তথ্য চাই

তথ্য সংগ্রহের জন্য সাময়িক ব্লগ
আমার এই লিখাটি আসলে কোন ব্লগ নয়। এই লিখা মূলত সবার জন্য যারা আমকে তথ্য দিয়ে সহায়তা করতে পারবেন। আমি শুধু হুজুগের বশবর্তি হয়ে সিসিবিতে লিখতে গিয়ে ধরা খেয়ে গেছি। যেহেতু ক্যডেট কলেজে ওয়াল ম্যগাজিন বা বার্ষিকিতে কখনও কিছু লিখার স্থান পায়নি তাই ভাবলাম, এখানে একটু ফুটায়। কারন এখানে তো হাউস মাস্টার বা হাউস টিউটর নাই যে আমার লিখা নিয়ে বলবে,” কিচ্ছু হয় নাই, এটা কোন লিখা হলো ?” । এখন ফূটাতে গিয়ে নিজেই ফুটে গেছি। ভেবেছিলাম দুই একদিন লিখে মানে মানে কেটে পড়বো কিন্তু তা আর হলো কই? আমি এতই অনুপ্রাণিত যে যতদিন সম্ভব এই সিরিজ চালাতে চাই। আমার লিখা যে লোকজন এতো খাবে বুঝতে পারিনি। আমি এমন এক বিষয় নিয়ে লিখছি যা মূলত ইতিহাস বা ডায়েরী ক্যাডেট কলেজের দিনগুলো ।
এ জাতীয় লিখা স্রেফ স্মরণশক্তির উপর সঠিক ভাবে লিখা অসম্ভব। ১৯৭৯-১৯৮৫ পর্যন্ত রংপুর ক্যডেট কলেজের ঘটনাপ্রবাহ, ডায়েরী বা তারিখ অথবা মাসওয়ারী তথ্য আমার এই লিখার জন্য বিশেষ প্রয়োজন।
সমসাময়িক বা বর্তমান অথবা যে কোন সময়ের প্রশাসক, শিক্ষক, ক্যডেট অথবা অন্য কোন সংশ্লিষ্ট ব্যাক্তি কিংবা যার আমার লিখা সংক্রান্ত তথ্যের সন্ধান জানা আছে বলে মনে করেন তাদেরকে উদ্দেশ্য করে এ লিখাটি।
যারা আমাকে এ সংক্রান্ত তথ্য দিয়ে সহায়তা করবেন তাদের কাছে কৃতজ্ঞ থাকবো। যারা সরাসরি পারবেন তথ্য পাঠাবেন, যারা ডাটাভান্ডারের সন্ধান জানেন তারা তাই পাঠাবেন। এমনও যদি হয় আপনি জানেন কার কাছে এই তথ্য পাওয়া যাবে যেমন রংপুর ওল্ড ক্যাডেট এ্যসোসিয়েসনের কোন সদস্য, বর্তমান প্রিন্সিপাল, এ্যডজুটেন্ড বা অন্য কেও তাকে আমার সাথে যোগাযোগ করিয়ে দেবেন বা তাদের ই মেইল ঠিকানা বা মোবাইল নম্বর দিয়ে সহায়তা করবেন। কারন আমি বর্তমানে বাংলাদেশের বাইরে আছি এপ্রিল মাসের আগে বাংলাদেশে যাওয়া হবেনা। এতোদিন সবাই অপেক্ষা করবে বলে মনে হয়না। আর বাংলাদেশে ফেরত গিয়ে ফ্রেন্ডস এ্যন্ড ফ্যমিলির চক্করে লিখা চালাতে পারবো তার কোন গ্যরান্টি নাই।
এই সঙ্ক্রান্ত তথ্য প্রদানের জন্য আমার এই ই মেইল ঠিকানা ব্যবহার করতে পারেন। sarwar3288@gmail.com
ক্যডেট কলেজ ব্লগ সংক্রান্ত বিষয় ব্যাতিত অন্য বিষয়ে এই ই মেইল টি ব্যবহার না করার জন্য অনুরোধ করা হলো।

৭ টি মন্তব্য : “তথ্য চাই”

  1. মান্নান (১৯৯৩-১৯৯৯)

    ভাইয়া এত আগের কোন কিছুই মনে নাই। আপনি যখন ক্যাডেট হয়েছেন তখনও আমার জন্মই হয়নি। তবে কোন বিশেষ টিচার, বা স্টাফের নাম বললে যদি তাদেরকে আমি পেয়ে থাকি তাহলে হয়ত সাহায্য করতে পারতাম। যেমন আহমেদ হাসান স্যারের ব্যাপারে হয়ত আমার এক ক্লাসমেটের কাছ থেকে তথ্য পেতে পারব(ক্লাসমেট স্যারের ভাগ্নে)। এমন হয়ত আরো কিছু স্যারের ব্যাপারেও হতে পারে।

    সিসিআর এর জন্য আপনার এমন উদ্যোগকে স্বাগত জানাই। :thumbup: :thumbup: :thumbup:

    জবাব দিন
  2. ফয়েজ (৮৭-৯৩)

    এরে ভাই বিরাট বিপদে ফেললেন। আমি তো পুলাপাইনের লেখা পড়ি আর একটা একটা করে মনে হয়।

    কলেজ মস্ক আর অবস্টেক্যাল আমাদের সামনে হয়েছে। ৮৮ তে মনে হয় কলেজ মস্ক, আর ৯০ এর দিকে অবস্টেক্যাল। টিভি রুম তিনটা হয় কলেজ মস্ক চালুর পর। এর আগে টিভি রুম ছিল শুধু মাত্র জাহাংগীর হাউসে। জেনারেটর আসে ৮৯ এর দিকে। এর আগে যেটা ছিল পুরা কাভার করত না, হাউসে কানেকশন ছিল না। ৮৯ এর দিকে গ্রাউন্ডে মাটি ফেলে সুন্দর করা হয়।

    আপাতত এইগুলই মনে পড়ছে।


    পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।