এলো্ + মেলো = এলোমেলো 0.১

অনেকদিন ধরে কিছু লিখতে ইচ্ছা করেনা, পড়তেও ইচ্ছা করে না । সারা মন জুড়ে আছে শুধু একটা ভীষন আলসেমি । আর আমার ব্যাড লাক টা খুবই খারাপ যাচ্ছে ইদানিং । গত শনিবারেই কানের পাশ দিয়ে গুলি গেল । যাচ্ছিলাম ফারজানি’র জন্মদিনে, বৃষ্টির মধ্যে হঠাৎ গাড়ির ব্রেক ফেল করল আর ধাম করে সামনের গাড়িটাকে মেরে দিলাম । পুরা ঘটনা টা হলো কয়েক সেকেন্ডের মধ্যে । প্রাথমিক শকটা কাটিয়ে উঠে বের হয়ে দেখি গাড়ির বাম্পার তিন টুকরা হয়েছে আর হুডটাও গেছে । এরপর আর কি, আমার লাইসেন্স আর কন্টাক্ট ডিটেইলস দিলাম, আর ইনসুরেন্স কে ফোন করে সব বললাম । মনটা এত খারাপ লাগলো বলার মত না । আমি গাড়ি ভাল চালাই । গাড়িটার সার্ভিসিং ডিউ হয়ে ছিল, আর মজার ব্যাপার এই বুধবারে আমি এ্যাপয়েন্টমেন্ট নিয়ে রেখেছিলাম ফুল সর্ভিসিং এর জন্য । কি আর করা কপালে দুর্ভোগ থাকলে এড়াবো কিভাবে !

এরকম আরো কিছু ঝামেলার মধ্যে আছি ইদানিং । তাই সিসিবি তে আসা হলেও উপস্থিতিটা জানান দেয়া হুয়না । আলসেমি, বিষন্নতা ঝেড়ে টাইপ করতে পারিনা । তবে এত কিছুর পরেও সিসিবির তো নিজস্ব গতিতে এগিয়ে যাবার কথা । কিন্তু অবাক হয়ে দেখলাম সিসিবিতেও বিষন্নতা ধরেছে । আমরা ছোট থাকতে বিটিভি তে একটা এ্যাড দিত, যার স্লোগান ছিল “বিষন্নতা একটি রোগ – সিবে গেইগী” । তবে আমাদের ডলারম্যান কিন্তু টনিকের কাজ করে ফেলেছে । পুরা সিসিবি জমজমাট হয়ে উঠেছে । এজন্য ওকে বিশাল একটা থ্যান্কস ।

এবার একটু ক্ষমা প্রার্থনা করি । বইমেলা ২০১১ তে রায়হান-সামির সাথে দেখা । যুগল বান্দর দুইটাকে দেখে তো আমার খুবি ভাল লাগলো । আর আমাদের প্রিয় গবেষক তো এবার বই বের করেছে । খুবই খুশি হয়েছি আমি । ওদের কাছ থেকে সানা ভাইয়ের বাসায় গেট-টুগেদার এর কথা আবারো শুনলাম, প্রথমে রবিন জানিয়েছিল আমাকে । সরি আমি আসতে পারিনাই, এবার দেশে এসে আত্মীয়-স্বজনদের টাইম দিতে দিতে আমার সময় শেষ হয়ে গেছে, আর তার উপর ছিল ৭টা বিয়ের দাওয়াত । আর আগে থেকেই আরেকটা দাওয়াত থাকার কারণে ইচ্ছা থাকলেও ঐদিন সময় বের করতে পারিনি ।

জীবনটা আসলেই খানিকটা এলোমেলো হয়ে আছে । তাই এই লেখাটা অনেকটাই এলোমেলো । আশা করছি এরপর থেকে নিয়মিত ভাবে আপনাদের এলোমেলো গল্প শুনাবো । বাই বাই ।

১,৩৫৩ বার দেখা হয়েছে

৫৪ টি মন্তব্য : “এলো্ + মেলো = এলোমেলো 0.১”

  1. ইফতেখার (৯৫-০১)

    বৃষ্টির মধ্যে ব্রেক ফেইল ... কপাল ভালো যে বাম্পার আর হুডের উপর দিয়ে গেছে ... এমনেই আমাদের অস্ট্রেলিয়ান ভাইদের গাড়ীচালানোর রেকর্ড ভালো না ... সাবধান থাইকেন ভাই।

