাবা যে ভুল করেছেন, আমি অন্তত সেই পথে যাব না।” অনেক সম্মান বেড়ে যাবে এইদেশের প্রতিটি দেশপ্রেমী মানুষের চোখে।

স্বাধীনতাবিরোধী, মানবতাবিরোধী, দুষ্টু, নীচ, হীন, ধূর্ত, অসভ্য, অশ্লীল, জোকার, ধান্দাবাজ, ধুরন্ধর, সাম্প্রদায়িক, যুদ্ধাপরাধী…আর কি কি বিশেষণ হতে পারে? এমন একটা লোককে আমাদের এই মাতৃভুমি দয়া করে এতোদিন থাকতে দিয়েছে তাও আবার বহাল তবিয়তে, এটি আমার দেশের মহানুভবতা ছাড়া আর কি? কিন্তু আর কত? যেই লোক এই দেশের জন্মই চায়নি, এবং এখনও বীর-দাপটের সাথে যুদ্ধে পাকিস্তানী সমর্থক হিসেবে এবং নিজেকে যুদ্ধাপরাধী হিসেবে বুক ফুলিয়ে জনসম্মুখে ঘোষনা দেয়, নোংরা অশীল ভাষা যার কাছে ডাল-ভাত, তাকে গ্রেপ্তার করায় আবার একটি মহল কান্নাকাটি করছে! প্রহসনের সমাপ্তি চাই।

৩,৪২১ বার দেখা হয়েছে

৪৫ টি মন্তব্য : “সাকা চৌ (পুরো নামটা নিতে মুখে বাঁধে, আমি দুঃখিত না)”

    • ফয়েজ (৮৭-৯৩)

      সরকারের মোটিভ যুদ্ধপরাধ ইস্যুকে জিইয়ে রাখা, এর সমাধান করা নয়। সমাধান হলে তো হয়েই গেল, পরবর্তী ইলেকশনের হট ইস্যুটারই ডিল হয়ে গেল, বিরাট সমস্যা দলটার জন্য। ভোট চাইবে কিভাবে? বরং ইস্যুটার মাঝপথে যদি ইলেকশন আসে, তাহলে ভোট চাওয়ার একটা রাস্তাতো পাওয়া যাবে।

      আওয়ামী লীগের কারনেই মুক্তিযুদ্ধ হয়েছে এটা যেমন সত্য, তেমন আওয়ামী লীগই মুক্তিযুদ্ধের চেতনাকে সফল ভাবে সর্বাধিক বার ধর্ষন করেছে, নিজের আখের গোছানোর জন্য, এটাও সত্য।

      আমাদের অলটারনেটিভ নেই, কারন অন্য দল গুলো ইতিহাসকেই বদলে ফেলে, আর এটাও তাদের থিংক ট্যাংক ভালো মতই জানে, যে মুক্তিযুদ্ধের চেতনার সফল বাস্তবায়ন তাদের দ্বারাই সম্ভব, এটা বাংলার মানুষ এখনো বিশ্বাস করে।

      খুব ভালো হয়, যদি এই মূহুর্তে বিএনপি সাকাচৌ কে দল থেকে বহিস্কার করে, তাহলে আওয়ামী লীগ চাপে পরবে, কিন্তু এই সিদ্ধন্ত নেয়ার মত গুর্দার জোর এই দলটার নেই।

      এরাই আমাদের নেতা 😀


      পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

      জবাব দিন
      • সাবিহা জিতু (১৯৯৩-১৯৯৯)

        আমাদের সমস্যা হচ্ছে আমরা খুব অল্পতেই যেমন সব ভুলে যাই আবার তেমনি খুব সামান্যতেই খুব বেশী ধৈর্যহারা হয়ে পরি। নির্দলীয় বা নিরপেক্ষ থাকার চেষ্টা করে বলছি, অন্তত স্বাধীনতার এই ৩৫ বছর পরে হলেও এই সরকারই যুদ্ধাপরাধীদের বিচারের পদক্ষেপ নিয়েছে, যেখানে আমরা সবাই অবগত আছি এটি না হতে দেবার পেছনে বৈদেশিক শক্তি কতখানি কার্যিকর। নিজামী, মুজাহিদ এদের সবাইকেই রমান্ডে নেয়া হয়েছে জিজ্ঞেসাবাদের জন্য, অন্য কোন উছালায়, কারণ সরাসরি যুদ্ধাপরাধীদের বিচার করাটা এতো সহজ না। এটিকে যদি আমরা প্রথম পদক্ষেপ ধরি, আমরা অবশ্যই এগিয়ে যাচ্ছি সঠিক পথ ধরেই।
        এবার আসা যাক এই সরকার কি এই ইস্যুটাকে মুলা বানিয়ে ঝুলিয়ে রাখছে কিনা সেই ব্যাপারে। যদি তাই করে তাতে তাদের লাভ আসলেই আছে না উলটা ক্ষতি? কারণ বিদ্যুত, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, ছাত্রলীগের তান্ডব, সন্ত্রাস... এতো কিছুর পর যুদ্ধপরাধ ইস্যুটি ফয়সলা না করলে তাদের পরবর্তীতে যা একটু আসার ক্ষীন সম্ভাবনা আছে তার বিন্দু পরিমানেও অবশিষ্ঠ থাকবে না। এই জ্ঞান আমার মত অজ্ঞের থাকলে তাদের মত "থিংক ট্যাংক "দের অবশ্যই আছে।
        আমি একেবারেই হতাশাবাদী নই। নিজেকে নিয়ে না, সমাজকে নিয়ে না, দেশকে নিয়েও না।


