বাংলা গানের জয়যাত্রা থাকবে অব্যাহত

clip
ভেবে অবাক হই, আমাদের বাগানে এত ফুল থাকতে কেন আমরা ফুলের অন্বেষণে ছুটোছুটি করি। আমি মেরিডিয়ান-চ্যানেল আই ‘খুদে গানরাজ’ এর কথা বলছি। গতকাল ধানমন্ডি জাতীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে এই অসাধারণ, অতুলনীয় আর আমার খুবই প্রিয় এই অনুষ্ঠানটির ফাইনালে গিয়েছিলাম। অনেকদিন থেকেই আমি এ অনুষ্ঠানটি নিয়মিত দেখার চেষ্টা করেছি। দু-একটা এপিসোড মিস করলেও অধিকাংশই দেখেছি, আর অবাক হয়েছি কিভাবে এই ছোট্ট বাচ্চাগুলো এত সুন্দর গান গায়। এরা একেকটা যেন আসলেই একেকটা রত্ন। উজ্জ্বল হয়ে আমাদের দেশের মুকুটে আলো ছড়াচ্ছে। টেলিভিশনে যারা এ অনুষ্ঠানটি নিয়মিত দেখেছেন আমি নিশ্চিত তাদের অনেকেই আমার মত এই অনুষ্ঠানে আসক্ত হয়ে গিয়েছিলেন। ব্যক্তিগতভাবে আমি সংগীত বিশারদ বা বোদ্ধা নই, তবে কেউ ভাল গাইল কিনা এটুকু বলতে পারি। অনেক প্রতিযোগীর মাঝখান থেকে যখন ২০ জনের শর্টলিস্ট হল, তখন থেকেই আসলে আমার কষ্টের শুরু হল। এরা প্রত্যেকেই এত সুন্দর গায় যে তা ভাষায় প্রকাশ করবার মত নয়। গতকাল ফাইনালে ছিল সরন, ঝুমা, সদ্য, পড়শী আর জুয়েল রানা। প্রায় হাজার দুয়েক দর্শকের সমাগম ঘটেছিল ফাইনালের ভেন্যূতে। সবাইকে মাত করল এই পাঁচজনের গান। সাবিনা ইয়াসমিন এর সাথে সবচেয়ে খুদে গানরাজ আশা গাইল একটা গান। অসাধারণ! এদের সবার মাঝে আমি দেখি বাংলা গানের অব্যাহত জয়যাত্রা। এদের সবার জন্য থাকল আশীর্বাদ আর শুভকামনা। যারা এদের অনুষ্ঠান বা গান মিস করেছেন তাদের জন্য কয়েকটা ইউ টিউব লিংক দিলাম। অবশ্যই শুনবেন।

আশা-১আশা-২
পড়শী-১পড়শী-২
তুবা-১তুবা-২
জুয়েল রানা
সদ্য
উদয়
ইমরান
ঝুমা
নিলয়

১,১৮৫ বার দেখা হয়েছে

১০ টি মন্তব্য : “বাংলা গানের জয়যাত্রা থাকবে অব্যাহত”

  1. ফয়েজ (৮৭-৯৩)

    প্রথম দিকে অনেকগুলোই দেখিনি, এরপর চ্যানেল ঘুরাতে ঘুরাতে একদিন এক পিচ্চির গান শুনে আমি টাশকি। এর পর দেখতে চেয়েছি নিয়মিত, হতে উঠেনি, কিন্তু তাদের গায়কি আসলেই ফাটাফাটি।

    :hatsoff: টু অল পিচ্চি গানরাজ


    পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

    জবাব দিন
  2. সামিয়া (৯৯-০৫)

    তেমন একটা দেখা হয়নি, যতটুকু দেখেছি পিচ্চিগুলার গলা সুন্দর মানতেই হবে। তবে বারবার একটা কথা মনে হয়েছে, বাংলায় বাচ্চাদের গানের কি এতই আকাল পড়েছে? পিচ্চি পিচ্চি মুখে বড়দের প্রেম ভালবাসার গান শুনতে কেমন জানি লেগেছে, এতে আবেগটা ঠিক সেভাবে আসে না। বাচ্চাদের গান সিলেক্ট করলে বোধহয় আরও ভাল হত।
    আর বাচ্চাদের আসলে বাচ্চাদের মত থাকতে দেয়া উচিৎ, মেকাপ টেকাপ করিয়ে যা তা অবস্থা। 🙁
    তবে এত কিছুর পরও আবার বলতেই হবে, ওদের গলা খুবই সুন্দর।

    জবাব দিন
  3. শার্লী (১৯৯৯-২০০৫)

    এইসব পিচ্চিদের গান শুনে আমি পুরা বিস্মিত, টাশকিত হয়ে গেছিলাম। আমার প্রিয় গায়ক জিতেছে :tuski: :tuski: ।
    জুয়েলের গাওয়া 'মা' গানটা সারাজীবন অন্তরে গেঁথে যাওয়ার মত।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।