অনাগতদের প্রতিঃ

(এ লেখাটি গত মাসে হয়ে যাওয়া আমাদের প্রিয় সিসিবির গেট টুগেদারে অংশ নিতে না পারা সবার জন্যে লিখেছিলাম,বাসা থেকে বের হবার মাত্র মিনিত ত্রিশেক আগে।সার্ভার কাজ না করায় হারিয়ে গিয়েছে তাই আমার আপলোড করে দিচ্ছি।আশা করি গেট টুগেদারে উপস্থিত কেউ  আমাদের দুর্দান্ত আড্ডার কথা তাড়াতাড়ি লিখে ফেলবে)

আর মাত্র ৫৫ মিনিট পর আমাদের সমাবেশ শুরু হতে যাচ্ছে।গতকাল রাত থেকে সময় যেন পেরুতেই চাইছিলনা…খালি ভাবছিলাম কখন কালকের সময়ের ঘড়িতে বিকাল ৫ টা বাজবে…স্টার কাবাব মুখরিত হয়ে উঠবে আমাদের ছোট্ট কিন্তু একান্ত আপন সিসিবি ব্লগের সদস্যদের হাসিমুখর কলতানে।বিশেষ করে শেষ কয়েক ঘণ্টা যেন শেষই হতে চাইছিলনা।একবার ভাবলাম যাই ধানমন্ডী লেকের পাড় দিয়ে চিরাচরিত ক্যাডেট স্টাইলে ১ মাইল দৌড় আর ১০০ বুক ডন দিয়ে সময়টা পার করি…তারপর ঘামে ভেজা দেহ নিয়ে দৌড়াতে দৌড়াতে হাজির হই স্টার কাবাবে…ঠিক সদ্য গেমস পিরিয়ড শেষ করা ৫ বছর আগের সেই আমির মত করে…

 

কিন্তু নাহ।জিহাদ, তপু ভাই, আমাদের আলম আর কামরুল হাসান ভাইকে কল করে খোঁজ নেবার পর একটা কথা মনে পড়ে যাওয়ায় কিছুটা হরিষে বিষাদ দেখা দিল।এ মুহুর্তে খুব, খুব মনে পড়ছে তাদের কথা যাদের বুকভরা ভালোবাসা আমাদের এই গেট-টুগেদারকে অদৃশ্য বায়ুসমুদ্রের মত ঘিরে রাখবে কিন্তু বিভিন্ন কারণে নিজেরা অনুপস্থিত থাকতে বাধ্য হবেন।আমি নিঃসন্দেহে বলতে পারি,সুদূর সিলেটে বসে আহসান ভাইয়ের দর্শক শ্রোতারা যখন তাঁর অসাধারণ পারফরম্যান্সে হাততালি দিচ্ছে,গ্রীনরুমে বসে তাঁর মন তখন অল্প কিছুক্ষণের জন্যে হলেও ঘুরে বেড়াচ্ছে ধানমন্ডির স্টার কাবাবে-কল্পনা করে নিচ্ছে কখনও না দেখা কিন্তু অতি পরিচিত মুখগলো সামনা সামনি কেমন সেটাকে।আহসান ভাই,ভীষণভাবে মিস করছি আপনাকে ভাইয়া!

 

মনে পড়ছে ৭ বছর আগে পিসিসি তে প্রথম দেখা বর্তমান সিসিবি ব্লগে সবচেয়ে হিট ব্রোকব্যাক মাউন্টেন খ্যাত তৌফিক ভাইকে,ভয় হচ্ছে আসতে না পারার দুঃখে বেচারা না সত্যি সত্যি(বাকিটা বললে মার খাবার সম্ভাবনা আছে……তৌফিক ভাই,এটা লেখার জন্য আমাকে হুমকি দিলে আমি কিন্তু রাম আর শ্যাম ভাইকে বলে দিব…)

 

তারেক ভাই শকুন হয়ে সিসিবি আপডেটে লিখেছিলেন…  হে আল্লাহ, ২৮ তারিখ যেন সারা ঢাকায় বর্ষা (থুক্কু বৃষ্টি-জিহাদ মাইণ্ড করিস না আমি কোনো ইঙ্গিত দেই নাই) নামে আর কেউ যেন যাইতে না পারে…

আজ সারাদিন আমরা গরু হয়ে দেখলাম যে মেঘলা মেঘলা ভাব থাকলেও বৃষ্টি নেই।তারেক ভাই, মিস করছি আপনাকেও!

 

বাহালুল ভাই, ব্লাডি সিভিলিয়ান কিংকং ভাই,অস্ট্রেলিয়া প্রবাসী আদনান ভাই কিংবা কুমিল্লার শাহেদ -এদের মত যারা প্রবাসের কঠোর জীবনের মাঝেও আমাদের এই ছোট্ট আড্ডাতে যোগ দিতে ব্যস্ত সময়ের কিছুটা প্রতিদিন বরাদ্দ রাখেন-এই ব্লগের একজন সামান্য সদস্য হিসেবে বলছি-আপনাদের ছাড়া আজকের সমাবেশ অপূর্ণ রয়ে যাবে।আগামীতে আপনাদের সবার উপস্থিতির প্রত্যাশায় আজ শেষ করছি-এক্ষুনি দৌড় দিতে হবে স্টার কাবাবে টেবিল বুক করতে!

 

শুভ পুনর্মিলনী!

১,৭৭৮ বার দেখা হয়েছে

২১ টি মন্তব্য : “অনাগতদের প্রতিঃ”

  1. আহ্সান (৮৮-৯৪)

    মাসরুফ,

    জানিনা কি করে তুমি আমার মনের কথা গুলো এভাবে লিখলে। সত্যি অনেক মিস করেছি তোমাদের। বলে বোঝাতে পারবোনা।

    আড্ডা কেমন হলো? আশা করব কেউ একজন পুরো আড্ডার একটা চিত্র আমাদের সামনে তুলে ধরবে। ব্লগে কি পিকচার আপলোড করা যায়? তাহলে ছবিও চাই?

    জবাব দিন
  2. মুহাম্মদ (৯৯-০৫)

    যারা আসতে পারে নাই তাদের জন্য দুঃখ প্রকাশ করছি। ব্লগটা নষ্ট হওয়ার টাইম পাইল না। একেবারে গেট টুগেদারের সাথে মিল করে। যাহোক, এ নিয়ে বিস্তারিত লেখা জিহাদ লিখে ফেলবে। সেটার আশায় আছি।

    জবাব দিন
    • মাসরুফ (১৯৯৭-২০০৩)

      কিংকু ভাই, আপনে হইলেন গিয়া আধা ক্যাডেট।আমাগো লগে কিছু দোস্ত আছে যারা ক্যাডেটগো লগে থাকতে থাকতে অগো কাহিনি কারবার সব বুইজা ফালায়।অগোরে সম্মানসূচক ক্যাডেটশিপ দেওয়া হয়।অনেক স্যারের কাহিনি আমরা শ্যাষে ওগো মুখ থিকা না শুনলে মজা পাইতাম না।

      তৌফিক ভাই, কিংকু ভাই তো মনে হয় সেই কেস...কি কন?

      জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।