এখনো কিসু শিখতার্লাম না :(

দেখিতে দেখিতে একুশটা বসন্ত কোন দিক দিয়া আসিয়া কোন দিক দিয়া যেন চলিয়া গেল। মাগার কোন ললনা ছলনা করিয়াও বলিয়া গেলনা আমার জীবনের বাকি বসন্তগুলো আমি তোমার হাত ধরিয়াই পার করিতে চাই। হাহ! বদলে নামে বৃষ্টি। একা একা ভিজি আর আংগুর বাগানের চারপাশে ঘোরাঘুরি করি। এই জীবনে আমারে দিয়া কিসু হৈলোনা। দু:খ ভুলিতে মুখ বইয়ের অন্দরে প্রবেশ করি। যাদের দিয়া হয় এবং হৈতেসে তাদেরকে দেখিয়া যদি তাও কিছু শিখিতে পারি। কিন্তু হা হতোম্বি! শিখিতে গিয়া উহাদিগের চমক ও ঠমকে আমি শিখার কথা বেমালুম ভুলিয়া যাই। আর মনে মনে ভাবি সত্যিই বিচিত্র এই সেলুকাস। বাকি সবাই যাহা পারে আমি কেন করিতে পারিনা। দুই কি তিন দিন আগে তেমনই এক ছবি দেখিয়া পুর্বোক্ত কথাগুলাই ভাবিতেসিলাম। ইহারা পারেও! আমি চোখ দুইটা গোল্লা গোল্লা কৈরা দেখিতেসিলাম আর ভাবিতেসিলাম এইবার এই ছবির নায়কের কাছ থিকা আমাকে শিখিতেই হবে এইসকল বিষয়ের ক্যামনে কি? কিয়ৎক্ষণ পরেই এম এস এন বাহকে নায়কসাবকে সওয়ারী হৈতে দেখিয়া আমার তর আর সইলোনা। একেবারে চাপিয়া ধরিলাম। সাথে অভিনন্দন জানাইতেও ভুলিলাম না এই যাত্রায়। কিন্তু প্রত্যুত্তরে যাহা শুনিলাম তাহা শুনিয়া বুঝিয়া গেলাম এই জীবনে আমারে দিয়া কিছু শিখা হৈবেনা।

আমি কেবল বলিয়াছিলাম- ভাবীসাব এবং আপনি আমার অন্তরের অন্ত:স্থল থেকে অভিনন্দন গ্রহণ করুন। আপনাদের সম্মুখে চলার পথ হোক কুসুমাস্তীর্ণ।
শুনিয়া উনি হাসিয়াই বাঁচেনা। ঠোঁট টিপিয়া বলিলেন – কি‍ ‍ যে‍ বলিস। উই আর জাস্ট ফ্রেন্ডস!

আমি আর কথা বাড়াইনা। মনে মনে বলি- ঠিকাছে। জগতের সকল জাস্ট ফ্রেন্ডস দীর্ঘজীবী হোক। আমিন।

...

৬,৬৬৪ বার দেখা হয়েছে

২৬২ টি মন্তব্য : “এখনো কিসু শিখতার্লাম না :(”

  1. তাইফুর (৯২-৯৮)

    বিবাহ পরবর্তী প্রেমে'র জন্য তৈরী হয়া নে। পূর্বপ্রেমের অভিজ্ঞতা না থাকায় উহাতে সকল ঢালিয়া অমর হইয়াছে অনেকেই।


    পথ ভাবে 'আমি দেব', রথ ভাবে 'আমি',
    মূর্তি ভাবে 'আমি দেব', হাসে অন্তর্যামী॥

  2. মাসরুফ (১৯৯৭-২০০৩)