        You cannot hangout with negative people and expect a positive life.

        জবাব দিন
  1. সাইফ শহীদ (১৯৬১-১৯৬৫)

    জিতু,
    সালাউদ্দিন আর তার ছোট ভাই গিয়াস - দু'জনেই কিন্তু ফৌজদারহাটে ছিল এক সময়। তোমার বাবা হয়তো দেখে থাকতেও পারে।

    শুধু খবরটা জানালাম - আর কিছু না।

    জবাব দিন
  2. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    স্বঘোষিত রাজাকার সাকাচৌ'র সমর্থনে ডাকা রোববারের হরতাল প্রত্যাখ্যান করে রাজপথে নেমে আসুন বীর চট্টলার জনতা........................


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন
    • সাবিহা জিতু (১৯৯৩-১৯৯৯)

      লাবলু ভাই, কাল সাকা সম্পর্কে গুগুল করে খুব অবাক হয়েছি দেখে যে, এই পশুটার সমর্থনে অনেক মানুষ (!!!) আছে যারা লোকটাকে স্পষ্টবাদী, সাহসী, বীর, স্ট্রেইট ফরওয়ার্ড, মূল্যবোধে অটল, নির্ভিক, সত্যবাদী... ইত্যাদি ইত্যাদি বিশেষনে ভূষিত করেছে। আমি বুঝলামই না, এরা কি নিজেদেরকে উলটাপালটা বুঝ দিচ্ছে ? নাকি আসলেই তারা এসব বিশ্বাস করে?
      মন্তব্যগুলো দেখতে পারেন।


      You cannot hangout with negative people and expect a positive life.

      জবাব দিন
  3. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    "স্বঘোষিত রাজাকার সাকাচৌ'র সমর্থনে ডাকা রোববারের হরতাল প্রত্যাখ্যান করে রাজপথে নেমে আসুন বীর চট্টলার জনতা"।

    খোমাখাতায় আমার এই স্ট্যাটাসে শুধু "লাইক" নয় বন্ধুরা, সবাই রাজাকারের পক্ষে হরতালের বিরোধীতা করে স্ট্যাটাস দিন। ওর পক্ষে হরতাল হলে মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের অপমান। বিজয়ের মাসে এটা হোক আমাদের ভারচ্যুয়াল প্রতিবাদ-প্রতিরোধ।


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন
  4. মুস্তাকিম (৯৪-০০)

    আওয়ামী লীগ যখন বঙ্গবন্ধু হত্যার বিচার শুরু করেছিল তখন অনেকেই মধ্যপ্রাচ্যের প্রভাবের ভয় পাচ্ছিল। তাদের বাঁচানোর জন্য ওই দেশগুলো হয়ত কিছুটা ভূমিকা রেখেওছিলো। কিন্তু ফাঁসি কার্যকর হওয়ার পর কিন্তু কিছুই ঘটেনি।

    আসলে এইসব পশুরা যতদিন জীবিত থাকে ততদিনই ঝামেলা করে, একবার দুনিয়া থেকে বিদায় নিলে কারো কিছু যায় আসেনা। সরকারের তাই উচিত যত তাড়াতাড়ি সম্ভব কয়েকটাকে ঝুলিয়ে দেয়া। সবাই তো জানেই ওদের ভুমিকার কথা, এত নিরেট প্রমানের কি দরকার?

