বিপন্ন মানবতা এবং একটি সাহায্যের আবেদন

আরো একবার মানবিক বিপর্যয়ের সামনে এসে দাঁড়িয়েছি আমরা,আমাদের বাংলাদেশটা। যেসব সেলাই দিদিমনিরা দিনরাত কষ্ট করে আমাদের জন্য কাপড় বুনেন,যেইসব পোষাক শ্রমিকের ঘামে ভেজা নিঃশ্বাসে ভর করে দেশ অর্থনৈতিক স্বচ্ছলতার দিকে এগিয়ে যাচ্ছে তাদের লাশ আজকে আরেকবার তাজরীনের গন্ডি পেড়িয়ে অধরচন্দ্র স্কুলমাঠে সারি বেঁধে শুয়ে আছে। আর ধ্বসে পড়া রানা প্লাজার ভিতরে আটকা পড়ে আছে আরো শতাধিক।

উদ্ধার কাজ চলছে এখনো। উদ্ধারকর্মীদের পাশাপাশি আছে সেচ্ছাসেবক উদ্ধারকর্মীরা। তবে এতটুকুই যথেষ্ট নয়। আরো সাহায্য দরকার। দরকার সবার সম্মিলিত প্রচেষ্টা। সবাই মিলে এগিয়ে আসলে ক্ষয়-ক্ষতিটা হয়তো একটু হলেও কমে আসবে। আপাতত কিছু শুকনা খাবার,পানি এবং স্যালাইন নিয়ে যাওয়া যেতে পারে তাৎক্ষণিক সাহায্য হিসেবে।

আজ (২৫.০৪.২০১৩) দুপুর আড়াইটায় টায় TSC থেকে আমাদের একটি টিম যাচ্ছে সাভারে। যারা অন-গ্রাউন্ড যেতে ইচ্ছুক তারা যোগাযোগ করতে পারেন। এবং যে যাই পারেন তাই দিয়ে এই সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ রইল। মানুষ তো মানুষের জন্যই। যাদের বানানো পোষাক গায়ে জড়িয়ে ঘুরে বেড়াই তাদের জন্য কিছু তো করাই যায়। নিজে উপস্থিত থাকতে না পারলেও অন্তত এক বোতল পানি তো কিনে দিতেই পারি মানবতা যখন হুমকির মুখে পড়ে আছে সেই সময়টিতে।তাদের উদ্ধার করার জন্য যেই লোকটি সারাদিন কাজ করে যাচ্ছে তার জন্য তো কিছু খাবারের ব্যবস্থা করাই যেতে পারে। আমরা হারব না, প্রথমদিন যখন রক্তের দরকার পড়েছিল, সবাই ছুটে গেছে, নিজের শরীরের রক্তে যদি একজন আহত মানুষ বেঁচে উঠেন! এটাই তো মানুষ হয়ে জন্মাবার স্বার্থকতা। এ জন্যই তো আমরা মানুষ, আমরা বাঙালি/বাংলাদেশী। আরেকবার ঝাঁপিয়ে পড়ি আমাদের যা আছে তাই নিয়ে।

ডাক্তার এবং মেডিক্যালের স্টুডেন্টরা টিমে থাকলে খুবই ভাল হয়।

সাহায্য পাঠানোর ঠিকানাঃ

#b-kash করতে পারেন নীচের নাম্বারেঃ

01733000304,persoal account (তন্ময়,সিকক)
01914272916,personal account(মঞ্জুর,সিকক)

#ব্যাঙ্ক ট্রান্সফারঃ
Mushfiqur Rahman Tushar
105.101.438048
DBBL, motijheel Foreign exchange branch

ভলেন্টিয়ার টিমের বিস্তারিত সময়সূচী

যাত্রা শুরুঃ ১৪.৩০ মিনিট, আজ ২৫.০৪.২০১৩
স্থানঃ TSC

যোগাযোগঃ তন্ময়,সিলেট ক্যাডেট কলেজ (০২-০৮)
মোবাইলঃ 01733000304

তুষার,বরিশাল ক্যাডেট কলেজ (০২-০৮)
মোবাইলঃ 01729251262

নাঈম রিজভী, কুমিল্লা ক্যাডেট কলেজ (০৪-১০)
মোবাইলঃ01678060561

সবার সর্বাত্নক সহযোগীতা কামনা করছি।শ্রদ্ধা জানাই তাদের প্রতি, যারা শোনা মাত্রই সকল কাজকর্ম একপাশে রেখে ঘটনাস্থলে ছুটে যাওয়ার জন্য রাজি হয়ে গেছেন। আমরা হারব না। আমরা আছি, আমরা থাকব। দেশের বাইরে থাকায় অন-গ্রাউন্ড থাকতে পারছি না বলে সবার কাছে মাফ চেয়ে নিচ্ছি। মানবতার জয় হোক।

১,০৯২ বার দেখা হয়েছে

২ টি মন্তব্য : “বিপন্ন মানবতা এবং একটি সাহায্যের আবেদন”

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।