শুভ জন্মদিন তারেক ভাই…

কয়েকদিন আগে তারেক ভাইয়ের কথা মতো তার পরিচিত এক বন্ধুর বাসায় গেলাম এক্স-ক্যাডেট গেঞ্জিটা হস্তান্তর করতে। তারেক ভাইয়ের সেই বন্ধুর নাম সানি। তো সানি ভাই আমাকে ড্রইং রুমে বসিয়ে জানতে চাইলেন তারেক ভাই আমার কি হন। আমি বলি ভাই হন। উনি মাথা নাড়েন। মৃদু স্বরে জানতে চান কেমন ভাই? চেহারায় তো তারেক ভাইয়ের সাথে তোমার কোন মিল নাই। আমি বলি ক্যাডেট ভাই। তখন উনি একটা সবজান্তা টাইপ হাসি দেন। ও বুঝছি!! তুমিও কি কুমিল্লা ক্যাডেটে? এইবার আমি আমতা আমতা করে বলি, না। তাহলে পরিচয় হয়েছে কিভাবে??

তারেক ভাইয়ের সাথে আমার দেখা হয় নাই কখনও। কিন্তু দেখা না করেও যে কারও এতো কাছাকাছি কিংবা আপন হওয়া যায় সেটা যারা ব্লগিং করেন না তারা বুঝতে পারবেন না।

ডিসেম্বরের দিকে আমি প্রথম একটা ব্লগ লিখি। সেটা সদ্য প্রসূত ক্যাডেট কলেজ ব্লগের জন্য। দুর্বোধ্য ভাষায় লেখা সেই লেখাটি ক্যাডেট ছাড়া আর কেউ বুঝতে পারবেনা না জেনেও সেটা আমি ছেড়ে দেই সচলায়তনে। আসলেই কেউ বুঝতে পারে না। শুধু তারেক ভাই ছাড়া। আমার লেখা প্রথম ব্লগটাতে একমাত্র মন্তব্য উনার।

অসাধারণ গদ্য লেখক অনেকদিন ধরেই মাতাচ্ছেন বাংলা ব্লগিং কমিউনিটি। গল্প-কবিতা থেকে শুরু করে দিনপঞ্জি…সামহোয়ারিন, সচলায়তন থেকে শুরু করে ক্যাডেট কলেজ ব্লগ। সানি ভাই জানালেন তারেক ভাই নাকি এখনও বাচ্চা বাচ্চা। সেই বাচ্চা বাচ্চা তারেক ভাইয়ের আজকে জন্মদিন। আশা করি তিনি আজীবন বাচ্চাই থাকবেন, কোনদিন বুড়া হবেন না।

পুব বাঙলার অরাজক কালের যুবক। স্বপ্নবাজ মানুষ কনফুসিয়াস ওরফে মু. নুরুল হাসান কে ক্যাডেট ভাইদের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।

Aj Jonmodin Tomar….

ওনার সকল লেখাই আমার ভাল্লাগে। সবারই লাগে। তারপরও কিছু লিংক দিলাম যারা এখনও তার লেখা পড়েন নাই তাদের জন্য।

ইতাক তুকে মানাইছেনাই রে
হাওয়াই মিঠাই ১১
ডালিমকুমার-কথন
পরবাসে তাবলীগের বশে-
বাচ্চা ভয়ংকর কাচ্চা ভয়ংকর
ছোটগল্পঃ নিমন্ত্রণ
গল্পঃ সমান্তরাল-
আজ তোমার মেঘে মেঘে রংধনু-
> উইল ইউ ম্যারি মি?
কংকাবতী আখ্যান অথবা আমি ইহাকে যেমন করিয়া পাইলাম

৪,৪২৪ বার দেখা হয়েছে

৪০ টি মন্তব্য : “শুভ জন্মদিন তারেক ভাই…”

  1. কিছু বন্ধু আছে যারা আমার যাবতীয় অপকর্মের সাক্ষী, আমিও যাদের নানান ভেজাল কামের আমরন সঙ্গী। তারেক আমার সেই রকম বন্ধু। আলাদা ক্যাডেট কলেজ হউয়া স্বত্তেও যেহেতু আমরা দুইজনেই কুমিল্লার ছেলে তাই মনে হইতো না কখনো আমরা আলাদা আছি।

    জন্মদিনের শুভেচ্ছা যেহেতু একবার অলরেডি দিয়া দিছি অন্য জায়গায় তাই এইখানে আর না দিয়া তারেকের কিছু গোপন খবর তোমাদের দিয়া দেই।
    কলেজের ছুটিতে একসাথে হইলে আমরা নেংটা হইয়া একসাথে পুকুরে ঝাপাঝাপি করতাম। আমরা পুরা কুমিল্লা পার্টি একসাথে ক্রিকেট খেলতাম সেইখানে সবচেয়ে বাতিল ক্রিকেটার ছিলাম আমি আর তারেক। তবে আমি তারেকের চেয়ে একটু ভালো বোলিং করতাম 😉 । তারেকের একটা দারুন স্ক্র্যাপ বুক ছিলো, অইটাতে ও দেশ বিদেশের নানান মেয়েদের বিভিন্ন অঙ্গভঙ্গির ছবি জোগাড় কইরা রাখতো। আমরা সবাই ওর বাসায় গিয়া দরজা বন্ধ কইরা সেই ছবি দেখতাম আর বিশেষ আনন্দ লাভ করতাম।

    আরো কমু? না হালায় আবার মাইর দিব।

    তবে আমার বন্ধু ছেলে ভালো। আমাদের বন্ধুদের মধ্যে এবং বন্ধুদের বাইরেও বাংলা ব্লগ জগতের সবচেয়ে ভালো লেখকদের একজন।

    যাউগগা,একবার বলসি তো কি হইসে? আবার বলি।
    তারেকের বাচ্ছা, শুভ জন্মদিন। আয় তরে চুইমা খাই।

    জবাব দিন
  2. সাব্বির (৯৫-০১)

    রায়হান তো আমাদের সবার পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা জানাইয়া দিছে।
    তবুও আরেক বার দিলাম "শুভ জন্মদিন"।
    আর রায়হান কে ধন্যবাদ তার অসাধারন লেখার জন্য।

    জবাব দিন
  3. সামিয়া (৯৯-০৫)

    যারা আরও কিছু চান, তাদের জন্য দিলাম আমার প্রিয় তিনটা লেখা, তারেক ভাইয়ের।


    তারেক ভাই, জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।
    অনেক অনেক অনেক অনেক শুভেচ্ছা।
    আপনি চিরকাল এমন লেখা লিখতে থাকুন, এই কামনা করি।

    জবাব দিন
  4. তারেক (৯৪ - ০০)

    রায়হান,
    সানি ভাই কিন্তু প্রথমে সত্যিই ভেবেছিলেন তুমি আমার ছোট ভাই। 🙂
    এই পোস্ট নিয়ে কি বলবো বুঝছি না, বেশ লজ্জায় ফেলে দিছো। শুধু বলি, এত এত ভাল কথা আমি ডিজার্ভ করি না আসলে, মনের খেয়ালে লিখে যাই। তবু, ব্লগার বা এক্স-ক্যাডেট হবার সুবাদে তোমাদের মতন বন্ধু বা ভাই পেয়েছি, এটাই বিরাট পাওনা। আর তেমন কিছুই চাওয়ার নেই।
    এরকম আড়ম্বর করে আমাকে শুভেচ্ছা জানানোর জন্যে তোমাকে অনেক অনেক ধন্যবাদ। অনেক ভাল থেকো।


    www.tareqnurulhasan.com
    www.boidweep.com

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।