দিনলিপি ০৬- ঈদকথন

ক।
প্রতিবার একি কাহিনি হয়। ঈদ এর আগে টেনশন কিভাবে বাসায় যাবো, খুজে খুজে দল ভারী করা কে কে যাবে, তারপর সেই টায়ারিং জার্নি করে অনেক ঝামেলা করে বাসায় ফেরা। ময়মনসিংহে মোটামোটি আমাদের ব্যাচের অনেকেই আছে তাই দল পেতে প্রবলেম হয় না। এইবারো যেমন সবাই আগে চলে গেলেও শেষ পর্যন্ত কালকে শুমারী করে পাওয়া গেলো আমি, শাহরীয়ার আর মুস্তাকিম (সিসি আর)। কালকে রাতে কনফারেন্স এর মাধ্যমে ঠিক করা হলো সকাল ৭টার মাঝে ওরা বাস স্ট্যান্ডে থাকবে। আমি আবার এই দিক দিয়ে সুবিধা পেয়ে থাকি। যেহেতু আমার বাসা থেকে হেটে বাস স্ট্যান্ডে যেতে ৫ মিনিট লাগে তাই আসা যাওয়া নিয়ে টেনশন করতে হয় না। মুস্তাকিম কে বললাম সকাল এ আমাকে ফোন দিয়ে উঠিয়ে দিস। তোরা রওয়ানা দেয়ার সময় উঠালেও আসতে আসতে রেডী হয়ে যেতে পারবো।
কিসের কি সকাল বেলায় আমাকেই ওদের ঘুম থেকে কল দিয়ে তুলতে হইছে। তারপর বাস স্ট্যান্ডে গিয়ে যথারীতি লাখ লাখ মানুষ। আমি ইচ্ছে করে এইবার ২ দিন লেট করলাম যে সবাই যাক, খালি হলে শান্তি মতো যাবো। হলো না। যথারীতি মহা গ্যাঞ্জাম করে ময়মনসিংহে আসলাম। তাও তো নিজের শহর বলে কথা। নামার পর আর কষ্ট মনে থাকে না। তার উপর যখন মনে হয় ইফতারির পর আমাদের সেই ক্যাডেট গ্রুপের বিশাল আড্ডা হবে নদীর পাড়ে, ভালোই লাগে।
খ।
গতকাল ইফতারী সারলাম কড়াই গোস্তে (ধানমন্ডি)। ওদের খাওয়া বেশ ভালো। ইফতারি শেষ করে নীচে নেমে আয়েশ করে সিগারেট এ টান দিতেই দেখি এক দল পরিচিত মুখ। আমাদের কলেজের ৯৫-০১ ব্যাচ। ওরা ওখানেই ইফতারি করেছে।অনেক্ষন আড্ডা হলো ওদের সাথে। তারপর গেলাম বসুন্ধরা সিটিতে। এইবার খুব বেশি মার্কেট এ যাওয়া হয় নাই। ২/৩ দিন। যেই জিনিষটা লক্ষ্য করলাম সেটা হলো অন্যান্য মার্কেট বেশ ফাকা থাকলেও বসুন্ধরা রাত ২ টার সময়ও জমজমাট। এটা মনে হয় আমাদের সময় বড় কম আজকাল। আমরা চাই একি জায়গা থেকে সব কাজ সেরে ফেলতে। যেমন আজকাল অনেক সুপার স্টোর গজাচ্ছে ঢাকাতে। আমরাও অনেক্ষন ছিলাম কালকে। রাত ১২৩০ পর্যন্ত। আমাদের অবশ্য ঈদ ছাড়াও আরেকটা কারন ছিলো। ঈদের পরেই আমার ভার্সিটি গ্রুপের এক ফ্রেন্ডের বিয়ে। তাই বিয়ের স্যুট কিনা হলো সবাই মিলে। এইবার ভেবেছিলাম কিছু কিনবো না ঈদে। তাও শেষ পর্যন্ত ঘুরতে ঘুরতে একটা পাঞ্জাবী আর স্যান্ডেল কিনে ফেললাম।
গ।
যাক অবশেষে বেশ কয়েকটা দিন ছুটি পেলাম। একেবারে ২৭ তারিখে অফিস। ভাগ্য ভালো বসকে আগেই বলে রেখেছিলাম ২ দিন ছুটি নিবো। তাই শেষ কর্মদিবসে উনি জরুরি মিটিং ডেকে সবাই যেনো অবশ্যই আসে, কারো যেনো বিশেষ ছুটি না লাগে বলে দিলেন। আমাকে কিছু বলতে না পেরে শেষে এমন কিছু কাজ দিলেন যে ওইদিন অফিস থেকে বের হয়েছি রাত ৯টায়।
ঘ।
শেষে সিসিবি এর সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদের পর আশা করি সানা ভাই এর কাছ থেকে সালামী কালেক্ট করবো। একটা ঈদ পূনর্মিলনীও হতে পারে। আর ময়মনসিংহে কেউ থাকলে আওয়াজ দিয়েন, সিসিবি এর সমসাময়িক ধারা বজায় রেখে সিসিবি-ময়মনসিংহ চ্যাপ্টার এর একটা গেট টুগেদার করা যাবে (তৌফিক না ময়মনসিংহে? আওয়াজ নাই কেন? )। ঈদ মোবারক।

