স্টপ জেনোসাইডের লিংক এবং একটি অনুরোধ

১।
ওয়ার্ক গ্রুপ মিডিয়া আর্কাইভ নিয়ে কাজ করতে গিয়ে রায়হান রশিদের ভাইয়ের মেইলে লিংকের জের ধরে মুক্তাঙ্গনে ইমতিয়ার শামীম ভাইয়ের পোস্টে, মুয়িন পার্ভেজ ভাইয়ের কমেন্টে স্টপ জেনোসাইডের লিংকগুলো পেলাম। লিংক গুলো মিডিয়া আর্কাইভে যোগ করতে করতে ভাবলাম, দারুন এই ডকুমেন্টারিটা হয়ত প্রিয় সিসিবির অনেকেই দেখেনি। তাই লিংক্টা তুলে দিলাম।

এটা দেখতে দেখতে সবার অনেক কথাই মনে হবে, কান্না পাবে, যেমন আমার হয়েছিল, এর পাশাপাশি হয়ত কেউ কেউ অল্প কিছুটা হলেও বুঝতে পারবেন কত কস্টের দামে কিনেছি আমরা এই স্বাধীনতা, তাহলেই এখানে পোস্টের লিংক টেনে আনাটা স্বার্থক হবে, যদিও সেই অর্থে এটা এমন বড় কোন “স্বার্থকতা” নয়। যার প্রয়োজন তিনি হয়তো এর আগেই এটা দেখে ফেলেছেন।

২।
সিসিবিতে কিছু পোস্ট আছে, মুক্তিযুদ্ধ নিয়ে, ঝিনাইদহ ক্যাডেটে পাক-বাহিনীর আক্রমন এবং প্রিন্সিপাল স্যারের আত্মদান বা এইরকম। আমি সমস্ত সদস্য এবং অতিথি সদস্যকে অনুরোধ করবো আপনি যদি একাত্তর এবং মুক্তিযুদ্ধ নিয়ে কোন পোস্ট লিখে থাকেন, তবে প্লিজ এডিট প্যানেলে গিয়ে সেখানে “যুদ্ধাপরাধ এবং বিচার” এই ট্যাগ টি যোগ করুন। তাহলে সেটা অটোমেটিক্যালি যুদ্ধপরাধ এবং বিচার আর্কাইভে চলে আসবে, আমাদের সংগ্রহ করতে সুবিধা হবে।

১,৭২৬ বার দেখা হয়েছে

৯ টি মন্তব্য : “স্টপ জেনোসাইডের লিংক এবং একটি অনুরোধ”

  1. রাজীব (১৯৯০-১৯৯৬)

    ব্যাক্তিগত ভাবে আমি ঘোর ভারত বিরোধী; পাকি বিরোধী তো বটেই।
    কিন্তু এই ডকুমেনটারী দেখা থাকলে ভারতকে গালি দেবার আগে বার দুয়েক ভাবতে হয়!!!


    এখনো বিষের পেয়ালা ঠোঁটের সামনে তুলে ধরা হয় নি, তুমি কথা বলো। (১২০) - হুমায়ুন আজাদ

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।