রক্তচক্ষু @ night prep

নাইট প্রেপ-এ ঘুমানো ক্যাডেট-দের জন্য একটা খুব-ই নরমাল জিনিস ছিল এটা তো সবাই জানে। এটার জন্য প্রেপ গার্ড সিনিয়র ভাই-দের কাছে কত যে chicken/duck হয়ে থেকেছি তার গল্প তো শেষ হবার নয়।

তো, তখন আমরা খুব সম্ভবতঃ class XI -এ; আমাদের হাফিজ একবার এরকম একটা নাইট প্রেপে ঘুমাচ্ছিলো। ঐদিন ডিউটি মাস্টার ছিলেন আব্দুল মান্নান রোকনি স্যার (যাকে আমরা তখন ‘মান্নান খাউজানি’ ডাকতাম কারণ উনি তার বাম হাত মাথার পেছন থেকে এনে ডান দিকের গাল চুলকাতেন, and visevarsa)। উনি টহল দিতে দিতে এসে দেখেন হাফিজ ডেস্ক-এর উপর মাথা রেখে খুব আয়েস করে ঘুমাচ্ছে। উনি তো এসে হাফিজ -এর মাথায় টোকা দিয়ে তাকে জাগানোর চেষ্টা করতে লাগলেন, আর তার সেই বিশেষ পাবনাইয়া Tone-এ ধামকি: “এই সেলে, ঘুমাইতিসাউ ক্যা?” …

হাফিজ-এর চোখ প্রায় সবসময়-ই লাল হয়ে থাকতো, ঘুম থেকে জাগার পর তো আর-ও ভয়াবহ! যথারিতি, সে তার রক্তচক্ষু নিয়ে মাথা উচু করল, চেহারায় চরম বিরক্তি, মনে হয় ভাবছিল “কোন হালায় ডাকলো রে”… স্যার-কে দেখার পর-ও তার ঘুম-এর রেশ কাটছিল না। কিন্তু তাকে বেশিক্ষণ wait করা লাগেনি পুনরায় ঘুমের রাজ্যে প্রবেশ করার জন্য, কারণ তার ঐ ভয়াল রক্তচক্ষু চেহারা দেখে স্যার-এর যা একটা রক্তশুন্য চেহারা হয়েছিল সেটা একটা দেখার মত scene ছিল!!!

১,০৭৪ বার দেখা হয়েছে

১৩ টি মন্তব্য : “রক্তচক্ষু @ night prep”

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।