আসুন একটি কঠিন কাজ করি…!!!

এই মুহুর্তে সবচেয়ে সহজ কাজ হচ্ছে দু-এক জনের ঘাড়ে দোষ চাপিয়ে নিজের মনকে হালকা করে নেয়া। তারচেয়ে বরং আসুন একটি কঠিন কাজ করি-আমাদের সকল দামাল ছেলের পাশে থাকি। বিশ্বাস করুন, ওরা আমাদের চেয়েও অনেক অনেক বেশি কষ্ট পেয়েছে। অথচ ওদের অর্জন কিন্তু কম নয়। সারা বিশ্ব এখন থেকে জানবে বাংলাদেশ ক্রিকেট দল আর আন্ডার এস্টিমেট করার মতন কোন দল নয়, ইউনিস খান বা শেবাগের মতন অকাট মূর্খরা আমাদের ক্রিকেটকে অবজ্ঞা করে কিছু বলার আগে অবশ্যই দুইবার ভাববে।

সাকিব, তামিম, মুশফিক…তোমরা আমাদের গর্ব। তোমাদেরকে জানাই স্বশস্ত্র সালাম। ::salute::

৮৭২ বার দেখা হয়েছে

৫ টি মন্তব্য : “আসুন একটি কঠিন কাজ করি…!!!”

  1. রকিব (০১-০৭)

    থাকি টরন্টোতে প্রায় বছর চারেক। ঘুরে ফিরে বহু বিদেশীর প্রশ্নের জবাবে যখন জানাই, আমি বাংলাদেশি; তখন তারা জিজ্ঞেস করে বাংলাদেশ কোথায়? ভৌগলিক অবস্থান ব্যাখ্যা করতে গিয়ে বিরক্ত হই মাঝেমধ্যেই। তেমন কোন বিশেষ পরিচয় হয়তো নেই আমার বাংলাদেশি হিসেবে।

    কিন্তু আজকে ম্যাচ শেষে এক শ্রীলঙ্কার ছেলে ফোনে মেসেজ পাঠিয়ে বলে,"র‍্যাঙ্কিং-এ উপরের দলগুলোর কাছে বাংলাদেশের জয় এখন কোন আপসেট নয়; বরং আজকের পরাজয়টাকে আপসেট বলা উচিৎ। বি প্রাউড অফ ইউর টিম ম্যান।"
    মেসেজ পরে টের পাই আমার বাংলাদেশি পরিচয়ের এক নতুন সংজ্ঞা। আমি সোল্লাসে চিৎকার করে বলতে পারি এখন, আমি সাকিব-তামিম-মাশরাফীর দেশের মানুষ। যারা জিতে গেলে আমরা সুখের হাসি হেসে নেই, হেরে গেলে ষোল কোটি মানুষ কাঁদে। এই দলটার উপর রাগ করি কেমনে? খেলোয়াড়গুলোর উপর আক্রোশ প্রকাশ করবো কোন দুঃসাহসে। হ্যাটস অফ টু আউর টাইগার্স।


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন
  2. ওয়াহিদা নূর আফজা (৮৫-৯১)

    আমার খালি মনে হয় আমাদের দেশের মানুষ অনেক বেশি ইউনাইটেড। কিন্তু কপালে কেন যে খালি ভুল অধিনায়ক জোটে কে জানে।
    জুনা তোমার কথা ঠিক। হেরেও ওরা আজকে বাংলাদেশিদের জয়ের আনন্দ দিয়েছে। এই ধারাবাহিকতা বজায় থাকুক।


    “Happiness is when what you think, what you say, and what you do are in harmony.”
    ― Mahatma Gandhi

    জবাব দিন
  3. তানভীর (২০০১-২০০৭)

    সত্যি ভাই আজ অনেকে হারার পর কোন কোন খেলোয়াড় কে দোষী বলছে। কিন্তু এই সব খেলোয়াড়রাই আজকে আমাদের ক্রিকেট দল কে এই অবস্থানে এনেছে। আজ তারা আমদের কে স্বপ্ন দেখাতে শিখিয়েছে। আর আজকের বাংলাদেশ ক্রিকেট দল যে অবস্থানে তার পিছনে কোন একজনের অবদান নয় এটা দলগত অর্জন। ১৮ কোটি মানুষের তাদের শুধু সুখের সময়ে নয় দুঃখের সময় ও পাশে থাকা কাম্য।


    তানভীর আহমেদ

    জবাব দিন
  4. আহসান আকাশ (৯৬-০২)

    এখন পর্যন্ত হারটা হজম করতে পারিনি, ম্যাচ নিয়ে এক একটা রিপোর্ট, ব্লগ, কমেন্ট পড়ি আর চোখ ভিজে ওঠে। কোন একজনকে বলির পাঁঠা বানিয়ে ক্ষোভ ঝাড়া আসলেই খুব সহজ কিন্তু আজকের এই পারফর্মেন্স এর পরে বাংলাদেশ দল সেটা ডিসার্ভ করে না। এই এশিয়া কাপের মাধ্যমে আমরা প্রথম বারের মত নিজেদেরকে প্রমান করতে পেরেছি, এখন দরকার এই দলকে সকল ধরনের সমর্থন দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া।

    পুরো বাংলাদেশ দলকে নিয়ে গর্বিত, এ তো সবে শুরু, সামনে আরো বড় কিছু অপেক্ষা করছে...


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।