রিভিউ পোস্টঃ সিসিবি জন্মদিন

এত্তদিন পর সবাইকে একসাথে দেখে চোখের পানি নাকের পানি আলাদা করতে পারছি না। নেট না থাকার কল্যাণে মিষ্টি খাওয়া মিস করলাম, কিন্তু অসুস্থ প্রতিযোগিতা দেখতে গিয়ে এই রাত চারটার সময় হো হো করে হাসতে গিয়ে বহু বহু বহুউউউউ দিন পর চেয়ার থেকে পিরা গেলাম :D। মনটা খারাপ ছিল, এখন মনটা এতই ভাল হইসে যে ইচ্ছা করতেসে কয়েকটা পটকাকে ফলইন করায় সিরিয়াল ধরে আগুন জ্বালায় দেই।
সবচেয়ে ভাল্লাগসে তানভীর ভাই, জুনা ভাই, এবং মৃত কাইয়ূম ভাইয়ের প্রত্যাবর্তনে। দিহান আপুর কমেন্ট দেখে বহুদিন পর দাঁত বের হলো। আমাদের ভাইস প্রিন্সুর কাছে কয়েকদিন আগে আমি একটা ছোটখাট ঝাড়ি খাইসি, উনি ফোন করার পর আমার শাউটটা ঠিকমতন হয় নাই বলে :D। ফয়েজ ভাইয়ের পোস্ট…আহা…সে আর বলতে। রুমকির বাবাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আমাদের খাওয়ান না তানভীর ভাই, সেই সুযোগে আবার একসাথে হই :D, একটু বোমা টোমা ফুটাই :D।
রাশেদ সাহেবের লেখা দেখে আবেগে ইমোশনাল হয়ে যাচ্ছিলাম। শান্তা আপার স্বভাবজনিত শান্তশিষ্ট ভাবে খাতা দেখার শুরু হলো। তবে শান্তা আপা, কাইয়ূম ভাইকে কোন নম্বর দেন নাই দেখে ছোট একটা মাইনাস। হাজার হোক উনি আল্লাহপাককে অনেক কষ্টে ম্যানেজ করে একদিনের জন্য পৃথিবীতে আসছে। আকাশদার খিচুরী…জব্বর। সাথে উনার প্রোপিক…কবে যে এরম প্রোপিক তুলব… :dreamy: মোসাদ্দেক ভাইয়ের মিষ্টি নিয়ে হাজির ছিলেন ইমরান ভাই। বহু খুজে বাদশা ভাইয়ের একটা কমেন্ট অবশেষে পাওয়া গেল…সবাই বলেন, আলহামদুলিল্লাহ।
প্রচন্ড অবাক হইছি, ভয়ে জিহ্বা কামড়ায় ফেলতেসিলাম হোম পেইজে টিটো রহমান (৯৪-০০)- এর নাম দেখে। কারেন্ট শক খাইতাম তারেক ভাইয়ের লেখা পড়লে, আল্লাহ বাচাইসে উনি লেখেন নাই। আর ভাল্লাগতো, আমাদের সবার ছোট্ট, পানিশমেন্টের ঝান্ডাবাহক, চাওয়ালার লেখাও পাইলে। এই পোলাটাকে আমি যেদিন সামনাসামনি পাব, গাল টেনে দিব নিশ্চিত।
পিরা ভাই এবং কামতাজ ভাইয়ের মত ডজারদের লেখা পেয়ে যারপরনাই…কি বলব বুঝতেসি না। তপু ভাই…কত্ত দিন পর আসলেন। এত দিন কোথায় ছিলেন মিয়া? উনার জন্মদিন ভুলে গেছে বলে মাস্ফূ ভাই ঝাড়ি খাইছে :D। তপু ভাই, এরপর থেকে আপনার জন্মদিনের দিন রাত বারোটায় আমাকে একটা মিসকল দিয়েন খালি, দেখেন আমি কি করি…
আমাদের ব্লগ প্রিন্সিপাল তাঁর ফাঁকিবাজি অব্যাহত রেখেছেন। শতবর্ষীয় কাইয়ূম ভাইয়ের অনুকরণ করে তিনি প্রতি ব্লগে কপি পেস্টের মাধ্যমে তাঁর পদাঙ্ক রেখে এসেছেন। আহসান ভাই রিয়েল জীবন উচ্চতর শিক্ষার্জনে ব্যস্ত, তাই ব্লগে তাঁকে খুজে পাওয়া যায় না। রেশাদ ভাইয়ের সাথে কয়েকদিন আগে অবশ্য কথা হল। এডজুটেন্ট স্যার, জুলহাস ভাই, সায়েদ ভাই, এডিসন ভাই, রহমান ভাই, মাসুম ভাই, অতিপ্রিয় তৌফিক ভাই, ক্যাসপার, সাকেব ভাই, সামি ভাই, সদা ফাঁকিবাজ জুস ইটার তাইফুর ভাই, – এঁরা কই? কই? কই? এঁদের নামে ওয়ারেন্ট দিতেসি, এদের ধরিয়ে দিন। যার যার ব্যাচমেটরা দায়িত্ব নিয়ে এঁদের ফিরিয়ে নিয়ে আসুন, নাইলে…
কাউকে কি ভুলে গেলাম? ভুললেই বা কি, আমরা আমরাই তো। সবাইকে অনেক অনেক ভালবাসা, অনেক অনেক অনেক অনেক। আজকের দিনটা বারবার বারবার ফিরে আসুক

