দিনলিপিঃ আউল ফাউল দিবস ও ফাও প্যাচাল

কিছুদিন আগে রাতে হঠাত মোবাইলে এস এম এস।
“ভাইয়া, কেমন আছেন? অনেকদিন সাড়া শব্দ পাই না। সব কিছু ভালো তো?”
পড়ার পর অনেকক্ষন কি চিন্তা করবো তাই খুজে পাচ্ছিলাম না। সিসিবি কি এক আজব মায়ার বাধনে আমাদের জড়িয়ে রেখেছে। তা না হলে সেই পিচকি চা ওয়ালাকে কখনো দেখি নাই, ও আমাকে দেখে নাই, সে হাজার হাজার মাইল দূরে থেকে আমাকে এই এস এম এস করে। সিসিবি তে যে আমি অনেকদিন নাই তাও খেয়াল করে। চাওয়ালা রকিব, তোর দোকান থেকে আমার নামে চা খেয়ে নিস।
অনেক অনেক দিন পর সিসিবি তে লিখতে বসলাম আজকে। কেমন কেমন জানি লাগতেছে। অনেকদিন পর কলেজ থেকে বাসায় ফিরার পরের প্রথম কয়েকদিনের মতো।
অনেকদিন ধরে সিসিবি তে শুধু পাঠক হয়ে আছি। অনেক নতুন নতুন লেখক এর আগমন। নতুন নতুন ধরনের লেখা। কিন্তু এরই মাঝে পুরানো অনেক ভালো লেখকের কোনো খবর নাই। যাদের লেখা প্রতিদিন মিস করি। নাম বলতে শুরু করলে অনেক লম্বা লিস্ট হবে। তাই আর বললাম না।
আমি নিজে আসলে অফিস আর নিজের কিছু একটা করা নিয়ে খুবই ব্যস্ত আছি। অনেকদিন ধরে আমরা কয়েকজন চিন্তা করতেছিলাম নিজেরা কিছু একটা করার জন্য। অনেক কিছু চিন্তা করেছি কিন্তু কি করবো ঠিক করতে পারতেছিলাম না।শেষ পর্যন্ত মাস দুয়েক হল আল্লাহর নামে শুরু করলাম একটি ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম। শুরু করাটা অনেক সোজা। ভাবতেই ভালো লাগতেছিলো নিজেদের একটা অফিস। নিজের ফার্ম। কিন্তু যখন কিছু কাজ আসা শুরু করলো তখন বুঝলাম কাজটা এতো সোজা না। অনেক টাইম দিতে হবে। এরি মাঝে বেশ কিছু কাজ করেছি। এবং সফলতার সাথে। ফ্লাইং স্টার্ট মনে হয় একেই বলে। এটা এখন টিকে থাকলেই হয়। নাম দিয়েছি “axis communications”। কিন্তু সময় খুব ব্যস্ত যাচ্ছে। সকাল ৮টা থেকে ৬টা পর্যন্ত জিপি অফিস, তারপর ১ঘন্টা জ্যাম ঠেলে নিজের অফিসে এসে রাত ১১টা পর্যন্ত থাকি। তারপর ১২টায় বাসায় এসে আর এনার্জি থাকে না।
কানাডাবাসী সিসিবি এর কানাডা অংশের গেট টুগেদার করে ফেললো দুইটা। (জনসংখ্যা যাই হোক)। এইবার মালয়েশিয়ার পালা। সব আয়োজন ঠিক ঠাক। সিসিবি এর মালয়শিয়ার গেট টুগেদারে অংশ নেয়ার জন্য লেখক আগামীকাল বিকাল বেলায় রওয়ানা দিবেন। তারপর ২ দিন সিঙ্গাপুর ভ্রমন শেষে মালয়শিয়াতে অবতরন করিবেন। কালকে আবার কি জানি দিবস। এইসব দিবস মাইনষে করে? তাই চলেই যাই।
আগামী দুই সপ্তাহ দেশের বাইরে থাকার কারনে হয়তো সিসিবি এর সাথে থাকবো না। তবে ট্রাই করবো যথারীতি সেলোগ্রাফী দিতে।

২,৩৪৭ বার দেখা হয়েছে

৩৭ টি মন্তব্য : “দিনলিপিঃ আউল ফাউল দিবস ও ফাও প্যাচাল”

  1. মাসরুফ (১৯৯৭-২০০৩)

    রবিন ভাই, মার্চ এর ১ তারিখ আমিও আসতেছি মালয়েশিয়াতে।আপনি কি মার্চের ১ বা দুই তারিখ ওইখানে থাকবেন? মেহেদী হাসান সুমন ভাইয়ে আগেই বলা আছে-আপনি আসলে কিন্তু কানাডাবাসিদের মত ভুয়া না,আসলেই একটা গেটটুগেদার করে ফেলা যায় সিসিবি মালয়েশিয়া চ্যাপ্টারের।

    জবাব দিন
  2. সাকেব (মকক) (৯৩-৯৯)

    আমিও ২০ তারিখে পেনাং যাইতেসি, ২৩ এ ফিরবো...আগেভাগে জানলে আসলেই একটা গেট-টুগেদার এর কথা চিন্তা করা যাইতো 😕


    "আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
    আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস"

    জবাব দিন
  3. ওয়াহিদা নূর আফজা (৮৫-৯১)

    সিসিবি খুলে প্রথমে তোমার ভালবাসার গল্পটা পড়লাম তারপর এইটা। তোমরা যে নিজেরা একটা কিছু করতেছ এটা জেনে খুব ভালো লাগছে। এইটাই সবচেয়ে ভালো সময়। নিজেদের স্বপ্ন, শ্রম, মেধার যথাযথ ব্যবহার করো। দেশ, জাতি, সিসিবি আমরা সবাই তোমাদের এই তারুন্যের দিকে তাকিয়ে আছি। শুভ কামনা।


    “Happiness is when what you think, what you say, and what you do are in harmony.”
    ― Mahatma Gandhi

    জবাব দিন
  4. রকিব (০১-০৭)

    রিবিনভি, প্রথম দুই তিন লাইন পড়েই হোঁচট খেয়েছি। আসলে সবাই আপনাকে খুব মিস করতেছিল, তাই সিসিবিয়ানদের পক্ষ থেকে আমি কেবল একখান গুতা দিছিলাম। 😀
    আসলেই, কখনো চোখের দেখা ছাড়াই কিছু বন্ধন গড়ে ওঠে; আত্মার বন্ধনগুলো বোধহয় ওমনই। :-B


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন
  5. মিশেল (৯৪-০০)

    রিবিন তিই কিবি ঈশ্তিছিস মিলিশিয়াতে??? ইসি-ই ইমিরে ইকটি কিল দিস....... মাস্ফু সাকিব ভাই আসলে কল দিয়েন একটা +৬০১৪৩৬৭৭৪৮৮..... বাই দা ওয়ে মেহেদী তুমি কোথায়ে থাক???

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।