বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব

সিসিবির সবার মতামত অনুযায়ী এই বছরের সেরা ক্রীড়া ব্যক্তিত্ব কে হতে পারে? চলুন একটা ভোটাভোটি করে ফেলি। আপাতত আমার মাথায় যে ক’জনের নাম আছে তাদের কে মনোনয়ন দিলাম। আপনারা মন্তব্যে আপনাদের পছন্দ জানান। কিম্বা অন্য কেউ মনোনয়নে আসতে পারে মনে করলে তাও জানাতে পারেন। আমি এখানে যোগ করে দেব।
ডিসেম্বর ২৯ তারিখ পর্যন্ত যে ভোট হবে। এর মধ্যে সেরা হবে যে তাকে নিয়ে আমি ৩১ ডিসেম্বর তারিখে একটি বিস্তারিত পোস্ট দেবো। শুরু হোক তবে মতামত দেয়া…

[poll id=”4″]

১,৩৪৮ বার দেখা হয়েছে

২৫ টি মন্তব্য : “বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব”

  1. রেজওয়ান (৯৯-০৫)

    ভাইরে ভাই......এই গলফ এর জ্বালায় বাচতেসি না...... 😡 😡 😡 😡
    জেনারেল সাব ফেব্রুয়ারীতে আসবেন আমাগো এইক্ষানে গলফ পিডাইতে...... :bash: :bash: :bash:
    তার জন্য এখনি জিনা হারাম হইয়া গ্যাসে... :duel: :duel: :duel:
    এখন গলফ গ্রাউন্ডে ঘাস লাগানো আর পরিচর্যার সময়ও একজন অফিসার থাকা লাগে...... ~x( ~x( ~x( ~x(
    এত খেলা যিনি খেলতাসেন আমাগো নিয়া...ভোট টা তারে না দিয়া পারলাম না... 🙁 🙁

    জবাব দিন
  2. কাইয়ূম (১৯৯২-১৯৯৮)

    বস্ সব কয়টা সেক্টর একসাথে করায় একটু প্যাচে পিরা গিলামতো 😀
    প্রচারণা বা সবার কাছে পৌছানো বিচারে বোল্ট, আর আমার কাছে রোনাল্ডো 😀


    সংসারে প্রবল বৈরাগ্য!

    জবাব দিন
  3. আহসান আকাশ (৯৬-০২)

    সামগ্রিকভাবে অবশ্যই উসাইন বোল্ট।

    তবে তার থেকে কাজী সালাউদ্দিন এর অবদান আমাদের জন্য অনেক বেশি তাৎপর্যপূর্ণ।


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন
  4. সাব্বির (৯৫-০১)

    মহিলা বীর সাতারু "স্টেফেনি রাইছ" আফামনির নাম ডা দেওন যায় না?? উনি আবার আমাদের প্রতিবেশী কিনা তাই একটু নরম প্রান্ত (সফট্‌ কর্ণার) আছে উনার প্রতি। (দেখতেও খারাপ না :dreamy: :dreamy: 😡 )
    (অফ টপিকঃ এম উই আহমেদ, হালায় গলফ খেলা শুরু করল কবে থিক্কা :-B :-B )

    জবাব দিন
  5. ফয়েজ (৮৭-৯৩)

    এইটা দুইটা ভাগ করা দরকার, আমার মতে, দেশ আর দেশের বাইরে।

    মঈন ইউ আর বোল্ট, ফেল্পসকে এক কাতারে দেইখ্যা বিশাল লজ্জা পাইলাম। আমার মনে হয় উনি নিজেও লজ্জা পাবেন। সেই লজ্জায় ভোটটাও দিতে পারছিনা।

    পোল যেহেতু হচ্ছে আর একটু গুছায় হোক। অলিম্পিকের একটা প্রভাব আছে, আবার অলিম্পিক সব গুলো, যেমন রেসিং কাভার করে না, অলিম্পিকের ফুটবলটাও ম্যাড়ম্যাড়া।


    পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

    জবাব দিন
  6. সাকেব (মকক) (৯৩-৯৯)

    বস,
    সাকিব আল হাসান কে একটা মনোনয়ন দিয়া দেন...