অটঃ জিহাদ একটা ব্যানার করে দিতে বলসিলো। টুকটাক শুরুও করসিলাম, কিন্তু ডজার টাইপের হওয়ার কারণেই পুরাটা শেষ করিনাই। আরেকটা কারণ অবশ্য নেট চলে গেল, তাই পাঠাতে পারবো না ভেবে শেষ করি নাই। এখানে উনাকে এড করে দিলাম।
অটঅটঃ একটা গুজব শোনা যাচ্ছে সে ‘৯৯ ব্যাচের সামিয়া হোসেন নাকি দু’একদিনের মধ্যেই দিল্লী পৌছে যাবে। তবে গুজবটা কতটুকু সত্য, তা জানা যায়নি।

ইসসিরে...

৩,৩৩১ বার দেখা হয়েছে

৪১ টি মন্তব্য : “রিভিউ পোস্টঃ সিসিবি জন্মদিন”

  1. সামি হক (৯০-৯৬)

    দিল্লী চলে যাবে কি করতে, দিল্লীর লাড্ডু খেতে? :grr: তার মানে ফ্রিজে লাড্ডু আছে। আমি প্রথম তো লাড্ডু সব আমি সিজ করে নিয়ে যাই, বাকিদের তো ফ্রিজে মিস্টি আছেই, আর না হলে ফয়েজ ভাইয়ের ভাউচার :grr:

    জবাব দিন
  2. দিহান আহসান

    ছোট আপি লেখা দিসে 😮 :hug:
    ঐ এইবার শাউট দেতো, দেখি পারিস কিনা? 😡
    পরের বার না দিলে তোর খবর আছে :gulli2:
    বোমাবাজ বইনের লগে থাইকা আমিও দেহি বোমাবাজ হইয়া গেলাম B-)

    তপুভাই'এর জন্মদিন গতবার ভুলে গেলেও এইবার আমিই তোরে মনে করায় দিমু ;;; রেডী থাকিস লেখা নিয়া।

    ও আল্লাহ আমি কত্ত বড় কমেন্ট করে ফেললাম, ক্যাম্নে কি?
    ভুতের বাতাস লাগসে ;))

    যাই ঘুমাইতে যাই O:-)

    জবাব দিন
  3. কামরুলতপু (৯৬-০২)