    নাহ, এই ব্লগে আমার আর থাকা যাইবনা আমি নিরুদ্দেশ হমু।ভদ্র পুলা হিসাবে আমার এতদিনের অর্জন যেই সুনাম ,জিহাদ সেইটা এক্কেরে মিরপুরের শওকতের কাবাব বানাই খাই ফালাইছে ।ভাইজানেরা-ঘটনা টা আমার মুখ থিকা শুনেন,জিহাইদ্দার পুংটা ইঙ্গিতে কান দিয়েন না।এই ছবিটা হইল আমার কাজিনের বাসায় রাত ৩/৪ টার দিকে তুলা ছবি।আমাগো পরিবারের ট্রেডিশন হইল যে কুনু কাজিনের বিয়া লাগলে কম পক্ষে ১ সপ্তাহ বন্ধু বান্ধব শুদ্দা তার বাসায় রাত্রিযাপন করি সবাই মিল্লা।সারা রাইত আড্ডাবাজি, গানা-বাজনা ইত্যাদি চলে-সেই সাথে স্মৃতি হিসাবে মুহূরর্তগুলা ধইরা রাখনের জুন্যে চলে ফোটো সেশন।এই ছবির পাত্রী আমার কাজিনের দোস্তের ভইন-আমাগো ফ্যামিলি ফেরেন্ড।গায়ে হলুদের সময় ভদ্রমহিলার সাথে অনেক নাচানাচি করছি সেই সুবাদে পুলাপাইন এইটা নিয়া খ্যাপাইছেও(নাচতে গিয়া পারা দিয়া কিবোর্ডের তার খুইলা ফেলছিলাম দেইখ্যা)।যাই হোক,সাতদিন একসাথে থাকলে যা হয়-ফাটায়া মজা করছি আর খুব ভালো বন্ধুত্বও কইরা ফালাইছি।ছবিটা সেই সুবাদেই তুলা।উই আর স্টিল ভেরি গুড ফ্রেন্ডস-এই আজকেও ভদ্রমহিলারে বাসায় লিফট দিছি।কিন্তু তার মানে এই না যা "ফেরেণ্ড" নাম দিয়া ইলিয়াস স্যারের মত "হরে কৃষ্ণ হরে রাম,কাঁথার তলে চলে কাম" বইলা কিছু করতাছি(পরীক্ষার আগে ব্ল্যাঙ্কেট এর তলে লুকায় বই পড়তে গিয়া আফটার লাইটস অফ ইলিয়াস স্যারের কাছে ধরা খাওনের পর এই ডায়ালগ শুনছিলাম,কতিপয় পাঠকের দুষ্ট মন "কাম" বলতে জানি অন্য কিছু না বুঝে ) ।

    আমার মত ভাল ছেলের চরিত্রে কালিমা লেপনের অপরাধে জিহাদের আইপি সুদ্দা ব্যান চাই। x-( x-( x-( x-(

  3. তাইফুর (৯২-৯৮)

    রোম যখন পুড়তেছে, নিরো তখন বাশী বাজাইতেছে ...
    আগুন লাগায়া জিহাদ ভাগ্লো কই ??
    মাস্ফু, 😉 এখনো সময় আছে সব স্বীকার করি একূল ওকূল দুকূল বাচায়া ল।


    পথ ভাবে 'আমি দেব', রথ ভাবে 'আমি',
    মূর্তি ভাবে 'আমি দেব', হাসে অন্তর্যামী॥

  4. কাইয়ূম (১৯৯২-১৯৯৮)

    দোস্ত তাইফুর, মাস্ফু পোলাডা যেভাবে কানতাছে, অরে ছাইড়া দে, মানে কইতাম চাইতাছিলাম যে মাস্ফু রে আর মাস্ফু মাস্ফু কইয়া ডাকিসনা :-B


    সংসারে প্রবল বৈরাগ্য!

    • তাইফুর (৯২-৯৮)

      :khekz: :khekz: :khekz:
      বরের নাম নিয়া এখনো তফসরা চলতিছে ... মাস্ফু, মাস্ফি না মাস্রুফ
      নাম ঠিক না হওয়া পন্ত ডাক্তে নিষেধ করছেন কাজি সায়েব।


      পথ ভাবে 'আমি দেব', রথ ভাবে 'আমি',
      মূর্তি ভাবে 'আমি দেব', হাসে অন্তর্যামী॥

  5. তাইফুর (৯২-৯৮)

    তুই লিখলে কমেন্ট ১০০ ছাড়ায়া যায় ...
    তোরে নিয়া লিখলে কমেন্ট ১০০ ছাড়ায়া যায় ...
    তুই সিঙ্গেলই থাক। বিয়া করলে যদি তোরে ব্লগে না পাওয়া যায়।


