মামা,মামাগো…

১)আর মাত্র কয়দিন পর আমাকে এক বছরের জন্য রাজশাহী যেতে হচ্ছে।রাজশাহী গিয়ে আমার প্রথম কাজ হচ্ছে একটা লোকের মাথায় কাঁঠাল ভেঙ্গে খাওয়া।এই লোকটা আমার এবং ব্লগের সিনিয়র-জুনিয়র নির্বিশেষে মোটামুটি সবার মামা এবং প্রিন্সু স্যারের ক্ষেত্রে “কালাকুর্তা”।

২)কালাকুর্তা মামা ফেইসবুকে বড়ই রেগুলার কিন্তু সিসিবিতে ঠিক একই রকম ইরেগুলার।এইটা নিয়া আমরা সিসিবির মানুষজন ডাউট দিতে গেলেই উনি খালি মামিকে বলেন-“চলো বউ,সিসিবির পুংটা পুলাপান আইসা পড়ছে-আমরা এইখান থেইকা চইলা যাই”।মাইনকা চিপায় পড়ার পর এই এক ডায়ালগ দিয়া উনি যে কতবার পিছলাইছেন তার কোন ইয়ত্তা নাই!

৩)উনাকে মামা ডাকায় আমাকে কালাকুর্তা মামা “ভাগিনা” বলে ডাকেন,তবে তা বাংলার পরিবর্তে ইংরেজি ভাষাতেই লিখতে বেশি পছন্দ করেন ( ১৮+ হয়ে গেলো,মডুস্যার মাপ চাই আগেই :no: )।মাঝে মাঝে আমি ধরতে না পারলে বলেন-কিরে আমার “ঐ” বানানের ভাগিনা?? :bash:

৪) বাংলা ক্যাফেতে সেই ইন্দাইয়ারবনাইন্টিন্সিক্সটিনাইনে সিসিবি জিটুজিতে মামা পাঙ্খা মার্কা একটা বিশাল পাজেরো নিয়ে আসছিলেন।আমি ঠিক করছি কখনো র‌্যাবে গেলে মামার মত এইরকম নায়কোচিতভাবে পাজেরো চালাবো B-)

৫) এই কয়দিন আগে মামা ক্যাপ্টেন থেইকা মেজর হইলেন।এই সুসংবাদ সবাইরে কইলে একদিকে পোলাপাইনের চাপে খানাপিনার আয়োজন করতে হয়,আবার আরেক দিকে এই সংবাদ না দিলেও পেট আঁইঢাই করে।মামা তাই দুই কূল রক্ষা করতে বড়ই অভিনব উপায়ে এসএমএস পাঠাইলেন-“ভাগিনা,আইজকা থেইকা আমার নাম্বারটায় নামের পাশে ক্যাপ্টেনের বদলে মেজর লেইখা এডিট কইরা নিস”

৬) নাহ,আমার সব লেখা ক্লিশে হয়া গেছে-কিছু লিখলেই সবাই ভাবে জন্মদিন পোস্ট।কি আর করা-ট্রেডিশন তো আর ভাংতে পারিনা

আসেন দেখি মামা-ভাগিনার ছবি দেখি একটাঃ

বাম থেকে ডানে,ঠোলা ভাগ্নের সাথে র‌্যাব মামা

উফ,যান মাইনা নিলাম এইটাও জন্মদিনের পোস্ট।ক্রস্ফায়ারের ভয় দেখায়া মাথায় কালো পট্টি বাঁইধা কালো ব্ল্যাক ফরেস্ট জন্মদিনের কেক্কুকের দাবীতে সমস্বরে আওয়াজ তুলুনঃ শুভ জন্মদিন তাইফুর্মামা!!!!!! :gulli2: :gulli2: :gulli: :gulli2: :gulli2:

২,৭৪৫ বার দেখা হয়েছে

২৭ টি মন্তব্য : “মামা,মামাগো…”

  1. দিহান আহসান

    শুভ জন্মদিন মাম্মা।
    তোমারে ফুনে পাইলাম না। 🙁
    কেক্কুক খাইবার চাই, দেশে আইসা লই :party:

    মাম্মীরে সালাম পৌঁছাইয়া দিও।

    অঃটঃ মাম্মা কবে থিকা ব্লগের মামা হইলো :-/ ম্যাশ তোর ভুল হচ্ছেনাতো আবারো? ;))

    জবাব দিন
  2. রকিব (০১-০৭)

    তাই ফুর মাম্মা, শুভ জন্মদিন।
    বেকারের কেক খাওয়ান।
    অফটপিকঃ

    আমি ঠিক করছি কখনো র‌্যাবে গেলে মামার মত এইরকম নায়কোচিতভাবে পাজেরো চালাবো
    মাস্ফ্যুদা, মামা কি নতুন ড্রাইভার রাখবেন নাকী? 😛 😛


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।