ঈদ মোবারক!!!

১)ঈদের দিনে বাকি সবাই যখন এইদিক ওইদিক বিজি থাকে,এই অধম মাস্ফ্যুরই প্রতিবার দায়িত্ব পড়ে সিসিবির ইঞ্জিনটা চালু রাখার।এই ঈদেও তার ব্যতিক্রম নাই।

২)মেলাদিন সিসিবির কোন গেটটুগেদার হয়না।ভাবতেছি ঈদ পুনর্মিলনীর একটা ব্যবস্থা করলে কেমন হয়!এডু-মডু স্যারদের অনুমতি সাপেক্ষে বাকি সবাইকে প্রস্তাবটা বিবেচনায় আনতে বিনীত অনুরোধ করছি।

৩)মানুষ হিসেবে আমরা কেউই ভুলত্রুটির ঊর্ধ্বে না।আমরা জানি সিসিবিতে শেষ কয়েকদিন বেশ গুরুগম্ভীর পরিবেশ গিয়েছে।এই ঈদের দিনে চলুন না নতুন করে জেগে উঠি!প্রকৃতিতে মেঘ যেমন স্বাভাবিক,মেঘ কেটে যাবার পর সূর্যের ঝলকানিটাও তো স্বাভাবিক! মেঘময় আকাশ আমরা পার করেছি,আসুন এবার সূর্যস্নানে আপ্লুত হই!

৪)ঈদের এই সকালে প্রবাসী ভাইয়া আর আপুদের কথা বেশি বেশি মনে পড়ছে।আমি জানি তাঁদের শারীরিক অবস্থান পৃথিবীর নানা প্রান্তে হলেও মনটা পড়ে আছে দেশে।রাব্বি ভাই,চা-ওয়ালা রকিব,দিহানাপ্পি,নূরাপ্পু,তৌফিক ভাই,মরতুজা ভাই,আমিন ভাই,এহসান ভাই,শার্লি,নাজমুল এবং প্রবাসী সবাই…ঈদের এই আনন্দের দিনে সিসিবি কিন্তু কাউকে ভুলে নাই।

৫)সাইফুদ্দাহার শহীদ ভাই,আলীম ভাই এবং আমাদের প্রিন্সু স্যার…ঈদের এই দিনে সিসিবিতে আপনারা যাদের অভিভাবকের মতো,সেই পিচ্চিকাচ্চাদের কাছ থেকে ঈদের বিশেষ শুভেচ্ছা।

৬)সেদিন জিতুয়াপ্পির পিচ্চিটার সাথে কথা বলে মান-ইজ্জতের যা অবশিষ্ট ছিলো সেটাও প্রায় পানিতে গেছে।জিতুয়াপ্পি তার পিচ্চিকে পরিচয় করাচ্ছে-এইটা তোর পুলিশ মামা।আমি পুলিশ শুনেই পিচ্চির স্মার্ট প্রশ্ন-“মামা তুমি কি এখন রাস্তায়?”ঈদের দিনে জিতুয়াপ্পি আর তার পিচ্চিকে অনেক অনেক শুভেচ্ছা।পিচ্চি,একটু সময় পেলেই তোর জন্য রঙপেনসিল নিয়ে আসবো।আর ইয়ে,জিতুয়াপ্পি নাকি চীজ কেক না কি বানাচ্ছেন…আহেম!

৭)প্রতি ঈদে এই প্যারাটি লিখতে গিয়ে আমার হাত থমকে যায়।ক্যাডেট পরিবারের যারা আমাদের বুড়ো হবার জন্যে পৃথিবীতে রেখে গিয়ে চিরতরুন অবস্থায় পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে,এই প্যারাটি তাদের জন্যে।২৫ ফেব্রুয়ারির শহীদ ভাইয়ারা,সিলেট ক্যাডেট কলেজের রেজা-ইকবাল,এমসিসির জাহিদ রেজা ভাই আলম ভাই আপনারা সবাই যেখানেই থাকুন-ঈদের শুভেচ্ছা আপনাদেরকেও।

সবাইকে ঈদের আনন্দে মেতে ওঠার আহবান জানাচ্ছি…ঈদ মোবারক!

৩,০১৩ বার দেখা হয়েছে

১০৯ টি মন্তব্য : “ঈদ মোবারক!!!”

  1. আয়েশা ( মগকক) আয়েশা

    খুব বিজি আছি......এইখানে ঈদের রাত. পান্গায়তে যদি পারতাম! ....কয়িশ্সা মাইনাস,( বানান এডিট করার টাইম নাই, আমর নাম নাই.......আমি এই ব্লগ পরুমনা! x-( :chup: :chup: :chup: :chup: আমি আম্রিকায় থাকি প্রবাসী লিস্টে আমার নাম কই? 😡 😡 :chup: :chup:

    জবাব দিন
  2. মাসরুফ (১৯৯৭-২০০৩)

    বড়ই রোমান্টিকভাবে টান্টু আর টান্টুর বউ আমারে উইশ করলো এইমাত্র...মোবাইল ফোনে কনফারেন্স কইরা সুমো টান্টু আর জেরিয়াপ্পি একসাথে কইল-ঈদ মোবারক......রকিব্বা,নাজমুল দেইখা শিখ...