    পথ ভাবে 'আমি দেব', রথ ভাবে 'আমি',
    মূর্তি ভাবে 'আমি দেব', হাসে অন্তর্যামী॥

    • মাসরুফ (১৯৯৭-২০০৩)

      বস দ্যাকবেন নিম্ন শ্রেণির প্রানীগো প্রজনন হার বেশি। আমার লিখা আর আমি নিজে দুইটাই অতি নিম্ন মানের ,তাই ল অব নেচারে আমার লিখা বা আমারে নিয়া লিখা(জিহাদ আমারে নিয়া লিকছে এইডায় খুশি হমু কিনা বুজতাছিনা)তে কমেন্ট একটু বেশি পড়বই।

      বিধাতার রাজ্যে ভাল জিনিসের সংখ্যা কম বলিয়াই......ইত্যাদি ইত্যাদি।

      তয় কথাডা যখন তুললেনি-এট্টা ছুডু পোরতিজ্ঞা করি-সংসারের খ্যাতা পুড়ি-সিসিবি আমার জান-পেরান, নিঃশ্বাস-বিশ্বাস।নিম্নমানের প্রাণির মতই বংশবিরিদ্ধি কইরা যামু আজাইরা কমেন্ট আর বস্তাপচা ব্লগ দিয়া...

  6. মাসরুফ (১৯৯৭-২০০৩)
    আমার লিখা বা আমারে নিয়া লিখা(জিহাদ আমারে নিয়া লিকছে এইডায় খুশি হমু কিনা বুজতাছিনা)তে কমেন্ট একটু বেশি পড়বই।

    কই যানি পড়ছিলাম যারে আল্লাহ কুনু বিশেষ খ্যামতা দেয় না-সে যাতে চইলা খাইতে পারে সেই জুন্যে সেই আবাল টাইপের পোলাডার প্রতি সবার অন্তরে ভালবাসা তৈরি কইরা দেয়।

    এই ব্লগে এত্তগুলা কমেন্ট দেইখা কথাডা বিশ্বাস করা শুরু করলাম।দিল চায় সবাইরে বুকে জড়ায়া ধরি।আফসুস-সবাই দ্যাশে নাই 🙁

  7. শার্লী (১৯৯৯-২০০৫)

    মাসফু(সরি মাসরুফ) ভাই আমাদেরও সিসটেম সিখাই দেন আমরাও দুই চাইরটা শুধুই বন্ধু বানাই। আমরা অভাগা তাই কেউ চোখ তুইলা দেখে না।(ভাই জিন্দিগিতে প্রেমতো কম করি নাই এরাম কোন বন্ধু তো পাইলাম না, আমাদের পচা কপাল)

  8. সাইফ (৯৪-০০)

    মাস্ফুউউউউউউউউউউউ মাস্ফু মাস্ফু.. মাস্ফু.

    ট্যাহা পয়সা দিয়া দেখসি মাইন সে কত কিসসু করে,নাম কামায়,
    আর তুই কিনাক স্ক্যান্ডাল কামাইলি।
    ইউনিক আইডিয়া,
    আফায় কি তোর প্রস্তাবে না করছিল নাকি?
    এখন ভদ্রমহিলা চিপায় পইরা কইব ।মাস্ফুউউউউউউউউউ, প্লিজ ,ফর গডস সেইক,ম্যারী মি।
    হা হা হা হা
    মাস্ফু,তরে লইয়া আমার প্রডাকশন থেইক্যা কামরুলের পরিচালনায়, জিহাদের স্ক্রীপ্টে ।the man who loved women...ছবির একটা রিমেক করুম বাংলায়.।।..তাও তুই স্বিকার যা যে তুই আসলে জিহাদ্ রে খাওয়াইয়া এই ব্লগ টা লিখাইছ।।..।.।।.।।...।।...।। :gulli2:

  9. সাইফ (৯৪-০০)

    আসিতেছে আসিতেছে,জিহাদ তরফদার এর কাহিনি অবলম্বনে, জেমস কেমের পরিচালনায়,মেগা স্টার মাস্ফুর নতুন ছবি............সম্পূর্ন রঙ্গিন রোমান্টিক,এক্টি দুষ্টূ প্রেমের মিষ্টি ছবি,বিশেষ দৃশ্য পরিচালনায় বন্য ফুয়াদ :gulli2: ,ক্যামেরায় এক ঝাক পাপা রাজ্জি..।.।ঢাকা আশুলিয়া ফ্যান্টাসি কিংডম,নন্দন পার্ক,মিরপুর ,যমুনা ছাড়াও বিভিন্ন চিপা জায়গায় চিত্রায়িত ফুল এন্টার টেঈণ্মেন্ট।।।। মুভি...

