কি বিরানি খাওয়াইলা ক্লাস ক্যাপ্টেন ভাই

আজ কোনো সিরিয়াস বিষয় নিয়ে মাথা ঘামাতে ইচ্ছে করছে না। তার ওপর আমাদের সেই ক্লাস ক্যাপ্টেন আজ মেইলে যা সব ছবি পাঠাইছে! এরপর কি আর মন অন্য কাজে বসে? আমাদের ক্লাস ক্যাপ্টেনের পরিচয়টা আজকে ফাঁস করে দিই? কি বলো?

এ ব্যাপারে অবশ্য তার অনুমতি নেয়া হয় নাই। তবে এই ব্লগে ফৌজদারহাটের ২১তম ব্যাচের আমাদের বন্ধুদের নিয়ে যতো কিছু লিখেছি, কারো কাছ থেকেই কখনো অনুমতি নেয়া হয়নি। তাই ক্লাস ক্যাপ্টেনের অনুমতিরও কোনো ব্যাপার নাই। ও প্রায়ই আমাদের ব্যাচের গ্রুপ মেইলে নানা মজার বিষয় পোস্ট করে। সেগুলো কোনটা বেশ মজার, আবার কোনোটা পড়ে নিজেকেই কাতুকুতু দিয়ে হাসতে হয়। তাতে কি, বন্ধুদের আনন্দ দিতে তার চেষ্টার কোনো শেষ নেই!

সেই ক্লাস ক্যাপ্টেন সম্প্রতি সেনাবাহিনী থেকে অবসর নিয়েছে। হ্যা, আমাদের দারুণ সেই বন্ধু হচ্ছে লেঃ কর্ণেল শাহাদাত (অবঃ)। ও এখন নানা ধরণের ব্যাবসায় চেষ্টা চালিয়ে যাচ্ছে। তার সাম্প্রতিক একটা প্রকল্প গাজীপুরে বাগানবাড়ি। সেখানে ৫-১০টা পরিবার নিয়ে সারাদিন ভালোই কাটানো যায়। নুহাশ পল্লীর কাছে ওর বাগানবাড়িতে গতমাসেই আমরা সপরিবারে মজার সময় কাটিয়ে এসেছি।

তবে কেউ পরিবার ছাড়া যেতে চাইলে বাধা নেই। মাস্ফ্যুর মতো :just: ফ্রেন্ডদের নিয়েও যেতে পারো। তখন অবশ্য শাহাদাতকে আগেই জানিয়ে দিতে হবে, যাতে সে নিজে গিয়ে আনন্দটা মাটি না করে! এ ব্যাপারে সে আবার ওস্তাদ কিনা!! আমি অবশ্য ভাবছি সিসিবির একটা পিকনিক ওখানে করে ফেলবো কিনা!

আসল কথায় আসি, আজ সেই ক্লাস ক্যাপ্টেন একটা মেইলে কয়েকটি ছবি পাঠিয়েছে। ক্লাস ক্যাপ্টেনের বাগানবাড়িতে এরই একটা আয়োজন করা যায়!!

বিরানি খাইতে মন চায়

আহ্‌ পানি তো ঠেকাইয়া রাখতে পারতাছি না

চলো সবাই বিরানি খাই

বাগানবাড়িতে এই আয়োজন না করলে খবর আছে

কি বিরানি খাওয়াইলা ক্লাস ক্যাপ্টেন ভাই

শালার বিরানি তোরে আজ খাইছি……….

ক্যাম্পফায়ার : কলেজের স্মৃতি মনে করিয়ে দেয়

গাজীপুরে শাহাদাতের বাগানবাড়িতে এবার সেই ক্যাম্পফায়ারও হলো

৫,৪০৪ বার দেখা হয়েছে

৮১ টি মন্তব্য : “কি বিরানি খাওয়াইলা ক্লাস ক্যাপ্টেন ভাই”

  1. এই ডেকচি'র মধ্যে মাস্ফুরে চুবাইয়া রাখলে কেমন হয় লাবলু ভাই? :)) অবশ্য আমার নিজেরো একটু ক্ষিদা লাইগা গেছে। কিন্তু একটু আগে মলা মাছে ঝোল দিয়া ভাত খাইয়া আসছি। এখন চাইলেও বিরানী খাইতে পারুম না। 😛