    আফটার আল, আমার নামের সাথে মিল আসে 😀


    "আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
    আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস"

    জবাব দিন
  7. শার্লী (১৯৯৯-২০০৫)

    ভাই আমি আমার কিছু ব্যক্তিগত মতামত প্রকাশ করব। ক্রীড়া ব্যক্তিত্ব বলতে আমরা কাকে বুঝাচ্ছি? যারা খেলাধুলার প্রতি অবদান রেখেছেন তারা নাকি যারা অসাধারন performance করেছে তারা। যাই হোক আমার মতে এখানে অনেকেই আছেন যাদের নির্বাচিত করা যায়। বোল্ট হল এমন একজন ক্রীড়াবিদ যাকে কোন বিশেষণ দিয়ে ঠিক বিশেষায়িত করা যায় না। আমি এখনও ঠিক বুঝতে পারি না যে একজন মানুষ কিভাবে একই সাথে ১০০মিটার, ২০০মিটার এবং ৪*১০০মিটার দৌড়ে বিশ্বরেকর্ড গড়ে স্বর্ণ জিততে পারে তাও আবার অলিম্পিকের মত প্রতিযোগিতায় যাখানে প্রত্যাশার চাপে অনেক বাঘা বাঘা ক্রীড়াবিদরাও ভেঙে পরে। একই কথা প্রযোজ্য ফেল্পসের ক্ষেত্রেও। এছাড়া আছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যেকোন দলে যদি এমন একজন ফর্মে থাকা ফুটবলার থাকে তবে তাদের আর তেমন কিছু প্রয়োজন পরে না। এমন না ক্রীড়াশৈলীতে রোনাল্ডোর চেয়ে ভালো কেউ করে নি, অনেকেই টেকনিক্যালি ভালো খেলেছে। আসল পার্থক্য ছিলো গোল করার মধ্যে। ফুটবল গোলের খেলা, আর যে মোটামুটি খেলে সর্বাধিক গোল করবে সেই সবচেয়ে ভালো খেলোয়ার। শৈলীর বিবেচনায় অবশ্য মেসির কাছাকাছিও যেতে পারবে না রোনাল্ডো, কিন্তু গোলের বিবেচনায় এগিয়ে গিয়েছে রোনাল্ডো। আমার নিজের পছন্দ অবশ্য রাফায়েল নাদাল। একজন টেনিস খেলোয়াড় যার সার্ভে স্পীড কম,সিঙ্গেল ব্যাকহ্যান্ডে দুর্বল,ক্রস কোর্ট রিটার্ন অতটা ভালো না সে শুধুমাত্র প্রচন্ড চেষ্টা,পরিশ্রম ও মানসিক জোড় দিয়ে পৃথীবির ১ নাম্বার টেনিস খেলোয়ার হয়ে যেতে পারে তা প্রমান করে দিয়েছে নাদাল। একজন ভালো খেলোয়ার হতে পারে প্রচন্ড শারীরিক ক্ষমতাবলে। কিন্তু একজন কালজয়ী হয় নাদালের মত মানসিক বল দিয়ে। আমি অবশ্য ভোটটা বোল্টকে দেবো। কারন কোন রকম আধুনিক ব্যবস্থা ছাড়া একজন মানুষ সাধারন মাটির ট্র্যাকে প্র্যাকটিস করে যারা পৃথীবির শ্রেষ্ট সুযোগ সুবিধ পেয়েছে তাদের বিরুদ্ধে জিতেছে। কালজয়ী হবার দৌড়ে তাই নাদাল এগিয়ে থাকলেও বোল্টকেই এই বছরের শ্রেষ্ট ক্রীড়াবিদ বলা শ্রেয় হবে বলে মনে করি।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।