কত রঙ্গো জানোরে মানুষ !

১.
অস্ট্রেলিয়ার তাসমানিয়ার হোবার্টে রিজডন নামে এক কারাগারে প্রায় ২০ জন কয়েদী মিলে এক নিরাপত্তা রক্ষীকে তাদের কয়েদখানায় আটকে ফেলে এবং তার মুক্তিপণ হিসেবে কতৃপক্ষের কাছে ২৪টি পিজা ও কোক দাবি করেন। নইলে ওই নিরাপত্তা রক্ষীকে মেরে ফেলারও হুমকি দেয়।
নিরুপায় হয়ে কতৃপক্ষ কয়েদীদের সাথে নেগোসিয়েশনে বসেন এবং শেষ পর্যন্ত ১৫টি পিজা ও কোকের বিনিময়ে আপোস হয়।
মধ্যরাতে কোক ও পিজা পাবার পর কয়েদীরা ওই নিরাপত্তা রক্ষীকে ছেড়ে দেন। তাসমানিয়ার কারাগার পরিচালক গ্রায়েম বারবার বলেছেন ‘নেগোসিয়েশনে দুই পক্ষই খুব আন্তরিক ছিলো।’
নিরাপত্তা রক্ষী বলেছেন মুক্তি পেয়ে তার খুব ভালো লাগছে।

২.
নিউজিল্যান্ডে কর্তব্যরত পুলিশকে ‘শুয়োর’ (pig) বলার কারনে পিটারসন নামে এক ব্যাক্তিকে পুরো একদিন শুয়োরের খামারে কাটানোর শাস্তি দিয়েছে আদালত। শুধু তাই না, পুলিশ এবং শুয়োরের মধ্যে পার্থক্য কি তা নিয়ে একটি রচনাও লিখতে বলা হয়েছে তাকে।
সপ্তাহন্তে অকল্যান্ডে বেড়াতে যাবার পর কর্তব্যরত পুলিশ পিটারসনের পরিচয় জানতে চাইলে তিনি ওই পুলিশকে ‘শুয়োর’ বলে গালি দেন। অবশ্য আদালতে আত্মপক্ষ সমর্থন করতে গিয়ে পিটারসন বলেছেন, তিনি অক্সফোর্ড ডিকশনারীতে ‘শুয়োর’ (pig) শব্দটি পেয়েছেন, যেখানে অনেকবার পুলিশের বর্ননা দিতে গিয়ে এটি ব্যবহার করা হয়েছে।
তবে শেষ পর্যন্ত পিটারসন তার কাজের জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং বলেছেন,’ আমি ভুল করেছি , পুলিশ ও শুয়োরের মধ্যে খুব বেশি মিল নেই’।

৩.
মাতাল অবস্থায় গাড়ি চালিয়ে এক্সিডেন্ট করার পর গ্যারেজে ফোন করতে গিয়ে ভুলে পুলিশকে ফোন করে ফেলেছেন এক জার্মান ভদ্রলোক। ফলাফল, ২ দিনের জেল এবং মোটা টাকা জরিমানা করা হয়েছে।
জার্মান পত্রিকার খবর, ওই ভদ্রলোক এক্সিডেন্ট করার পর গ্যারেজে ফোন করতে গিয়ে পুলিশ ইমার্জেন্সি নাম্বারে ফোন করেন এবং বলেন, ‘ এক্সিডেন্ট করে আমার গাড়ি অনেক জায়গায় ভেঙ্গে গেছে, তুমি তাড়াতাড়ি এসে ঠিক করে দিয়ে যাও। আমি একটু নেশা করেছি আর আমার লাইসেন্সও নাই। তাড়াতাড়ি আসো, নইলে পুলিশ চলে আসবে।’
জার্মান পুলিশ বলেছে, উনি আমাকে তাড়াতাড়ি যেতে বলেছিলেন, তাই আমি খুব তাড়াতাড়ি গিয়েছি।’