    দেশে গেলাম, জানি একটা ছুটোখাটো জিটুজি টাইপ কিছয় হওয়ার কথা, যাওয়ার অল্প কয়েকদিন আগে টাইম চেন্জ, আমার কপাল পুড়লো আর কি। তয় সাতটা বিয়ের দাওয়াত খাওয়ার সুযোগ পাইলে ভুইল্ল্যা যাইতাম 😉 কতদিন বিয়ের কাচ্চি/খানা খাইনা 🙁 ব্যাপক মিস্কর্তেসি 🙁

    ডলারম্যান কয়টা ক্লিক পাইসে জানি না, তবে সিসিবিরে ক্লিকে ভড়া্য় দিসে ... বুঝা গেলো যে সিসিবির লোকজন ঠিকই আসছে, খালি কমেন্ট করার লোভে ... সব ডজার !! জাম্পস্টার্ট ভালৈ হৈসে 😉 😉 এখন ঠিকমতন চললে হয় আর কি।

    জবাব দিন
    • আদনান (১৯৯৪-২০০০)

      এত্ত এত্ত কাচ্চি খেয়ে আমার কাচ্চি খাওয়ার ইচ্ছা নষ্ট হয়ে গেছে, পুরা ওভারকিল । আর দোআ করিস কালকে যাব গাড়ি ঠিক করাতে । আসলে ব্যাথা জে পাইনাই এজন্য আল্লাহর কাছেঝাজার শুকুর । প্রথমে গাড়ির শোকে কাতর থাকলেও এখন কাটায়ে উঠছি । ভাল থাকিস তুই ।

      জবাব দিন
  2. তাইফুর (৯২-৯৮)
    তবে আমাদের ডলারম্যান কিন্তু টনিকের কাজ করে ফেলেছে

    পোলাপাইনরে এসএমএস দিয়া ডাইকা ডাইকা নিয়া আসল কিডা ... :grr:


    পথ ভাবে 'আমি দেব', রথ ভাবে 'আমি',
    মূর্তি ভাবে 'আমি দেব', হাসে অন্তর্যামী॥

    জবাব দিন
  3. টিটো রহমান (৯৪-০০)

    সকাল বেলাই তোর পোস্ট দেইখা টাস্কি 😮 মাঝখানে আরো কয়েকবার ঢু মেরেও লিখব লিখব করে লেখা হয়নি... :bash:
    এলোমেলো লেখা য্যান গুছায়ে এলোমেলো না পাই :no:

    শুভ নববর্ষ দোস্ত :hug:


    আপনারে আমি খুঁজিয়া বেড়াই

    জবাব দিন
  4. আন্দালিব (৯৬-০২)

    আসলেই! এলোমেলো অবস্থা হইলেও ঠিকঠাক আছেন এটাই বড়ো কথা। গাড়ি যাবে গাড়ি আসবে। কিন্তু জানের উপ্রে কোনো ছাড় নাই। সাবধানে থাইকেন ভাই।

    অনেকদিন বাদে পুরান পুরান ভাই-বেরাদরদের লেখা দেখে মন ভালো হয়ে যাচ্ছে। সবার পোস্টে কমেন্ট করছি! বড়ই আনন্দ! :goragori:

    জবাব দিন
  5. জুনায়েদ কবীর (৯৫-০১)

    আদনান ভাই, অনেক দিন পর... :hug:
    আছেন কেমন?
    আপনার এলোমেলো গল্প নিয়মিত শোনার অপেক্ষায় থাকলাম... :dreamy:


    ঐ দেখা যায় তালগাছ, তালগাছটি কিন্তু আমার...হুঁ

    জবাব দিন
  6. রিয়াজ (৯৮-০৪)
    জীবনটা আসলেই খানিকটা এলোমেলো হয়ে আছে । তাই এই লেখাটা অনেকটাই এলোমেলো ।

    🙁 সবার ব্লগের পরে এই ধরনের একটা লাইন কেন???সবার জীবন কি আজকাল এলোমেলো......।??????????????????? 🙁


    জানি সত্য নয়,শুধু কল্পনায়...ইচ্ছের ঘুড়ি আমরা ওড়াই...স্বপ্ন গুলো সত্যি হবে তারি অপেক্ষায়

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।