    জবাব দিন
    • সাবিহা জিতু (১৯৯৩-১৯৯৯)

      ঠিকই বলেছ মুস্তাকিম। এরা যতদিন দুনিয়ায় থাকবে, ততদিন এদের কূকীর্তিতে দুনিয়াটাকে ভরে ফেলবে। আমার তো ইচ্ছা করে হজ্বে যেমন শয়তানের দিকে পাথর ছুড়ে মারার সময় ইত্তেজনায় মুসলমানেরা উন্মাদ হয়ে যায়, তেমন ভাবে সবাই মিলে এদের শেষ করে দেই। কিন্তু দেশ ও বিশ্বে আইন কানুন বলে একটা কিছু জিনিস নাকি আছে এবং তা নাকি আবার মানাটা বাধ্যতামূলকও। আর তারচেয়েও ভয়াবহ কথা হচ্ছে দুনিয়াতে শয়তানের পুজারী যেমন আছে আমাদের সমাজেও এদের সমর্থকদের সংখ্যাও কিন্তু একেবারে কম না।


      You cannot hangout with negative people and expect a positive life.

      জবাব দিন
      • নঈম (৮৭-৯৩)
        নঈম ভাই, আমাদের সবার মনের ভাবই আসলে এমন আশা করি।

        হ্যাঁ তাই।

        একবার ভেবেছিলাম কিছু লিখি। পরে ভাবলাম অন্যদের লেখাই পড়ি। আমার মতামত তো তাদের থেকে ভিন্ন কিছু হবে না। তোমার লেখায় প্রথমে কোন মন্তব্য দিইনি, কারণ লেখা এবং মন্তব্যগুলোর সাথে এতটাই সহমত যে পৃথক মন্তব্য নিষ্প্রয়োজন। পরে অবশ্য মনে হয়েছিল এত ভাল একটি ব্লগ (ব্লগ এসেছে web log থেকে, যা মূলতঃ দৈনন্দিন ঘটনা বা ডায়রী লেখাকেই বেশী নির্দেশ / ইঙ্গিত করে) -এ শুধু ইমো দিলাম, ঠিক হলো না। তাই পূর্বের মতো :thumbup: সহকারে ধন্যবাদ জানাচ্ছি।

        জবাব দিন
  5. নূপুর কান্তি দাশ (৮৪-৯০)

    ফকা আর তার বাচ্চা সাকা মুক্তিযুদ্ধের সময় কত মানুষকে যে অত্যাচার করেছে তার ইয়ত্তা নাই। আফসোস এই লোকই এরশাদ আমলে স্বাস্থ্যমন্ত্রী হয়েছিলো, এখনো বীরদর্পে রাজনীতি করে যাচ্ছে, কখনো কুখ্যাত ফ্রিডম পার্টির নামে, কখনো ম্যাডামের পার্টির নামে। এতই তার দাপট যে ম্যাডাম খালেদা আর কুকুর-লেজ নিয়ে তুলনা করলেও তার কিছু যায় আসেনা বা যাওয়ার ভয় থাকেনা।
    আমি সেইদিনের অপেক্ষা করছি যখন রাস্তার কুকুরের মত সাকার মৃত্যু হয়েছে, সবাই তার লাশে থুতু দিচ্ছে। আমি কোন ন্যায়বিচারে বিশ্বাস করিনা যেখানে তার মতো স্বঘোষিত নির্লজ্জ মানুষের বিচার আদালতে সুসম্পন্ন হয়েছে।
    এই লোক, যে কি না নির্বাচনী এলাকার সংখ্যালঘু অঞ্চলে গিয়ে বলতে পারে, ' আঁই অনারার ভোট পাই গেইয়ে গই। অনারারতুন কষ্ট গরি ভোট দিত যঅন ন ফরিব
    (আমি আপনাদের ভোট পেয়ে গেছি, কষ্ট করে কাল আর আপনাদের ভোটকেন্দ্রে গিয়ে কাজ নেই)', তার লাশকে আমি চাই কুকুর আর শকুন নিয়ে টানাটানি করুক। আমি পরকাল মানিনা। আমি চাই তার পাপ সে এ পৃথিবীতেই ভোগ করুক।
    আর ফৌজিয়ান বলে ক্যাডেট বলে তাকে নিয়ে যারা মাতামাতি করে/করছে তাদের মায়েরে বাপ.... রাজাকার/শিবির আর যুদ্ধাপরাধীর আবার ক্যাডেট পরিচয় কি....

    জবাব দিন
  6. আছিব (২০০০-২০০৬)

    ভালোই ভালোই এসব রাজাকারদের পরপারে পাঠাতে পারলেই হল,বাকি কাজ উপরওয়ালার

    আওয়ামীলীগ যদি অন্তত একটাকেও ফাঁসিতে ঝুলাতে পারে,তাহলে পরবর্তীতে মানুষ এত সমস্যার পরেও এই সরকারকেই ক্ষমতায় আনবে

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।