সচী

বন্যর এই পোস্টখানা পড়ে আমি এই পোস্ট লিখতে বসছি। আমার জন্ম ১৯৮৭ সালের অক্টোবরে এবং আমার একজন বড় ভাই আছে যার জন্ম ১৯৮৪ সালের ডিসেম্বরে। আমাদের দুইজনেরই ছোটবেলা থেকে ইচ্ছা ছিল যে আমাদের একটা ছোট বোন থাকবে। কামরুলতপু ভাইয়ের মত জীবনে অসংখ্য কাজলাদিদি হয়ত পাইনি, কিন্তু আমারও পাতানো বোনের সংখ্যা কম ছিল না। কিন্তু কেন যেন বোনের অভাব পূরণ হচ্ছিল না।

আমি তখন কলেজে পড়ি। এক প্যারেন্টস ডেতে আমার মা বলল যে আমার একটা বোন(কনফার্ম হওয়ার পর) হবে। আমি খুশিতে কি যে করব তা বুঝতে পারছিলাম না। আমার বোন সচীর জন্ম ৫ই সেপ্টেম্বর ২০০৪, আমার ছেয়ে প্রায় ১৭ বছরের ছোট। ওর জন্মের ১মাস পর কলেজ ছুটি হয়েছিল। ততদিন পর্যন্ত আমি আমার বোনকে দেখি নি। ছুটির জন্য এতটা আগ্রহ ভরে আমি হয়তবা আর কখনও অপেক্ষা করি নি, করবোও না।

সেই ছুটিটা আমার জীবনের শ্রেষ্ঠ ছুটি ছিল। আমার ছোট্ট বোনটা সারাদিন আমার কোলে থাকত। এমন ঘটনা অনেকদিন ঘটেছে যে আমার বোনকে কোলে নিয়ে আমি সোফায় আধ শোয়া হয়ে টিভি দেখছি আর ও আমার কোলে ঘুমিয়ে পরেছে। এমন সময়ে ওকে বিছানায় শোয়াতে গেলে ওর ঘুম ভেঙে যেত। তাই ওকে কোলে নিয়েই আমি ৩ ঘণ্টা অথবা ২ ঘণ্টা সোফায় আধ শোয়া হয়ে কাটিয়ে দিয়েছি।

আমি কান্নাকাটি করি না খুব বেশি। আমার একমাত্র খালা মারা যাওয়ার সময় আমি কাঁদি নি। অথচ আমার বোনের পায়ে একবার একটুখানি চা পড়ে গিয়ে ওর পা সামান্য পুড়ে যায়। এরপর আমি হাউমাউ করে কেঁদেছি। ওইবার আমার বারবার মনে হচ্ছিল আহা যদি কলেজে না ফিরতে হত!

আমি কেন যেন আমার বোনকে নিয়ে বেশি কিছু বলতে পারি না। কারণ “ভাব যেখানে গভীর ভাষা সেখানে নীরব”। তাই আর কিছু লিখলাম না। সাকেব ভাইয়ের কথায় সচীর কিছু ছবি দিয়ে দিলাম।
১. সচীর ভাব
সচীর ভাব
২.চিন্তামগ্ন সচী

৩. সচীর বয়স তখন ২

৪,০৮৫ বার দেখা হয়েছে

৫১ টি মন্তব্য : “সচী”

  1. সাকেব (মকক) (৯৩-৯৯)

    হিংসা লাগতেসে তোমার পিচ্চি বোনটার কথা শুইনা...আর লিখসোও খুব সুন্দর কইরা... :thumbup:
    পারলে সচীর একটা ফটো আপলোড কইরা দিও...


    "আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
    আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস"

    জবাব দিন
  2. তৌফিক (৯৬-০২)

    আমার একটা ছোট বোন আছে। চার বছরের ছোট। তোমার মতো অভিজ্ঞতা নাই। বাসায় কাজ কর্ম বাইড়া গেলে অবশ্য একটা ছোট ভাইয়ের জন্য আমার বড় হাপিত্যেশ করতে মন চায়। 🙂

    জবাব দিন
  3. আরেফীন (১৯৯৯-২০০৫)

    শার্লী তোকে হাজার সালাম,
    এমণ ছেলের জন্মো দিয়েছ তাই মা তোমায় সালাম...।
    বস লিখাটা অসাধারন হইছে। তুই আসলেই একটা জলন্ত প্রতিভা। শচীকে আমার ভালবাসা দিস। ফটোগুলা খুবই সুন্দর হইছে। :boss: :boss: :boss: :boss: :boss:

    জবাব দিন
  4. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    আমাদের সাত ভাই, চম্পার মতো অবস্থা। চার ভাই এক বোনের সংসারে এখন ৭ সন্তান। পুত্র-কন্যা অনুপাত ৫:২। এখন ঘর আলো করে আছে সবচেয়ে ছোট ভাইয়ের ১০ মাস বয়সী কন্যা। সবার কঠিন আদরে বেশ মজাতেই দিন কাটাচ্ছে পিচ্চিটা।


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।