ইয়েস, দে আর এ লুলু পাগল … পর্ব -১

ম্যাগাজিন অনুষ্ঠান “ইত্যাদি”তে ‘পাগল সম্মেলন’ নিয়ে একটা পর্ব হইছিল … পাগল সম্রাট লুলু পাগল সেই সম্মেলনের উদ্দোক্তা হিসেবে বক্তব্য দিতে গিয়ে বলছিলেন “ইয়েস আই এ্যাম এ লুলু পাগল, এ্যান্ড মাই ওয়াইফ নূর-জাহান, সে মাছ কোটে আর গান গায়”। জনৈকা পাগলী তার পাগল হওয়ার রোমহর্ষক কাহিণী বর্ননায় বলছিলেন “মাছি দিয়া ভাত খাইছিলাম”।

ক্যাডেট কলেজের প্রতিটা ব্যাচেই দুই চাইরটা পাগল থাকে, এর মধ্যে ভবের পাগল, ভাবের পাগলই বেশী। তবে একটা থাকে পাগল-রাজ। যেইটা লেজেন্ড টাইপ, সিরিয়াস পিস টাইপ পাগল। ইত্যাদির ওই অনুষ্ঠান সম্প্রচারের পর থেকে এই সমস্ত লেজেন্ডারি পিস পাগল’দের নাম পাওয়া গেল … লুলু পাগল।

আমাদের লুলু অনেক চড়াই-উৎড়াই পেরিয়ে, অনেক কাহিণী, কল্প-কাহিণী জন্ম দিয়ে এখন অস্ট্রেলিয়াতে পড়াশুনা করতেছে। মাস দুই আগে সে ছুটি আসছে … ছুটি শেষে ফিরে যাওয়ার টিকেট দুই’বার বাতিল করার পর সেদিন সকালে লুলু’র ফোন …

“দোস্ত আমি যে আমার সুইটহার্টের কথা তোরে বলছিলাম, ও আজকে সকালে বাসা থেকে ভাইগা চইলা আসছে … এখন আমারে বলতেছে ‘হয় আপনে আমারে নেন, নয়তো আমি ট্রেনের তলায় যাই’ … এখন আমি কি করুম??”

লুলু’র সুইটহার্ট মানে সাড়ে ১৬ বছরের বাচ্চা একটা মেয়ে … সেইদিন ম্যাট্রিক পাস করছে … লুলু অস্ট্রেলিয়া যাওয়ার আগে ম্যালা ঘুরাঘুরি কইরা মাইয়া পটাইছে। মাইয়া পটানোর আগে লুলু মাইয়ার পুরা ফ্যামিলি পটাইছে। মাইয়ার মা আর বড় ভাই লুলু’রে বাসার বড় ছেলে বইলা মাইনা নিতে বাধ্য হইছে, শুধু মাইয়ার বাপ কিঞ্ছিৎ সন্দিগ্ধ। সেই বাসায় লুলু’র গ্রহনযোগ্যতা এতটাই যে অস্ট্রেলিয়া থিকা আইসা লুলু মেয়ের বাসায় গিয়া, ওয়ার্ড্রপে রাখা মেয়ের সমস্ত কাপড় ড্রইং রুমে ফল-ইন করায়া মা আর বড় ভাইয়ের উপস্থিতিতে বাছা-বাছি কইরা লেটেস্ট তিনটা শর্ট কামিজ ফালি ফালি কইরা ছিড়ছে আর মেয়েরে বকা ঝকা করছে ‘কেন তুমি শর্ট কামিজ …’

লুলু মৌলবী না কনফার্ম … এইটা কইরা লুলু মাইয়ার বাসায় তার গ্রহনযোগ্যতা টেস্ট করছে …

দুধের বাচ্চা ভাগানোর দায়ে কেস-ফেস খায়া লুলু’র ভাজা ভাজা জীবন যেন আরও কড়া ভাজা না হয় সেই উদ্দেশ্যে আমি কিছু না বুইঝাই লুলু’র দায়িত্ব কান্ধে নিলাম। লুলু’রে বললাম তুই মাইয়া লইয়া আমার বাসায় আয়। আমি অফিস শেষে আইসা পোলাপাইনের সাথে বইসা ডিসিশান নিয়া যা করা লাগে করতেছি।