২,০০০ বার দেখা হয়েছে

৪১ টি মন্তব্য : “দিনলিপি ০৬- ঈদকথন”

  1. মাসরুফ (১৯৯৭-২০০৩)

    গতকাল ইফতারী সারলাম কড়াই গোস্তে (ধানমন্ডি)। ওদের খাওয়া বেশ ভালো।

    আপ্নের বিবেকে বাধল না মাস্ফ্যুকে না নিয়া যাইতে?ওইখান থিকা আমার বাসা ২ মিনিটের রাস্তা x-( x-(

    জবাব দিন
  2. তৌফিক (৯৬-০২)

    রবিন ভাই, ঈদ মোবারক। কালকে বিকালের দিকে একটা ফোন পাবেন ইনশাল্লাহ। জ্বরে পড়ছিলাম, কিছুই ভালো লাগত না। তাই চুপচাপ ছিলাম। ঈদের পরদিন গেট টুগেদারের একটা আয়োজন করার চিন্তা ভাবনা করেন। আমি তো আছিই, মুহাম্মদরেও ধইরা আনবনে। ওর অবশ্য এমনিতেই ঈদের পরদিন আমার সাথে দেখা করার কথা। এই অধমের কথা মনে রাখছেন দেখে অনেক ধন্যবাদ। 🙂

    জবাব দিন
  3. জুনায়েদ কবীর (৯৫-০১)

    পিরা ভাষার ডাই হার্ড সাপোর্টার হবার কারনে পোলাপাইনের ভুল দেখে ব্যাপক ক্ষুব্ধ হইলাম... x-(

    পিরা ভাষার রীতি অনুযায়ী,
    ১। কোন নামকে পিরিত করা যাবে না। (তাই রিবিন ভাই লেখা যাবে না...)
    ২। শব্দের প্রথম অক্ষরের সাথে অবশ্যই 'ই' যোগ করতে হবে...(নাম ব্যতীত)
    ৩। শব্দের প্রথম অক্ষরে 'ই' কার আগে থেকেই থাকলে তার পরের অক্ষরে 'ই' যুক্ত করতে হবে...এভাবে চলতে থাকবে...
    ৪। কিছু কিছু শব্দকে পিরিত করা সম্ভব হবে না। যেমন- তিনি, চিনি...ইত্যাদি।
    ৫। সর্বপরি পিরা ভাষাকে কোন সমাজ ও আইনের পরিপন্থী কোন উদ্দেশ্যে ব্যবহার করা যাবে না...

    প্রচারে- পিরা ভাষা রক্ষা, উন্নয়ন ও প্রচার কমিটি।


    ঐ দেখা যায় তালগাছ, তালগাছটি কিন্তু আমার...হুঁ

    জবাব দিন
  4. ভাবি কে নিয়ে এই গরিবের বাসায় বেড়াতে আসবেন :shy:

    =)) =)) =)) =)) ...রবিন, দোস্ত...।ভাবীকে নিয়া আমার বাসাতেও আসিস...।। 😀 😀 😀
    নাজমুল, দিলি তো রবিনরে ঝামেলায় ফেলে, কন্টা ছাইড়া কোনটা কে যে আনবে... 😉 😉

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।