ওয়েক আপ, ক্যাডেটস

জানিনা কি লিখব ? চোখ ঝাপসা হয়ে যাচ্ছে বারেবারে । এতগুলো তাজা প্রাণ এভাবে ঝরে যাবে, আর তথাকথিত বুদ্ধিজীবিরা(পড়ুন দালালা) আবার এই নৃশংসতাকে হালাল করার জন্য থিওরী দিবেন ! আর কত সহ্য করি ? আমাদের নিজেদের গায়ে ফোস্কা না লাগা পর্যন্ত কি আমরা কোনদিনই দুঃখীর দুঃখ বুঝবো না ? এতগুলো মানুষকে নির্বিচারে মারা হল তার কোন বিচার নাই, উল্টা শ্রেনীসংগ্রামের কথা বলছেন ! মানবিকতা কোথায় ?

আমি শুধু একটা অনুরোধ করতে চাই সবাইকে প্লিজ ভুলে যাবেন না । আমরা খুব তাড়াতাড়ি সব ভুলে যাই । এবার যেন না ভুলি ওরা আমার ভাইদের মেরেছে, বাবাকে মেরেছে, মা-বোনদের অসম্মান করেছে । কেউ কখন যেন না ভুলি । আমি জানিনা সদ্য বি এম এ থেকে পাস আউট করা আমার ছোট ভাইটাকে কি বলব, ভাইয়া দেশের জন্য ঠিকমত কাজ কর নাকি চলে আয় আমার কাছে নিশ্চিত জীবনের জন্য অস্ট্রেলিয়াতে ? মাসরুফকে তো খুব স্যালুট দিলম ওর সিদ্ধান্তের জন্য, এবার সবার সামনে বলি আবার ভেবে দেখ ছোট ভাই, এই পোড়ার দেশ রত্ন গুলো আগে জ্বালিয়ে দেয় । এই নারকীয়তার যদি বিচার না দেখি আমি আর কোনদিনই এই দেশে ফেরত আসব না, দেশকে নিয়ে স্বপ্ন দেখব না, ভবিষ্যত প্রজন্ম কেও এর কিছুই শেখাবো না । যে আমরা আমাদের সূর্যসন্তানদের মৃত্যুর বিচার করতে পারিনা, কি হবে এই দেশ সম্পর্কে গর্ব করে ।

আরেকটা কথা বলতে চাই, শহীদ পরিবার গুলোর কথা, উনাদের পাশে দাড়ানোর জন্য আমাদের কন্তস্বর পৌছাতে হবে, উনাদের বলতে হবে আছি আমরা । আমাদের এক্স-ক্যাডেটস এসোসিয়েশন তো কম না । এসব প্লাটফর্ম থেকে উনাদের পাশে আসুন দাড়াই । মিডিয়ার একপেশে প্রোপাগান্ডা দেখে উনারা যেন দিশেহারা না হন । যারা ব্যক্তিগত ভাবে চিনেন প্লিজ উনাদের কল করুন, উনাদের দরকারের কথা আমাদের সাথে শেয়ার করুন । আমাদের একটা ফান্ড খোলা দরকার, টাকা উঠানো দরকার । শোক কে শক্তিতে রূপান্তর করে ঝাপিয়ে পরতে হবে । যার যার যায়গা থেকে যেভাবে পারি আসুন আমরা এই পরিবার গুলোর পাশে দাড়াই । আর মিডিয়ার আঁতলামির বিরুদ্ধেও রুখে দাঁড়ানো দরকার । আসুন সবাই সংঘবদ্ধ হই, এই অপশক্তিকে দিনের আলোয় টেনে আনি । নাহলে মরেও আমাদের আত্মা শান্তি পাবেনা, ওপারে আমার ভাইরা আমাকে জিজ্ঞেস করলে কি জবাব দিব? আমার একটাই কথা ওরা আমাদের প্রিয়জনকে মেরেছে, আমরা কাউকে ছারবো না “They must pay their dues”

শেষে একটা কথা বলতে চাই, আর্মি তে না যাওয়া নিয়ে আমার কোন দুঃখ ছিল না । কিন্তু আজ মনে হচ্ছে “I wish I was an Army Officer” । তাহলে হয়ত আরো ভালভাবে এই কুচক্রীদের সাজা দিতে পারতাম।

Wake up Cadets once more,
Let’s stand up for our brothers,
Let’s give the animals their due,
And who is the mastermind?
Please wake up.

২,৩৮৮ বার দেখা হয়েছে

২০ টি মন্তব্য : “ওয়েক আপ, ক্যাডেটস”

  1. আশরাফ (১৯৯৫-২০০১)

    আদনান ভাই!
    আমি আপনার সাথে একমত। কিন্তু আমাদের ইতিহাস বলে যে আমরা খুবই মহান জাতি। এই নতুন রাজাকারদের ভুলে যেতে আমাদের সময় বেশি লাগবেনা।

    তাই আমাদেরকেই কাজে নামতে হবে। এবং এখনই !!

    জবাব দিন
  2. তৌফিক (৯৬-০২)

    হোসেন ভাই, আমাদের কথাগুলোকে বের করতে হবে। সিসিবির সামরিক সদস্যরা যদি কোড অব কনডাক্টের জন্য নাও পারেন, আমরা সিভিলিয়ানরা আমাদের কথাগুলো প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করবো। মানুষ অপরপাশটাও দেখুক। প্রয়োজন হলে বই প্রকাশ করবো। তাতে যে টাকার দরকার হবে আমরা সবাই দেব। এজন্য সিসিবির একটা অনলাইন একাউন্ট দরকার। কিভাবে করলে সবচেয়ে ভালো হবে এখানে জানান প্লীজ। প্রয়োজন হলে আমিই খুলবো একাউন্ট। কিন্তু কোথায় খুললে সবচেয়ে ভালো হবে কোন ধারণা নাই। সুতরাং পরামর্শের জন্য অপেক্ষা করছি।

    জবাব দিন
  3. মাহমুদ (১৯৯০-৯৬)
    শ্রেনীসংগ্রামের কথা বলছেন

    চামচাগিরী করতে করতে এগুলোর মাথা আসলেই নস্ট হয়ে গেছে।

    -শুধু অস্ত্র হাতে নয়, এবার কলম হাতেও নামতে হবে আমাদের।


    There is no royal road to science, and only those who do not dread the fatiguing climb of its steep paths have a chance of gaining its luminous summits.- Karl Marx

    জবাব দিন
    • আদনান (১৯৯৪-২০০০)

      ভাইয়া আমরা কি করতে পারি এ ব্যাপারে আপনার মতামত আশা করছি । আমার মত অনেকেই চাচ্ছে উনাদের ফ্যামিলির জন্য কিছু করতে, সরকারি স্টাইলে দায়সারা কিছু না । আমাদের নিজের ফ্যামিলি মেম্বার হিসেবে আমি উনাদের ট্রিট করতে চাই । প্লিজ ইনপুট দিন ।

      জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।