    জবাব দিন
  3. সাইফ শহীদ (১৯৬১-১৯৬৫)

    অনেক ধন্যবাদ মাসরুফ এত সুন্দর করে কথা গুলি বলার জন্যে।

    মানুষ হিসেবে আমরা কেউই ভুলত্রুটির ঊর্ধ্বে না।

    এই ভুলত্রুটির সুত্র ধরে আজকের ঈদের দিনে আর একটি বিষয়ের প্রতি তোমাদের সবার কাছে বিশেষ অনুরোধ করছি - নিজের বাবা-মায়ের মুখে সামান্য একটু হাসি ফোটাতে পারলে তোমাদের নিজেদের জীবনও অনেক আনন্দময় হবে। এই জন্যে আর একবার নীচের মন্তব্যটা তুলে দিলাম, যাদের আগে চোখে পরেনি তারা যেন এই সূযোগটা না হারায়।

    এই গল্পটা পড়ে হেলসিংকি (ফিনল্যান্ড) থেকে এক জন আমাকে যে চিঠি পাঠিয়েছে তার কিছুটা উদ্ধৃতি দিচ্ছি – “আজ আপনার লেখা পড়ে এই চিঠিটা না দিয়ে পারলাম না। এই প্রথম কারও কোন লেখা পড়ে সত্যিকার চোখের পানি আসলো। অনেকক্ষণ খুব খারাপ লাগলো।

    কারণ আমরা দুই ভাই মাত্র – তাও আবার দু’জনেই দেশের বাইরে। বাবা মা দেশে আছে। আমার আম্মাও এই ধরনের ইচ্ছার কথা বলেন আমাকে। তিনি কখনো সমুদ্র দেখেননি। আসলে হয়ে ওঠেনি নানা কারনে। তাই এই ধরনের ইচ্ছা প্রকাশ করেন আমার কাছে। জানিনা শেষ পর্যন্ত তার ইচ্ছা পূরণ করতে পারবো কিনা।

    আসলে আমাদের বাবা-মাদের চাওয়া খুব সীমিত। কিন্তু সেই সীমিত চাওয়াটাই যেন আমাদের অনাদর আর অবহেলায় হয়ে ওঠে না। ইচ্ছা আছে দেশে গেলে আম্মাকে নিয়ে ঘুরে আসবো। অথচ আমার বাসা থেকে এখানে সমুদ্র মাত্র দেড়শো ফিট দূরে। সব সময় মনে হয় আম্মা আব্বাকে আনি এখানে।

    যাহোক ভাই, আপনার লেখাটা আমার মনকে সত্যি খুব নাড়া দিয়েছে। বলার ভাষা খুঁজে পাচ্ছিনা…”

    এই চিঠিটা পড়ে আমার মনও বিক্ষিপ্ত হয়েছে। নতুন ভাবে চোখ খুলে দিয়েছে আমার। যদিও আমার লেখাটা নিছক একটি গল্প ছিল – কারণ আমার মায়ের মৃত্যুর ৫ বছর পর আমি দেশ ছেড়েছি। তবে তার বেঁচে থাকার সময় কতটুকু সময় তার প্রতি ব্যয় করতে পেরেছি? তাকেও তো আমি সাথে করে কক্সবাজার বেড়াতে নিইনি।

    আমার পক্ষে হাজার চেষ্টা করেও এখন আর মাকে সঙ্গ দেবার সূযোগ হবে না। কিন্তু তোমরা যারা এখনো সৌভাগ্যবান, অথচ সময় বা সূযোগের অভাবে এই দিকে চিন্তা করতে পারছো না – তারা কি আজকের এই ঈদের দিনে এই দিকে একটু চিন্তা করবে?

    জবাব দিন
    • মাসরুফ (১৯৯৭-২০০৩)

      ভাইয়া আপনার কমেন্টটা পড়ে মন কেমন করে উঠলো।আব্বা আম্মা সারাদিনের ধকলে ক্লান্ত-পাশের রুমে গিয়ে তাদের সাথে দেখা করে এলাম।মুখ ফুটে যদিও কিছু বলতে পারিনি...আমি আপ্রাণ চেষ্টা করব তাঁদের চাওয়াগুলো পুরণ করতে।আপনার কমেন্ট পেয়ে সম্মানিত বোধ করছি।

      জবাব দিন
  4. দিহান আহসান

    ঈদ মোবারক সবাইকে 🙂

    যদ্দুর জানি এহসান ভাইয়া এখন দেশে'ই থাকেন,
    দেশে থাইকা উনি কেম্নে প্রবাসীদের খাতায় নাম লিখালো? :-/
    মাস্ফু তোর খবর আছে, দেশে থাইকা দেশের মানুষের খবর রাখিস না :duel: :gulli2:

    জবাব দিন
  5. সাবিহা জিতু (১৯৯৩-১৯৯৯)

    পুলিশ মামার বদৌলতে ঈদ মুবারাক সবাইকে।
    ম্যাশ, বাসায় আসিস, এবার তো মায়ের বাসায় ঈদ করছি তাই রান্না বান্নার ঝামেলা থেকে ছুট্টি। তুই আসলে তোর জন্য ইস্পেসাল চীজ কেক বানামু কিন্তু আমার পিচ্চির জন্য রঙ পেন্সিল আনতে ভুল্লে কিচ্ছু খাওয়ামু না 😛


    You cannot hangout with negative people and expect a positive life.