    লেখাটা পড়তে অনেক ভাল লাগছে। কারণ রিভিউ সিসিবি জন্মদিন তার মানে আমার কথাও কিছু থাকবে এইটা আগে থেকেই বুঝতে পারছি। তখন মনে হইল ভাগ্যিস জন্মদিনে একটা লেখা দিছিলাম। শান্তা আপুর লেখায় ও নিজের নাম দেখে খুশিতে আত্মহারা হয়ে গেছিলাম। নিজের নামটা আমার এত ভাল লাগে।
    অটঃ আমাকে সবাই কেন জিজ্ঞেস করে যে এতদিন কোথায় ছিলেন। আমি তো নিয়মিতই সিসিবিতে থাকি। লেখালেখিও তো করি। সামনে দিতে লজ্জা পাই এই আর কি।

    জবাব দিন
  4. কাইয়ূম (১৯৯২-১৯৯৮)

    কিরে ক্যামন আছোস 😀 আমারে চিনতে পারসোস? 😛

    এইরকম ঝকঝকা হলুদ ব্যানারটা বানায়াও দিসনাই ক্যান? যা, মটর সাইকেল চক্কর দিতে থাক :grr:


    সংসারে প্রবল বৈরাগ্য!

    জবাব দিন
  5. আহসান আকাশ (৯৬-০২)

    তাড়াতাড়ি দিল্লি পৌছাও আর দিল্লির লাড্ডু খেয়ে প্রোপিক বদলাও... আর আমরা কিছু বোমা-পটকা ফুটাই 😀 (সম্পাদিত)


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন
  6. সাবিহা জিতু (১৯৯৩-১৯৯৯)

    সময় মত ব্যানার না দেয়ায় সামিয়ার ব্যাঞ্চাই আর হ্যা, রেস্ট টাইমে আমার ডর্মে দেখা করবি ফ্রিজে যত চমচম আছে সব নিয়া :grr:


    You cannot hangout with negative people and expect a positive life.

    জবাব দিন
  7. টিটো রহমান (৯৪-০০)

    সামিয়া, বহু বহু বহুউউউউ দিন পর সবাইকে একসাথে পেয়ে আমিও আবেগে ইমোশনাল হয়ে গেছি 🙂 🙂
    আছিস কেমন?
    আর ব্যানারের জন্য ৫ তারা 😀 :hatsoff:


    আপনারে আমি খুঁজিয়া বেড়াই

    জবাব দিন
  8. জুনায়েদ কবীর (৯৫-০১)

    ব্যানারে হলুদের আধিক্য কেন? জবাব চাই, দিতে হবে...
    শেষ পর্যন্ত ল্যাসো দিয়ে গরুকে বেঁধে ফেলতে যাচ্ছিস... ;))
    সাব্বাস! :clap:
    আগাম অভিনন্দন :thumbup:


    ঐ দেখা যায় তালগাছ, তালগাছটি কিন্তু আমার...হুঁ

    জবাব দিন
  9. কামরুল হাসান (৯৪-০০)

    ব্যানারে খালি হলুদ রঙ ক্যান?
    আমরা কী গাঙ্গের জলে ভাইসা আইছি? আমাদের হাউজ রঙও লাগাইতে হপে। :grr:


    ---------------------------------------------------------------------------
    বালক জানে না তো কতোটা হেঁটে এলে
    ফেরার পথ নেই, থাকে না কোনো কালে।।

    জবাব দিন
  10. আব্দুল্লাহ্‌ আল ইমরান (৯৩-৯৯)

    হলুদ রঙ দেয়াতে আমি যে কি কৃতজ্ঞ।প্রতিদিন ত একবার হলেও আমাদের হলুদ রং লাগেই। :pira:
    আর বোমাবাজ ত বোমা দিয়াই ব্যানার বানাইব(বোমার ইমু নাই ক্যান) :gulli2:

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।