টেকি নিউজ ০৫: ফেসবুকের এলব্যাম ডাউনলোড

টেকি নিউজ – [১] [২] [৩] [৪]

ডিস্ক্লেইমারঃ যারা জানেন না, তাদের জন্য।
আজকের দুনিয়ায় ফেসবুক ব্যবহার করেন না, এমন মানুষ খুব কম। আমি আগেও একটা লেখায় লিখেছিলাম যে, ফেসবুক একাউন্ট এখন স্ট্যাটাস সিম্বল হয়ে দাড়িয়েছে।সেইদিন এক ফ্রেন্ড এর সাথে কথা বলতে বলতে বল্লো যে, এই সপ্তাহে কক্সবাজার থেকে ঘুরে আসলাম। আমি খুব রাগ করে বললাম, তোমরা গেলে অথচ জানালে না? তাহলে আমিও যাইতাম। সে খুব স্বাভাবিক ভাবে বল্লো, কেনো ফেসবুক এ স্ট্যাটাস এ তো দিয়েছিলাম কে কে যাবে? তখন বললেই পারতে। বুঝেন কাহিনি।
সেদিন আমাদের মিজান কলেজের অনেক গুলো ছবি ফেসবুক এ আপলোড করেছিলো। যার অনেকগুলাই আমার কাছে ছিলো না। তো ওর এলব্যাম থেকে সেভ করা শুরু করলাম। কিন্তু কিছিখন পির দিখলিম সি দিরিন বিরিক্তিকির। কারন মোট ৪টা এলব্যাম থেকে ২৪০টা ছবি একটা একটা করে সেভ করা খুবই বিরক্তিকর।অথচ আমাদের প্রায়ই এরকম মনে হয় আরে একসাথে যদি পুরো এলব্যাম ডাউনলোড করতে পারতাম তাহলে খুব ভালো হতো।

সেই থেকে খুজে হঠাত পেলাম ফায়ারফক্সের একটি এ্যাডঅন্স। নাম হলো Facepad. তেমন কিছুই করতে হবে না। শুধু নীচের লিংক থেকে এ্যাডঅন্স টি ডাউনলোড করে ইন্সটল করুন। তারপর যে এ্যালবামটি ডাউনলোড করতে চাচ্ছেন তার উপরে মাউসের ডান বাটন ক্লিক করে Download Album with FacePAD এ ক্লিক পরবর্তী ম্যাসেজে Ok করুন। এবার একে একে ফাইলগুলোর সেভ ডায়ালগ বক্স আসবে সেখানে সেভ করলেই হবে।

ডাউনলোড লিংকঃ ক্লিক করুন

৩,২৩৫ বার দেখা হয়েছে

২৯ টি মন্তব্য : “টেকি নিউজ ০৫: ফেসবুকের এলব্যাম ডাউনলোড”

  1. আহ্সান (৮৮-৯৪)

    আমি কেন যেন ডাউনলোড করতে পারতেছিনা... আবার ডাউনলোড যাও হয় সেটাকে সেভ করার পর ডাবল ক্লিক করলে ইন্সটল নাহয়ে সেভকৃত ফাইলটা খোলার জন্য ওয়েব থেকে প্রগ্রাম খুঁজতে থাকে...এমুন ক্যান????
    এইটা কি শুধু মজিলা ফায়ারফক্সের জন্য প্রযোজ্য নাকি যেকোন ব্রাউজারের জন্য?

    জবাব দিন
  2. দিহান আহসান

    ফেসবুক একাউন্ট এখন স্ট্যাটাস সিম্বল হয়ে দাড়িয়েছে।

    হায়!!! হায়!!! আমারতো ফেইসবুক এ এ্যাকাউন্ট নাই।
    রবিন ভাই, ভালবাসার বন্ধুত্ব এর পরের পর্ব কখন দিচ্ছেন? 🙂

    জবাব দিন
  3. মুসতাকীম (২০০২-২০০৮)

    কামের পোষ্ট :thumbup: :thumbup: :thumbup:


    "আমি খুব ভাল করে জানি, ব্যক্তিগত জীবনে আমার অহংকার করার মত কিছু নেই। কিন্তু আমার ভাষাটা নিয়ে তো আমি অহংকার করতেই পারি।"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।