হয়ত ১০০, অবশেষে ১০০

রাজশাহীর পোস্ট যখন ৭ টি মাত্র তখন আমি সিসিবিতে প্রথম আসি। আজ সেই পোস্ট সংখ্যা ১০০ তে বেড়ে দাঁড়িয়েছে। আমি জানি অন্যান্য কলেজের তুলনায় এই সংখ্যা তেমন কিছুই না, কিন্তু আমার কাছে এর মূল্য অনেক বেশি। কারণ মধ্যে এমন সময় গিয়েছিল যখন আমি ছাড়া রাজশাহীর আর কেউই ব্লগে উপস্থিত ছিলেন না। আমি যখন ব্লগে আসি তখন সামি ভাই, তৌহিদ ভাই ব্লগে বেশ নিয়মিত ছিলেন। তৌহিদ ভাই হঠাৎ যেন হারিয়ে গেলেন। ওনাকে আর ব্লগে দেখা যায় না। সামি ভাই বান্ধা গরু হওয়ার পর অনেক দিন ব্লগে অনুপস্থিত ছিলেন। সামি ভাই অবশ্য ফিরে এসেছেন আবার আমাদের সবার মাঝে। সকলের এই অনুপস্থিতির সময় আমি অনেক কষ্ট করে কিছু ব্লগ লিখেছিলাম। কষ্ট করে বলতে বোঝাচ্ছি, আমি যেহেতু লিখতে খুব একটা পারি না আর যাই লিখি তার ওপর আমার খুব একটা আস্থা নেই তাই যেকোন লেখা ব্লগে দেয়ার আগে আমি অনেকটা দ্বিধা দ্বন্দের মধ্যে থাকতাম। তাই একটা ব্লগ পোস্ট করা আম্র জন্য বেশ কষ্টকর কাজ ছিল(এখন অবশ্য যা মনে আসে লিখে ফেলি)। রাজশাহীর এমন মরুশুষ্ক অবস্থায় ব্লগে আসল আমার বন্ধু মাহমুদ। সে কলেজে থাকা কালীন সময় থেকেই নিজের লেখালেখির প্রতিভার প্রমাণ রেখে এসেছে। তাই ও আসার পর আমি অনেকটাই নিশ্চিত হয়ে একটা শীতনিদ্রায় চলে গিয়েছিলাম আমার পরীক্ষা উপলক্ষ্যে। ফিরে এসে দেখি রাজশাহীর পোস্টের সংখ্যা অনেক বেড়ে গেছ, এবং ইতিমধ্যে আমাদের কলেজের পিচ্চি তাহমিনুল এসে উপস্থিত হয়ে বেশ কিছু সুন্দর সুন্দর পোস্ট দেয়া শুরু করেছে। আজ আমি বোধহয় আমার কলেজের ১০০ তম পোস্ট লিখছি। ৫০ তম পোস্টটা লিখেছিল মাহমুদ, তাই এই পোস্ট লেখার লোভ আমি সাম্‌লাতে পারলাম না। আজ অভিনন্দন আমাদের, আর ধন্যবাদ সকলকে।

১,৯১১ বার দেখা হয়েছে

৩২ টি মন্তব্য : “হয়ত ১০০, অবশেষে ১০০”

  1. মইনুল (১৯৯২-১৯৯৮)

    অভিনন্দন রাজশাহী ............ :clap: :clap: :clap:
    আর শার্লী ............ অনেক দিন সাধারন মানুষের কোনো খবর নাই। ব্যাপার কি ????? আসছে সপ্তাহের মধ্যে না দিলে পাঙ্গা আছে .........

    জবাব দিন
  2. সামি হক (৯০-৯৬)

    আমি ভাবসিলাম লিখবো রাজশাহীর ১০০ তম টা তারপর ভাবলাম নাহ থাক তোমরা লিখো B-) ...যাক আমাদের ১০০ হইছে এইটাই বড় কথা। তৌহিদের লেখা অনেক মিস করি।

    আশা করি তোমরা সামনেও এইভাবে অসাধারণ সব লেখা চালায়ে যাবা।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।