এক পশলা বৃষ্টির মত

ইদানিং ভীষণ বাজে ভাবে কেটে যাচ্ছে দিনগুলো- পিএইচডি’র থিসিস শেষ করা, নিয়মিত ক্লাসের পড়ানো+গ্রেডিং, ইত্যাদি নিয়ে দৌড়ের উপর আছি। তার উপরে দেশে বিনা-বিচারে খুন, প্রকাশ্য রাজপথে যৌন সন্ত্রাস, রাজনৈতিক নেতাকর্মীর হাতে বিশ্ববিদ্যালয়ের ভিসি+শিক্ষক নির্যাতন, ইত্যাদি চরম হতাশাজনক খবর অনুভূতিগুলোকে কুড়ে কুড়ে খেয়ে যাচ্ছিল। সিসিবি’তে বড় ভাইদের লেখার বন্যাও খুব একটা নাড়া দিতে পারছিল না। এমন সময়ই বেঙ্গল টাইগাররা পরপর দুই ম্যাচে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলকে গো-হারা হারিয়ে দিল। খবরটা কি যে একটা ভালো লাগা এনে দিল! ঠিক চৈত্র্যের কাঠ-ফাঁটা রৌদ্রের পর এক পশলা বৃষ্টির মত।

সাবাশ, বেঙ্গল টাইগারের দল।

৫২৬ বার দেখা হয়েছে

৭ টি মন্তব্য : “এক পশলা বৃষ্টির মত”

  1. খায়রুল আহসান (৬৭-৭৩)

    ১৬ কোটি মানুষের দেশে এই মাত্র ১৫/১৬টা ছেলেপুলে মাঝে মাঝেই জাতিকে গর্ব করার মত কিছু দিয়ে যাচ্ছে। হতাশাগ্রস্ত জাতির কাছে তাদের এই বিজয়গুলো বেদনা নাশক মেয়াদী এ্যনেস্থেশিয়ার মত। যতক্ষণ কাজ করে, ততক্ষণ জাতি উল্লসিত, উচ্ছ্বাসিত থাকে। এ্যনেস্থেশিয়ার মেয়াদ ফুরিয়ে গেলেই জাতি পুনরায় হতাশায়, বিভেদে, ঘৃণায়, চক্রান্তে নিপতিত হয়।
    "ঠিক চৈত্র্যের কাঠ-ফাঁটা রৌদ্রের পর এক পশলা বৃষ্টির মত" হ্যাঁ, ঠিকই বলেছো। তবে সেটাও বড় স্বল্পায়ু।

    জবাব দিন
  2. সাইদুল (৭৬-৮২)

    এমন সময়ই বেঙ্গল টাইগাররা পরপর দুই ম্যাচে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলকে গো-হারা হারিয়ে দিল। খবরটা কি যে একটা ভালো লাগা এনে দিল!

    অনেক খারাপের মধ্যে একটি ভালো খবর


    যে কথা কখনও বাজেনা হৃদয়ে গান হয়ে কোন, সে কথা ব্যর্থ , ম্লান

    জবাব দিন
  3. পতাকা উঁচু হয়েছে । কিন্তু মাথা উঁচু করতে পারছি না কিছুতেই ।
    না আর্থ্রাইটিস, স্পন্ডিলাইসিস ওসব কোনো রোগ বালাইয়ের ব্যাপার না ।
    সোজা সাপ্টা কথা । ক্রিকেটের অর্জন যেমন বুঝি, জয় যেমন ছুঁয়ে যায় । উদ্দীপ্ত উত্তেজনায় উদ্বেল করে দিয়ে যায় । তেমনি নির্মম বিবস্ত্র ভগিনীর নির্যাতন যাতনা মর্মে মর্মে হত্যা করে আমাকে । আপনাকে করছে কিনা জানি না পাঠক । আপনাকে করছে কিনা জানি না হে বিশ্ববিদ্যালয়, হে রাষ্ট্র প্রসাশক ! আমি আসলেই জানি না ! অদ্যাবধি না !

    জবাব দিন
    • লুৎফুল (৭৮-৮৪)

      খুব ভালো লিখেছো । সত্যিই আমরা অল্পে খুশী । তাই পাওয়ার ক্ষুদে তালিকায় যখন ক্রিকেটের বিজয়ের মতোন কিছু যোগ হয় ... পুরো দেশটা আনন্দের বাণে ভেসে যায় ...
      তবু মুঠোফোন থেকে কিছু আগে যেটা লিখেছি সেটাও মনের কথা ।

      এমন ইতিবাচক লেখা অনুপ্রেরণাদায়ী ।
      আরো পড়বার অপেক্ষায় থাকলাম ।

      জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।