    সিসিবির পিকনিকটা তাইলে শাহাদাত ভাইয়ের বাগান বাড়িতেই করতে হয়। 🙂

    অফটপিকঃ
    আপনার আগের পোস্টে একটা গানের আবদার করছিলাম। 😛

    জবাব দিন
  2. জুনায়েদ কবীর (৯৫-০১)

    বাই হুক অর বাই ক্যাপ্টেন কুক, আমাদের সিসিবি'র পিকনিক শাহাদাত ভাইএর বাগান বাড়িতে :just: করতেই হবে... :awesome: :awesome: :awesome:


    ঐ দেখা যায় তালগাছ, তালগাছটি কিন্তু আমার...হুঁ

    জবাব দিন
  3. জুনায়েদ কবীর (৯৫-০১)

    ডাইনোসর পোলাও প্রস্তুত প্রণালীঃ

    উপকরণঃ
    ১। একটি মাঝারি সাইজের ডাইনোসর
    ২। প্রচুর পোলাও...(আমাদের মতন দুইশ অথবা মাস্ফু টাইপ পাঁচ জন খেতে পড়ে এমন পরিমান :-B )
    ৩। বিশাল এক ডেকচি।

    কার্যপ্রণালীঃ
    প্রথমে ডাইনোসরকে ভয় দেখিয়ে চুপ করিয়ে দিন। চুপ না করলে 'ঐযে সামিয়াদি আসছে' বললেই হবে...যাই হোক, এরপর সম্ভাব্য সকল পথে সম্পূর্ণ পোলাও ডাইনোসরের ভিতরে 'স্থানান্তরিত' করুন...এবার ডাইনোসরকে 'তুই একটা রাজাকার বলুন'- এতে ও লজ্জা পেয়ে মরেই যাবে ;;; । তখন ডেকচির ভেতরে রেখে নিচে আগুন ধরিয়ে দিন। খবরদার 'কাঠ' ব্যবহার করবেন না...গ্যাস বা অন্য যা ইচ্ছা ব্যবহার করতে পারেন...আবার বলছি কোন কাঠ বা গাছ যেন না হয়... 😡
    রান্না হয়ে গেলে পুরো জিনিসটার উপর অনেকগুলো কম্বল বিছিয়ে কয়েকজন মিলে 'গণ' দেয়া শুরু করুন। খেয়াল করবেন, সেটা যেন হয় পরিমান মতন। তা হলে একপর্যায়ে খাবারটি উপরের এক নম্বর ছবির মতন হবে। এবার :just: পরিবেশন করুন।


    ঐ দেখা যায় তালগাছ, তালগাছটি কিন্তু আমার...হুঁ

    জবাব দিন
  4. মাহমুদ (১৯৯০-৯৬)

    সানা ভাই,

    পিকনিকটা, ইয়ে, মানে, জুলাইয়ে নেওয়া যায় না? তার আগে একটা/কয়েকটা করে ফেল্লেও সমস্যা নাই। তয় জুলাইয়ে একটা থাকলেই হল ...... 😀

    অফটঃ বিরানির রঙ এতো 'হলুদ' ক্যান? :grr: :grr: :grr:


    There is no royal road to science, and only those who do not dread the fatiguing climb of its steep paths have a chance of gaining its luminous summits.- Karl Marx

    জবাব দিন
  5. মাস্ফ্যুর মতো :just: ফ্রেন্ডদের নিয়েও যেতে পারো।
    ইয়ে মানে সানা ভাই,শাহাদত ভাইয়ের ঠিকানাটা দেওয়া যায়কি?? :shy: :shy: :shy: ঢাকা শহরের ইঁটের পাঁজরে লোহার খাঁচায় পেরাইভেসির বড্ড অভাব 🙁 🙁 🙁

    জবাব দিন
  6. ফয়েজ (৮৭-৯৩)

    বস আপনি মজা পাইছেন, নেটে আমি যখন এইটা দেখি তখন আমার কান্না পেয়ে গেছিল, আহারে সারা দুনিয়ার কত মানুষ অনাহারে আর ালার পুত গুলা তামাশা করে খাবার নিয়ে।


    পালটে দেবার স্বপ্ন আমার এখনও গেল না

    জবাব দিন
  7. শওকত (৭৯-৮৫)

    বিরিয়ানি খাইতে মন চায়। তয় জুনার রেসিপি পইড়া একটু চিন্তায় আছি্।
    লাবলু ভাই সত্যি সত্যি পিকনিকের ব্যবস্থা করেন। লাগলে কথা বন্ধুদেরও সাথে নিয়েন। 😀

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।