বাসায় ফিরা বউয়ের কাছে শুনলাম আসার সময় লুলু এক ব্যাগ বাজার নিয়া আসছে … চার পাচ হালি কলা, এক ডজন পাকিস্তানি আম, দুইটা আতা ফল, চারটা ফ্রুটিকা লিটার বোতল আর দুইটা নতুন লুংগী … বুঝলাম পাগলা সর্ট টাইমে বিয়াপওক এনার্জি গেইন, দ্রুত তেষ্টা দূরীকরণ এবং দুইবার ড্রেস চেঞ্জের মত শারীরিক ও মানসিক প্রিপারেশানের মধ্য দিয়া যাইতেছে।

………………………………………………………………… (চলবে …

(হাতে সময় কম, তাছাড়া অনেক দিন পর লিখছি … লোকপ্রিয়তা যাচাই করে দেখি … দ্বিতীয় পর্বে সমাপ্য …)

৫,২২৬ বার দেখা হয়েছে

১০৫ টি মন্তব্য : “ইয়েস, দে আর এ লুলু পাগল … পর্ব -১”

  1. রকিবুল ইসলাম (৯৯-০৫)
    (হাতে সময় কম, তাছাড়া অনেক দিন পর লিখছি … লোকপ্রিয়তা যাচাই করে দেখি … দ্বিতীয় পর্বে সমাপ্য …)

    মানি না
    মুখের সাম্নে মূলা ঝুলাইছে বইলা x-(
    তাইফুর ভাইয়ের ব্যান চাই।
    লোকপ্রিয়তা কিন্তু কমিতেছে কইয়া দিলাম :grr: :grr:

    জবাব দিন
  2. আদনান (১৯৯৪-২০০০)

    তাইফুর ভাইকে অনেকদিন পরে দেখলাম । আছেন কেমন বস ? আমি কিন্তু অযি বসকে চিনতে পারছি । উনার অনেক লিজেন্ডারী কাহিনী দিকে দিকে ছড়ায়ে গেছে । উনারে ফোন দিছিলাম কয়েকবার । বসে যোগাযোগ রাখেনা 🙁

    জবাব দিন
  3. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    যেইভাবে মন্তব্য পড়তাছে তাইফুর, কালকা ল্যাপটপ অন কইরা পরের পর্ব না পাইলে খবর আছে কইলাম!! x-( ফর্মে ফিরছো দেইখ্যা ভালো লাগতাছে। সায়েদ ফিরছে, এবার তুমি। ওবায়দুল্লাহ মনে হয় হতাশ হইয়া সিসিবি ছাড়ছে (কবিতায় মন্তব্য কম থাকে তো)! রহমান, আহসান আরো আরো অনেকরে মিস করতাছি।

    অফটপিক : কয়দিন আগে আমার পোলা তার ফুপুরে জিগায়, "আচ্ছা ফুমনি বাবা-মা নাকি বাসা থেকে ভেগে গিয়ে বিয়ে করেছিল"? কি কমু আজকালকার পোলাপাইন................


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন
  4. দুইবার ড্রেস চেঞ্জের মত শারীরিক ও মানসিক প্রিপারেশানের মধ্য দিয়া যাইতেছে।

    নয়া নয়া তো...
    বস, শ্যাষ ম্যাষ আপনেও মূলার ব্যবসায় নামলেন 🙁
    অনেক প্রফিট করবেন, বুঝা যাইতাছে।
    তাড়াতাড়ি পরের পর্ব ছাড়েন, ক্রসফায়ার... :gulli2: :gulli2:

    জবাব দিন
  5. জুনায়েদ কবীর (৯৫-০১)
    দুইবার ড্রেস চেঞ্জের মত শারীরিক ও মানসিক প্রিপারেশানের মধ্য দিয়া যাইতেছে।

    তাই তো কই, মাস্ফু লুঙ্গি পড়ে খুশি মনে পাঙ্গানী খায় ক্যান??? ;)) ;;;


    ঐ দেখা যায় তালগাছ, তালগাছটি কিন্তু আমার...হুঁ

    জবাব দিন
  6. কামরুল হাসান (৯৪-০০)