    ।চিপায় যায় কোন হালায়,
    চিপায় যায় কোন হালায়..।...............?কোন হালায়? :khekz:

  10. আদনান (১৯৯৪-২০০০)

    ami movie dekhbam.....mashfu re tui to hit vai...ja dekhaili..fb teo mashallah comment er por comment...aikhaneo to 100+...kam bad diya comment portesi...tor baindhobi vaiggo khubi vala...amar kono baindhobi to eram chobi tulte raji hoilo na...tor secret ki...tui beta faul atto binoy koros kan.....beshi binoy dekhaile panga khabi...on a serious note valomoto exam de..
    n.b. office e bangla nai kindly adjust.. :salute:

    • মাসরুফ (১৯৯৭-২০০৩)

      মামা আমার টাইপ পুলারা খুব ভালো "ফেরেন্ড" হয়,ক্যাডেট-সুলভ দায়িত্ত্ববোধ,চান্স না নেওয়া ইত্যাদি গূনাবলীর কারণে। ভালো হাসবেন্ড ও হয়-সেই একি কারণে।
      মাগার আশেপাশে যা দ্যাকলাম-"পেরেমিক" বা "বয়ফেরেন্ড" এর কেস অন্য।অগোরে হইতে হইবো চান্স টেকার,ব্যাডবয় ইমেজের। জেনারালাইজ না কইরাই কইতাছি(এক্সেপশন বাইরে রাইখা)-আফামনিরা পেরেম করব ব্যাডবয়গো লগে(পেরেমের নামে কি করব সেইটা উহ্য রাখলাম) আর গাঁটছড়া বাধবো আমাগো লগে। ভাইজানগো জুন্যেও এইটা টুরু।ঘুরাঘুরি রীটাদেবীর লগে মাগার সম্পর্ক সীতাদেবীর সাথে।খিকয।

      ক্যাডেট তো , গেম বুইজা ফালাইছি মামা।এডাপ্ট করা এখনো শুরু করিনাইক্কা-মাগার ভবিষ্যতে করুমনা এইটা কইনা। ওই যে কয়না-বিহেভ এ্যাজ রোমানজ হোয়েন ইউ আর ইন রোম না কি জানি...আর যাই হউক, রিসিভিং এন্ডে থাকতে আমি রাজী না 😀

      আর আফনের বান্ধবীগো লগে সিডনীর অপেরা হাউসের আন্ধারে কি নিয়া গফসফ(??) করেন সেইটা তো আমি দেইখা আসি নাই 😛

      ব্লগে তো আমার বিদ্রোহী ছ্যাঁকাখোর হিসাবে নাম হয়া যাইতাছে।অফ যাই।এই সংক্রান্ত কিছু লিখা কিসুদিন বন রাখুম-পুলাপাইন টায়ার্ড হয়া যাইতাছে। 😕

  11. তৌফিক (৯৬-০২)

    জিহাদরে ধইরা পিটা, ঝামেলা বান্ধায়া দিয়া দূরে গিয়া মজা দেখতাছে।

    ব্লগ এডজুট্যান্টের প্রতি বিনীত নিবেদন এই যে, এই রকম পেচগি লাগানো পোস্টের জন্য জিহাদরে উপযুক্ত শাস্তি দেওয়া হোক।

    মাসরু, ভাই আমার, দুঃখ করিস না, আমরা আছি তোর লগে। 😀

  12. হাসনাইন (৯৯-০৫)
    তাঞ্জিন আফামনির ডাক নাম রিনি,আমি ডাকি রিমঝিমঝিম(আমারে মাস্ফু ডাকনের কারণে মাথা ঝিমঝিম কর্তাছে দেইক্যা

    কি কইলেন বস... 😮 😮 😮
    একখান হার্টবিট মিস করলাম। :khekz: :khekz: :khekz:

    কারণ

  13. মাসরুফ (১৯৯৭-২০০৩)

