তুমুল ভাব

……..গতকালই প্রথম ব্লগ লিখলাম। আজ দুপুরে অফিস থেকে এসে দেখি বেশ কিছু কমেন্ট,যার বেশিরভাগই হল আমার লেখার আকৃতি নিয়ে। ব্যপক আহ্বান পাইলাম বড় লেখার জন্য। এতে করে লাভ যা হল, সেটা হচ্ছে নিজেকে একদিনেই তুমুল হিট ভেবে :-B এবং হঠাৎ আমার ভিতরে উদিত সামাজিক দায়বদ্ধতা হতে নিজেরেই নিজে বাঁশ :bash: দিতে আরামের ঘুমটারে ছাইড়া এই ভরদুপুরবেলাতেই বইসা গেলাম লিখতে। যা হোক আসল ঘটনায় আসি। এইরকম আমজনতার আহ্বানে সাড়া দিতে গিয়া কলেজেও আমি ব্যপক বাম্বু লাভ করিয়াছি। তারই একটা শুনুন আজ। তখন আমরা ক্লাস নাইনে। পৌরনীতির বিশিষ্ট মানব ব্যাং (আমরা ক্লাস টেনে থাকতে উনি চলে যান রাজশাহীতে) এর ক্লাস। ফর্ম লিডার বলছে ফর্ম সাবধান, আমি পিছন থেকে বলছি ফ্রগ সাবধান। একটু আস্তে বলছিলাম তাই শুনে নাই সেদিন স্যার। ব্যাস সেদিন আমি মোটামটি হিট। ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আমার সেদিনটা গেল। পরদিন আবারো হিট হবার অভিপ্রায়ে আমি আবারো বললাম ফ্রগ সাবধান। তবে ভাগ্য সেদিন আর আমাকে হিট হতে দেয়নি। জোশের চোটে ফ্রগটা একটু জোরে হয়েছিলো। ব্যাস আর যাই কোথায়……….”এ্যই ছ্যালাএ তুই কি বইলছিস রে ব্যাটা। হোয়াই ইউ ফ্রগ সাবদান? এদিকে আয়।”….দ্যখেন ভাইয়ারা তারপর তেকে আমি যথেষ্ঠ “সাবদান”। তাই আস্তে ধীরে আগাই আর কি………

১,৬১১ বার দেখা হয়েছে

৩৪ টি মন্তব্য : “তুমুল ভাব”

  1. ইমরান (১৯৯৯-২০০৫)

    ভাইরে তোরা তো জানস না :no: :no: সারাক্ষন কি পরিমান কাজ নামক আকাজের মধ্যে আমার দিনগুলা কাটে। তারউপর বাংলা টাইপিং এর জগতে নয়া হওয়াতে এর যন্ত্রনাতে অতিষ্ট।তাই শুরুরগুলা একটু ছোট হচ্ছে। তার উপর উপরে তো বল্লামই দ্রুত গতিতে অগ্রসর হয়ে কি খাইছি। কাজেই....


    রঞ্জনা আমি আর আসবো না...

    জবাব দিন
  2. আহসান আকাশ (৯৬-০২)

    পড়ে মজা পেলাম :thumbup: কিন্তু লেখা তো মনে হয় আগেরটার চেয়ে ছোট হইছে...


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন
  3. রাব্বী (৯২-৯৮)

    আরো লিখতে থাকো। শরিফুজ্জামান স্যারকে আমরা ক্লাস সেভেন থেকে টুয়েলভ পর্যন্ত পেয়েছিলাম, ভাসানী হাউসের হাউস টিউটর হিসেবে। একই নিক ছিল। 🙂 স্যার সিনিয়র হয়ে গেলে খুব ভাল ছিলেন। আমাদের খুব সাপোর্ট করতেন।


    আমার বন্ধুয়া বিহনে

    জবাব দিন
  4. আহমদ (৮৮-৯৪)

    আমি একটা বুদ্ধি দেই,
    এই পোস্টটারে কাইট্যা দুই-তিন ভাগ কইরা আলাদা আলাদা ভাবে পোস্ট কর। তাইলে আরো ছোট ব্লগ লিখতে পারবা। একটা সিরিয়ালও বানাইতে পারতা।


    চ্যারিটি বিগিনস এট হোম

    জবাব দিন
  5. আমীন (০১-০৭)

    ইমরান ভাই-
    আপনার তো দেখি সেই গানের মত অবস্থা,"বড় যতই হই ছোট হয় জা..." টাইপ লেখা হয়ে যাচ্ছে।আরে ভাই লিখতেছেন তো ঠিকই তাহলে ছোট কেন,বড়বড় লেখা লিখলে কি কষ্ট বেশি হয়ে যায়।
    যাই হোক ভাল ছিল-পরেরটা জন্য অপেক্ষায় থাকলাম :clap: :clap:

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।