    আলহামদুলিল্লাহ
    আমাগো দিহানের মাম্মা লেখা দিছে, অতেই আমরা সবাই খুশি। 😉


    ---------------------------------------------------------------------------
    বালক জানে না তো কতোটা হেঁটে এলে
    ফেরার পথ নেই, থাকে না কোনো কালে।।

    জবাব দিন
  7. রুম্মান (১৯৯৩-৯৯)

    বস,সিরাম হইছে।
    এখন আসি আসল কথায়।এই অনুপম রচনার মহান লেখকের সংগে আমার ১টা ঘটনার কথা বলি।বসে তখন ঘাটাইলে ও সি,এস এস ডি।আর আমি জ়মুনাতে।এ্যক্টিং এস টি ও হিসেবে অনেক ক্ষমতা।আমার জুনিয়র পোলাপাইন আমারে ধরলো ১টা ইমার্জেন্সী 'অন পেমেন্ট' এর কাগজ সাইন করায়ে আনতে হবে।আমারে বলার কারন,তাইফুর বস আর আমি পাশাপাশি কোর্সের।৪৪ আর ৪৫।আমি বললে না বলতে পারবে না।তখন রাত ১১টা ৩০ এর মত বাজে।আমি জুনিয়রের সামনে হেব্বি ভাব টাব লইয়া ফোন দিলাম বসেরে।ফোন ধইরা আমারে কয়,"কি রে রুম্মান,এত রাতে ফোন দিসস ক্যান?ফোনসে* করবি??" ~x( x-( ~x(
    আমি সাইন করার কথা বলতে ভুলে গেলাম।


    আমার কি সমস্ত কিছুই হলো ভুল
    ভুল কথা, ভুল সম্মোধন
    ভুল পথ, ভুল বাড়ি, ভুল ঘোরাফেরা
    সারাটা জীবন ভুল চিঠি লেখা হলো শুধু,
    ভুল দরজায় হলো ব্যর্থ করাঘাত
    আমার কেবল হলো সমস্ত জীবন শুধু ভুল বই পড়া ।

    জবাব দিন
  8. ফয়েজ (৮৭-৯৩)

    বাচ্চু ঘটনা তাইলে পুরাই সত্য, গুনীজন লাগাইছো দেখলাম ;;)

    যাক দুনিয়াতে আনন্দময় ঘটনা এখনো ঘটে তাইলে :goragori:

    যাউজ্ঞা, পরের পর্বে আশায় আছি


    পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

    জবাব দিন
  9. আব্দুল্লাহ্‌ আল ইমরান (৯৩-৯৯)
    কয়দিন আগে আমার পোলা তার ফুপুরে জিগায়, “আচ্ছা ফুমনি বাবা-মা নাকি বাসা থেকে ভেগে গিয়ে বিয়ে করেছিল”? কি কমু আজকালকার পোলাপাইন…………

    যেখানে প্রিন্সু ইট ফালায়া ভিত্তিপ্রস্তর স্থাপন করে গেছেন সেখানে আজকালকার পোলাপাইনের এইসব জারি রাখা আদব সহবতের মধ্যে গন্য করা যায়।

    জবাব দিন
  10. আগের একটা পোস্ট পরেছিলাম, সেখানেও তুমি কিছু কিছু কথা না বলে রেখে দিয়েছিলা । খুব ভাল লেখ তুমি । সময় পাও সেটই বড় কথা ।
    সি সি বি' র মত ফোরাম বাংলাদেশে আর নাই - বিদেশে আছে কিনা সন্দেহ ।
    সাইলেন্ট রিডার হলেও নিজেকে সাইলেন্ট রাখা গেলনা, সব কথার শেষ কথা পরের পর্ব কবে দিবা ? ধন্যবাদ ।

    জবাব দিন
  11. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    এই ধারাবাহিকের পরের লেখা আসতে সময় লাগবে। কারণটা হচ্ছে, তাইফুর সিএমএইচ-এ ভর্তি হয়েছে। সকালে একটা ক্ষুদেবার্তা পেলাম। সম্ভবত "এপেনডিসাইটিস" অপারেশন করতে হবে। আপডেট পেলে জানাবো। তাইফুর দ্রুতই সুস্থ হয়ে উঠবে আশা করছি। ওর জন্য শুভকামনা।


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।