    জবাব দিন
  6. ওয়াহিদা নূর আফজা (৮৫-৯১)

    কি মজা ঈদের দিনও সিসিবি সচল।
    আমাদের এখানে ঈদের প্রথমদিন শেষ হলো। সবাইকে ঈদ মুবারক।
    আমিন বিদেশে চলে গেছে?


    “Happiness is when what you think, what you say, and what you do are in harmony.”
    ― Mahatma Gandhi

    জবাব দিন
  7. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    বহুতদিন কুনু মন্তব্য করা হয় না। সময় পাই না, আবার আইলসামিও চাইপ্যা ধইরা আছে .........

    "মেল্লা পোস্ট, কোনটা ফালাইয়া কোনটা পড়ি, কোনটায় মন্তব্য করি! ইসসিরে..........." (এই উক্তি এখন জাতীয় সম্পদ! কুনু কপিরাইট নাই)

    ঈদ মোবারক সবাইকে। দেশি-প্রবাসী, বড় ভাই-ছুডু বোন-ভাই সবার জন্য ঈদের শুভেচ্ছা। ছোটবেলায় ঈদুল ফিতর বা রোজার ঈদকে আমরা বলতাম "মুরগি ঈদ"। এইবার অ্যানথ্রাক্স আতংকে মুরগি ঈদটাই সত্যি হলো! শ্বশুর বাড়িতে মুরগির কোরমা, ঝাল মুরগিসহ মুরগির সব রান্না খেলাম। বাসায় অবশ্য গরু, মুরগি দুটোই আছে!

    ঈদের শুভেচ্ছা জানিয়ে অনেকের ক্ষুদে শুভেচ্ছা বার্তা, ফোন পেয়েছি। আলাদাভাবে বললাম না- এখানেই তাদের সবার জন্য ভালোবাসা খোদাই করে রাখলাম। কারণ ক্ষুদেবার্তা একসময় মুছে ফেলতেই হবে, সিসিবিতে প্রকাশটা রয়ে যাবে হৃদয়ে।


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন
  8. নূপুর কান্তি দাশ (৮৪-৯০)

    মাস্ফ্যু পুলিশে গেলা কখন? এর মধ্যে বিসিএস পালা শেষ করে চোর-পুলিশ খেলা শুরু কইরা দিসো? বাহ্‌!
    আমার ঈদ-ও কাটলো একাকী.... বন্ধুবান্ধবদের ফোন করে। দেশে থাকতে অন্যরকম ব্যাপার ছিলো।
    সব্বাইকে ঈদের শুভেচ্ছা।

    জবাব দিন
  9. নাজমুল (০২-০৮)

    Eto shundar ekta post e eng e likhar jonno lojjito 🙁
    Nijer nam 2 jaegae dekhe khub e anondito, eid kemon gelo khule boli 🙁
    Namaj porlam, tarpor 9 ghontar jonno kaj e gelam, majkhane brk e basae phone dilam, amma kannakati korlo amr o cokh bhije aslo ;(
    Basae aslam rat 9:30 e tar por baere ber holam ami,pavel(scc),farhad(ccr) amra eksathe thaki 😀 basae ferot aslam rat 4 tae, rastae prithibir shobcaete kharap jati pakistani der pobitro eid palon kora dekhlam, hat e mod,beer garite tader flag r halal murgi khaowa
    Shobae ke eid er suveccha

    জবাব দিন
  10. জাবেদ (১৯৯৭-২০০৩)

    সি সি বি' র সবাইকে ঈদের শুভেচ্ছা । খুব ই সুন্দর একটা লেখার জন্য মাশরুফ কে ধন্যবাদ। কেমন আছিশ ?
    '' ২৯তম বিসিএসের ভাইভা আর ৭ দিন পরে-দোয়া কইরেন,ওইটায় প্রথম পছন্দ(ফরেন
    সার্ভিস) পাইলে মনে হয় পুলিশ থেইকা চইলা আসুম ''--
    wish u all the very best.......

    জবাব দিন
  11. মুহিব (৯৬-০২)

    দেশের বাইরে এই ২য় ঈদ করলাম। সকালবেলা নামাজের পর ফান করতে করতে একজনকে বলছিলাম কোরবানীর ঈদটাও এই মাঠে নামাজ পরলে ক্যামুন হয়!!!!??? আল্লাহ মনে হয় কথাটা শুইন্যা .................. সন্ধ্যার সময় খবর পাইলাম সেপ্টেম্বরের ২৩ তারিখের ফ্লাইট জানুয়ারীর ২ তারিখে চলে গেছে। ৩ মাস মিশন বাইড়া গেল।

    এইডা কি হইল??????????????????

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।