ব্লগিং রীতিনীতি

আমি খুব একটা রেগুলার ব্লগার না। বাংলা টাইপ করার একটু অভ্যাস করা লাগে, সময় দরকার। আমাদের অক্ষর-এর সংখ্যা তো বেশি ইংরেজির চেয়ে, তাই এটার ব্লাইন্ড মেথড শিখার জন্য ২ সপ্তাহ সময় দিতে হবে টানা, যেটা আমার এই মুহুর্তে নাই। এই কারণে একটু DISCOURAGED ফিল করি।

যেহেতু রেগুলার আসা হয়না, তাই আমি মনে হয় এখনো এটার রীতিনীতিতে অভ্যস্ত হতে পারিনি। বলছি এ কারনে যে, আমার একটা লেখা সাবমিশন হয়নি। জানি না কেন। জিনিসটা একটা হাল্কা জোক ছিল; অনুমান করছি ওটা মডারেটরগণের পছন্দ হয়নি এই ব্লগিং সাইটে ছাপাবার।

আমার ব্লগ সাইটটি দেখে মনে হয়েছিল এখানে মনের খুশিমত লেখালিখি করা যায়, ডিরেক্টলী OFFENSIVE LANGUAGE না হলেই হল। ব্লগ-এর মানেই তো সেটা – ইচ্ছামত লেখালিখি… তাই নয় কি?

যাই হোক, আমাকে যদি কেউ জানান যে এখানকার কোন “ইস্পিশাল” নিয়ম-কানুন আছে কি না, ‘ব্লগ‘ লেখার, ভালো হয়!

৬৫২ বার দেখা হয়েছে

৭ টি মন্তব্য : “ব্লগিং রীতিনীতি”

  1. সাকেব (মকক) (৯৩-৯৯)

    চিয়ার আপ!

    খুব বেশি দুষ্টু ভাষা ইউজ না করলে তো আটকানোর কথা না... 😀

    চিন্তা, কইরোনা...অ্যাডজুট্যান্ট স্যারের চোখে পড়লেই রেস্পন্স করবে...উনার মনটা বড়ই 'লরম' আছে...(চামে একটু ইম্প্রেশন কামায়া লই 😛 )


    "আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
    আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস"

    জবাব দিন
  2. ব্লগ এডজুট্যান্ট

    ব্লগ সংক্রান্ত নিয়ম কানুন জানার জন্য রেড বুক পড়ে দেখার অনুরোধ করা হলো।

    আপনি যে অভিযোগ করেছেন সেটা ঠিক নয়। আপনি যে পোস্টটির কথা বলছেন সেটি লেখা শেষ করার পর আপনি মডারেশনের জন্য জমা দেননি বরং খসড়া হিসেবে সংরক্ষণ করেছেন। খসড়া হিসেবে কোন পোস্টকে প্রকাশের জন্য বিবেচনায় আনা হয়না। এজন্য আপনাকে অবশ্যই মডারেশনের জন্য সাবমিট করতে হবে।

    সি সি বি তে লেখার কোন বাধ্যবাধকতা নেই যতক্ষণ পর্যন্ত তা' কিছু নির্দিষ্ট নীতি এবং নিয়ম ভংগ না করে। এ ব্যাপারে রেডবুকে বিস্তারিত বলা রয়েছে।

    পোস্ট কিংবা মডারেশন সংক্রান্ত যে কোন সমস্যার জন্য পরবর্তীতে সিক রিপোর্ট সেকশনে জানানোর জন্য লেখককে অনুরোধ করা হলো।

    ধন্যবাদ।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।