মাইর দেনেওয়ালারা

পৃথিবীতে দুই রকমের মানুষ আছে, মাইর খানেওয়ালা আর মাইর দেনেওয়ালা। সময়ে সময়ে মাইর খানেওয়ালারা মাইর দেনেওয়ালাতে পরিণত হন, মাইর দেনেওয়ালারা মাইর খানেওয়ালাতে। যেমন, আওয়ামী লীগ যখন ক্ষমতা রোটেট করে বিরোধী দলে যায়, তারা হয়ে যায় মাইর খানেওয়ালা। আবার ক্ষমতায় আসলে তারাই মাইর দেনেওয়ালা। সবই আল্লাহ পাকের ইচ্ছা…

তবে পুলিশদের কোন রোটেশান নাই। তাদের কপালে সীল মেরে লিখে দেওয়া হয়েছে, তারা সবসময়ই মাইর দেনেওয়ালা। আওয়ামী লীগ, বিএনপির ধার তারা ধারে না। ইচ্ছা হইলে তারা যারে ইচ্ছা তারে দুইটা চড়-চাপড় লাগায়ে দেয়। অপরাধ বেশি হইলে হাত পা ভাইঙা দেওয়া হয়, সবই তাদের মর্জি।

আজকে একটা খবর দেখলাম, শুয়ার কা আওলাদেরা আমাদের সামীউরকে পিটাইছে।

খবরঃ কালের কন্ঠ

গত পিকনিকে ছেলেটা ফেরার সময় আমার পিছনে বসছিল বাসে। ওর প্রফেশনাল গোলের কথা শুনে খুব উৎসাহ দিছিলাম। আজকে বিদেশ বিভুইয়ে এই খবর জানতে পেরে… আমি কিছুই করিতে পারিলাম না।

সামীউরের খবর জানলে কেউ আপডেট দিয়েন।

২,৪৬৪ বার দেখা হয়েছে

২৩ টি মন্তব্য : “মাইর দেনেওয়ালারা”

  1. মাসরুফ (১৯৯৭-২০০৩)

    খবরটা দেখে লজ্জিত,বিমর্ষ এবং শিহরিত হলাম।আমার যখন দায়িত্ব পালনের সময় আসবে-এরকম যাতে না ঘটে তার সর্বোচ্চ চেষ্টা করব এটুকুই শুধু বলতে পারি,এর বেশি কিছু বলার অধিকারও সম্ভবত এখন আমি আর রাখিনা।

    জবাব দিন
  2. ফয়েজ (৮৭-৯৩)

    পেপারে নিউজ দেখে কামরুলের সংগে কথা বলেছি ঘন্টা খানেক আগে। কালকে রাতে থানা থেকে সামীউর কে ছাড়িয়ে নিয়ে এসেছে ওরা। কোমড়ের নীচ থেকে পা পর্যন্ত বেশ মেরেছে। এখন বাসায় আছে। আবার হাসপাতালে যেতে হবে কিনা কামরুল নিশ্চিত করে বলতে পারেনি।

    কামরুল এসে নিশ্চয় ভালো আপডেট দিতে পারবে।


    পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

    জবাব দিন
  3. রাব্বী (৯২-৯৮)

    নিউজটা পড়ে সাংঘাতিক রাগ উঠলো! এসব অন্যায়ের কোন প্রতিকার প্রায় কখনোই হতে দেখি না। এটারও ন্যয়বিচার হবে বলে বিশ্বাস করতে কষ্ট হয়। সুস্থ হয়ে ওঠো সামিউর।


    আমার বন্ধুয়া বিহনে

    জবাব দিন
  4. কামরুল হাসান (৯৪-০০)

    এখনো হাসপাতালে। হেলথ এন্ড হোপ , কেবিন নম্বর ৮০৫, পান্থপথ। এতোক্ষণ সেখানেই ছিলাম। ঠিক মতো হাঁটতে পারে না, কোমরের নিচ থেকে পা পর্যন্ত অমানুষের মত মেরেছে।
    আসলে মনটা খুব খারাপ। কিছু বলতে ইচ্ছে করছে না।
    ইচ্ছে করছে খানকির পোলাদের রাম দা দিয়ে কুপিয়ে মেরে ফেলি।


    ---------------------------------------------------------------------------
    বালক জানে না তো কতোটা হেঁটে এলে
    ফেরার পথ নেই, থাকে না কোনো কালে।।

    জবাব দিন
  5. সামীউর (৯৭-০৩)

    প্রিয় সিসিবিয়নরা, আপনাদের প্রার্থনা, ভালোবাসায় ফিরে এসেছি। হাসপাতাল থেকে কাজিনের বাসায় এসেছি একটু আগে। হাড়গোর না ভাংলেও সোজা হয়ে দাঁড়াতে একটু সময়ই লাগবে।

    জবাব দিন
  6. সামীউর (৯৭-০৩)

    হাসপাতাল থেকে বাসায় ফিরে আসার খবর দিয়েছিলাম অনেক আগেই, কিন্তু ভোগান্তি সেখানেই শেষ নয়। এরপর পুলিশের দায়ের করা মামলার ঘানি টানতে হয়েছে প্রায় দেড় বছর। অবশেষে গতকাল সেই মামলায় আমাকে অভিযোগ পত্র থেকে অব্যহতি দেওয়া হয়েছে। পাশে থাকার জন্য ধন্যবাদ

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।