    বিশেষ বিজ্ঞপ্তিঃ

    (সাধারণ)
    ভাইসকল(রিনির ব্যবস্থা আমি সামনা সামনি নিবো,ও এইখানে এক্সক্লুডেড),
    ব্লগে আমার মান-সম্মান-ইজ্জত-প্রতিপত্তি যা ছিল এই এক স্ক্যান্ডালে তা ধুঁয়া হয়া গেছে-কিলিন্টন আর মনিকা লিউন্সকির কিচ্ছাও এর চেয়ে বেশি ড্যামেজ কর্তে পারছে বইল্লা মুনে হয়না।তাই এইবার আমি ক্ষান্ত দিতাছি-ডাবল সেঞ্চুরিও হয়া গেছে।লেবু বেশি চিপলে এক্কেরে তিতা হয়া যায়-তার আগেই আমি কাইটা পড়ি-এই বেলা আমি এইখান থিকা(মানে শুধু এই আর্টিকেল থিকা) অনির্দিষ্ট কালের জন্য নিরুদ্দেশ হইলাম,যে যা কমেন্ট করবেন নিজ দায়িত্বে করবেন-মতামত/মন্তব্য/পরামর্শ প্রভৃতির জন্যে ব্লগার মাসরুফ দায়ী থাকিবেন না।সিসিবি দীর্ঘজীবী হোক।

    পুনশ্চঃ(গুরুত্ব বৃদ্ধির উদ্দেশ্যে সাধু ভাষা প্রয়োগ করা হইল)

    সকলের ভ্রম দূরীকরণের স্বার্থে বলিতেছি-আপনাদের তুচ্ছ এই ভ্রাতার তুচ্ছাতিতুচ্ছ একখানা চিত্র আপনাদের মনে এমন দাগ কাটিয়াছে দেখিয়া(তাহা যেভাবেই কাটুক না কেন)আমি যারপরনাই আবেগাক্রান্ত ও আপ্লুত। কিন্তু আবেগ যাহাতে মুক্তবুদ্ধিকে আচ্ছন্ন করিয়া না ফেলে সেই কারণে আবারো বলিতেছি-এই ভদ্রমহিলা আমার একজন সহৃদয় বান্ধবী-পড়াশুনার চাপে আমার যাতে ১২টা বাজিয়া না যায় তাই তিনি মজা করিয়া পরবর্তী চিত্রটি প্রকাশ করিয়াছে(আমার অনুমতি ছাড়াই,যদিও আমি উহা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখিয়াছি)। আপনাদের সাড়া দেখিয়া তিনিও ইহা ভাবিয়া আশ্চর্য হইয়াছেন যে এত নগন্য একটা ব্যাপারে যদি এইরূপ সাড়া পড়ে, তাহা হইলে সত্যিকারের প্রয়োজনের সময় না জানি এই ক্যাডেট সম্প্রদায় একে অন্যের জন্য কি করে!উনার এই অনুভূতিই আমার যাবতীয় রাগ ভুলাইয়া দিয়াছে এবং ক্যাডেট হিসাবে আবারো গর্ববোধ করার অবকাশ আনিয়া দিয়াছে। এই গর্ব বুকে লইয়া আমি আপাতত বিদায় নিতেছি,সকলে আমার জন্যে প্রার্থণা করিবেন যাহাতে একদিন আপনাদের মুখ উজ্জ্বল করিতে পারি।

    • মুসতাকীম (২০০২-২০০৮)
      kintu shamnashamni tumi ja koro eshob kaoke bolona plzzzzzzzzzzzz

      হে ভগবান, হে আল্লাহ, ও হরি এ আমি কি শুনিলাম???
      nijeke mari nijeke mari nijeke mari


      "আমি খুব ভাল করে জানি, ব্যক্তিগত জীবনে আমার অহংকার করার মত কিছু নেই। কিন্তু আমার ভাষাটা নিয়ে তো আমি অহংকার করতেই পারি।"

  14. আহসান আকাশ (৯৬-০২)

    ki bolla???????amke oi maiya dakso……darao moja dekhaitesi…..emni jaan jaan r shobar shamne oi maiya na?????????rakho….tomare ebar bachay k dekhi

    ১০ নং মহা বিপদ সংকেত


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