আমার বাঁধভাঙা ইচ্ছেগুলো……………

চাকরি-বাকরি আর করবো না! কতোদিন আর অন্যের চাকর হয়ে থাকবো? দিনের পর দিন একই কাজ……… ক্লান্তিকর দিনযাপন!! ঘড়ির এলার্ম শুনে ঘুম ভেঙে দাঁত মাজা, বড় কাজ, ছোট কাজ, নাস্তা-স্নান, তারপর দে ছুট। অফিস, কাজ, চাকরি। রাতে আবার বাসায় ফিরে খাওয়া-দাওয়া, টিভি দেখা, রেডিও শোনা, শেষে ঘুম। দিনের পর দিন- এই তো রুটিন! একদম বাজে। এইসবই তো করে আসছি। যেন দম দেয়া মানুষ, মানুষের চেহারায় রোবট!

আমি পূর্ণিমার চাঁদ দেখবো বালি কিম্বা গোয়ার সৈকতে শুয়ে। জোৎস্না মাখবো পুরো শরীরে। আমি লীন হবো আমার নিজের ভেতরে। দেশ-সমাজ-পরিবার নিয়ে ভাবনা, আর না। যথেষ্ট হয়েছে। এবার আমি নিজের কথা ভাববো, নিজেকে নিয়ে। আমার যা ভালো লাগে, তাই করবো। চে’র মতো মটর সাইকেল না হোক, ভাঙা মটর গাড়ি নিয়ে ভবঘুরের মতো ঘুরবো। দেশ দেখবো, মানুষ দেখবো।

আমি বই পড়বো এভারেস্টের চুড়ায় বসে, অমাবশ্যায় নগ্ন হয়ে ঘুরে বেড়াবো মাচু-পিচুর শিখরে-শিখরে। আমি বিশ্বের সব সেরা চলচ্চিত্র দেখবো। গান শুনবো যা ইচ্ছে। ইচ্ছে হলে নাচবো সিন্ডারেলার সঙ্গে। আমি অলস দুপুরে আল-বুর্জের সুইমিংপুলে ভাসতে ভাসতে পান করবো সবচেয়ে পুরনো আর দামি সুরা।

আমার ইচ্ছেগুলো সব ঘুড়ি হয়ে উড়বে আকাশে। একটার পর একটা ধরবো, আর বাঁচবো শত-সহস্র বছর। ইচ্ছে হলে আমি রাস্তার পাগলটার মতো হিসি করে ভাসিয়ে দেবো আমার সব স্বপ্নকে। অসহ্য সুন্দর কোনো নীল নয়নাকে বাহুলগ্ন করে আমি নৌকায় চড়ে পাড়ি দেবো ভূমধ্যসাগর।

আমার এতো সব ইচ্ছে হঠাৎ করে বাঁধভাঙা উচ্ছাসের মতো বেরিয়ে আছে কেন? আমি তো চাইলেই সব ছেড়েছুড়ে দিতে পারিনা! আমি তো এতোটা আবেগপ্রবণ নই! আমি বাস্তববাদী মানুষ। আর দশজনের মতো ভাত-মাছ খাই, সমাজ-সংসারে বাস করি। নিয়ম মেনে কাজ করি, বেতন-ভাতা পাই, সেটা দিয়ে দিনযাপন করি। আমার ভালোবাসার স্ত্রী আছে, আদরের সন্তান আছে। আমার স্নেহপরায়ন মা, ভাই-বোন; আমার সমাজ-সংসার সব আমাকে লতাপাতার মতো ঘিরে আছে। আছে সিসিবি। আমি চাইলেই কি সব বন্ধন ছিড়তে পারি, ভাঙতে পারি নিজেকে?

আজ কিছুক্ষণ আগে নিচের মেইলটা পেয়ে আমার সব লুকনো-গোপন ইচ্ছেগুলো এভাবেই তড়তড় করে বেরিয়ে এলো। একেবারে জোয়ারের পানির মতো। এরকম মেইল পেলে তুমি কি করতে?

From: “agent.gibbs@btinternet.com”
To: …@bellnet.ca

You have won 750,000 GBP:Contact with Name,Address
৩,৪০২ বার দেখা হয়েছে

৪৫ টি মন্তব্য : “আমার বাঁধভাঙা ইচ্ছেগুলো……………”

  1. আহসান আকাশ (৯৬-০২)

    অনেক লোভ লাগায়া দিলেন...... এমনিতেই গত কয়েকদিন লাইফের রুটিনের কথা চিন্তা করে হতাশায় ভুগছি 🙁

    আর এরকম মেইল এখন পেলে সরাসরি spam এ পাঠানো হতো, অতীতে হলে অবশ্য ভিন্ন কথা 😛


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন
  2. কামরুল হাসান (৯৪-০০)

    লাবলু ভাই
    ৭৫০০০০ পাউন্ড থেইকা আমারে কয়ডা টাকা দিয়েন।
    বেনসন আর ভদকা খামু। 😉


    ---------------------------------------------------------------------------
    বালক জানে না তো কতোটা হেঁটে এলে
    ফেরার পথ নেই, থাকে না কোনো কালে।।

    জবাব দিন
    • সানাউল্লাহ (৭৪ - ৮০)

      কামরুল : তুমি নিজে যেই ট্যাকাগুলা প্রতি সপ্তাহে মেইলে পাও, ওইগুলা দিয়া ভদকার পুকুর আর বেনসনের পাহাড় বানাইয়া ফালাও। আমার ট্যাকা কাউরে দিমু না। খালি নিজের খায়েশ মিটাবো!! 😀 😀 😀


      "মানুষে বিশ্বাস হারানো পাপ"

      জবাব দিন
  3. ফয়েজ (৮৭-৯৩)

    ভাইয়া আমি প্রতি সপ্তাহে একটা না একটা পাই।

    সব গুলা যোগ করলে বিল-গেটসের কাছাকাছি আছি আমি মনে হয় 😀

    আমার মনে হইছিল একটা দ্বীপ কিনব, প্রশান্ত এর মাঝামাঝি জায়গায়।


    পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

    জবাব দিন
  4. কামরুলতপু (৯৬-০২)

    আহারে প্রতি সপ্তাহে আমিও তো কত টাকা পাই এইরকম একটা লেখা তো আইল না। যাই হোক এখন মনে হইতাছে ইশশ থিমটা মিস হয়ে গেল তার আগেই স্বপ্নগুলারে মর্ত্যে নামিয়ে দিয়ে আসলাম এই লেখা পড়ার আগেই। নইলে...

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।