৪.
ভারতের বারোদা জজ কোর্টে এক বিচারক আসামীর দিকে পেপারওয়েট ছুড়ে মেরেছেন।

নাজির মোহাম্মদ নামে এক ব্যাক্তির বিরুদ্বে চুরির অভিযোগ প্রমানিত হবার পর মাননীয় আদালত যখন তার শাস্তির রায় পড়ে শুনাচ্ছিলেন তখন আসামী উইটনেস বক্স থেকে লাফ দিয়ে নেমে জজ সাহেবকে মারতে যাচ্ছিল। নিরুপায় হয়ে আত্মরক্ষার জন্য জজ সাহেব তার টেবিলে রাখা পেপারওয়েট আসামির দিকে ছুড়ে মারেন।
বারোদা পুলিশ বলেছে, নাজির মোহাম্মদ চিহ্নিত চোর এবং এর আগেও আরো দুইজন জজকে জুতা ছুড়ে মেরেছিলো। এবার তাকে চুরির পাশাপাশি আদালত অবমাননার জন্যেও অভিযুক্ত করা হয়েছে।
এ ঘটনার পর জজ সাহেবদের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

৫.
হাইওয়ে দিয়ে যেতে যেতে আমাদের দেশে ‘স্বাগতম গাজীপুর পৌরসভা’ বা welcome dhaka এমন দেখেছেন নিশ্চয়ই। কিন্তু জর্জ বুশের জন্মস্থান আমেরিকার Connecticut রাজ্যে ঢুকার সময় অভ্যর্থনা ফলকটি দেখুন।

৬.
কাস্টমাররা বসে মদ্যপান করার জন্য স্কটল্যান্ডের একটি বার এক ধরনের ছোটো টুল বানিয়েছে। বার টি শুধু নগ্ন মাতালদের জন্য। এবং টুলটিও তৈরি করা হয়েছে সম্পুর্ন নগ্ন হয়ে বসার জন্যে। বসার পর আপনার সব অংগ যাতে জায়গামতো থাকে তার জন্যেও টুলে বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। বিশ্বাস না হলে দেখুন।

(বিভিন্ন বিদেশি পত্রিকার ইন্টারনেট সংস্করন থেকে সংগ্রহীত। )

৭,১৫৬ বার দেখা হয়েছে

৮৬ টি মন্তব্য : “কত রঙ্গো জানোরে মানুষ !”

  1. তানভীর (৯৪-০০)
    জার্মান পুলিশ বলেছে, উনি আমাকে তাড়াতাড়ি যেতে বলেছিলেন, তাই আমি খুব তাড়াতাড়ি গিয়েছি।’

    =)) =)) :just: :pira:

    পুলিশ ও শুয়োরের মধ্যে খুব বেশি মিল নেই

    কি জানি, আমার তো এই কথাটা ভুল মনে হইতেছে। 🙁

    দোস্ত, জটিল হইছে। :thumbup: :thumbup:

    জবাব দিন
  2. আলম (৯৭--০৩)
    পিটারসন বলেছেন, তিনি অক্সফোর্ড ডিকশনারীতে ‘শুয়োর’ (pig) শব্দটি পেয়েছেন, যেখানে অনেকবার পুলিশের বর্ননা দিতে গিয়ে এটি ব্যবহার করা হয়েছে।

    :))

    (আরেকজন রবিন্সমাইল)। B-)

    জবাব দিন
  3. সায়েদ (১৯৯২-১৯৯৮)

    অফিসে যেতে যেতে গাড়ীতে বসে মোবাইলে পড়তেছিলাম। আমার মৃদু মৃদু মিচকি হাসি দেখে সাথের লোকজন মোটামুটি আউলা ঠাউরাইসে 😀 😀 ।
    দূর্দান্ত ব্রাদার :awesome: :awesome: :guitar: :guitar: ।


    Life is Mad.

    জবাব দিন
  4. তাইফুর (৯২-৯৮)

    কামরুল, দেশে আসার পর একটা গেট-টুগেদার যেন পাই। অতিথী সংখ্যা গুইনা 'টুল'এর ব্যবস্থা আমার ... B-)


    পথ ভাবে 'আমি দেব', রথ ভাবে 'আমি',
    মূর্তি ভাবে 'আমি দেব', হাসে অন্তর্যামী॥

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।