সিসিবি থেকে হারিয়ে যাওয়া এক যুবরাজ

আপনারা যারা এই ব্লগের পুরাতন মেম্বার তারা অনেকেই যুবরাজ নামের একজনকে চিনেন নিশ্চয়। হ্যাঁ, আমার বন্ধু যুবরাজ (ছদ্দ নাম)। সায়েদ এবং আমার মাধ্যমে যে কিনা এই ব্লগের সদস্য হয়েছিল। তার লেখার হাত ছিল চমৎকার। ছিল বলছি এ কারনে যে, সে এখন আর সিসিবিতে লিখে না। সে কোন এক্স ক্যাডেট নয় কিন্তু ক্যাডেটদের সাথে তার প্রচন্ড মিল। আর এ কারনেই তার বেশিরভাগ বন্ধুই এক্স ক্যাডেট।

সচলে তার লেখা অনেকেরই প্রশংসা কুড়িয়েছিল, প্রশংসা কুড়িয়েছিল আমাদের এই সিসিবিতেও। কিন্তু হঠাৎ করে এই যুবরাজ কোথায় যেন হারিয়ে গেল। বহুদিন ধরে তাকে আর সিসিবিতে দেখা যায় না। আপনার কেউ কি তা জানেন? এই কিছুদিন হলো তার সাথে আমার দেখা হয়েছিল। বিয়েশাদী করে আগের তুলনায় অনেক ব্যস্ত হয়ে পড়েছে ও। ২৫শে ফেব্রুয়ারীর পিলখানার ঘটনা তাকে বিশাল একটা ধাক্কা দিয়েছিল। এরপর থেকে সে লেখালেখিও কমিয়ে দিল। আগের মতো আর তার কলম চলেনা। তাকে অনুরোধ করলাম আবার লেখালেখি শুরু করার জন্য। বলল, চেষ্টা করবে, তবে আরেকটু সময় লাগবে।

নতুনদের জন্য, সিসিবিতে লেখা তার দুটি পোষ্টের লিংক দিলামঃ

ফাহিম বন্দনা-১
একটি ব্লেজার স্মরণে

সচলে তার প্রথম লেখাঃ

লেটার ফ্রম লাইবেরিয়া-১

সচলে তার আরেকটি নজরকাড়া লেখাঃ
একজন বীরশ্রেষ্ঠের মা এবং তাঁর পায়ের ছেঁড়া স্যান্ডেল

ওহ্‌, যেজন্যে এই পোষ্টটি লিখেছি সেটাই বলতে ভুলে গিয়েছি। আজ আমার এই বন্ধুটির জন্মদিন। শুভ জন্মদিন যুবরাজ :party: :party: :party: । আবার লেখালেখি শুরু কর এখানে। তোকে সিসিবিতে খুব মিস করি…

২,৫০৯ বার দেখা হয়েছে

৩৯ টি মন্তব্য : “সিসিবি থেকে হারিয়ে যাওয়া এক যুবরাজ”

  1. কামরুলতপু (৯৬-০২)

    ক্যাডেটদের বাইরে থেকে সিসিবির প্রশংসা পাওয়ায় ওনাকে বড় ভাল লেগেছিল। আপনার মাধ্যমে ওনাকে জন্মদিনের শুভেচ্ছা জানালাম ভাইয়া। বইলেন আমরা অপেক্ষা করছি।

    জবাব দিন
  2. সাকেব (মকক) (৯৩-৯৯)

    শুভ জন্মদিন, যুবরাজ ভাই!
    বিয়ের বাসী শুভেচ্ছা রইলো...আর যুবরাণীকে নিয়ে একটা রূপকথার অপেক্ষায় থাকলাম...


    "আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
    আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।