১০০০ তম পোস্ট বিষয়ক পোস্ট

সকালে আসতে আসতেই ভাবছিলাম আজ একটা লেখা দিব। সাবজেক্টও মোটামুটি ঠিক করে ফেলেছিলাম। এ স্মল ট্যুরিস্ট গাইড । বেশ মজার গল্প। কিন্তু সিসিবিতে ঢুকতেই মাথায় একটা আইডিয়া আসল। সেটাই সবার সাথে শেয়ার করছি…

এক এর পর তিনটা শুন্য দিলে তবেই এক হাজার হয়( আমি কি জ্ঞানী!!) ঠিক এ রকম ১০০০। কিন্তু ফোর ডিজিটের এই সংখ্যাটার জোর অনেক। এই সংখ্যক টাকায় প্রায় ১০০০ ম্যাচ পাওয়া যায়( ম্যাচের দাম বাড়লেও একসাথে কিনলে পাইকারী রেট), এক টাকা যোগ করলে নতুন বউয়ের মুখ দেখা যায়, এক সহস্রাব্দ বদলে যায়……ইত্যাদি ইত্যাদি। সিসিবির জীবনেও তেমনি ১০০০ সংখ্যাটি গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

অল্প কয়েকজন ছাড়া কারো থেয়াল করার কথা নয়, সিসিবির ১০০০ তম পোস্ট বিষয়ে। কাধে গামছা রেখে গামছা খোঁজার মতই অনেকেই হয়ত হাতরে বেড়াতাম, আহারে! চান্সটা মিস হয়ে গেল! কিন্তু জুনায়েদ ব্যাপারটাকে সামনে নিয়ে এসেছে।

সিসিবিতে আমার আগমন বেশি দিনের নয়। তবু শুরুর দিকে পোস্ট খুব বেশি পড়ত না। একই লেখা চর্বিত চর্বন হয়ে যেত……কিংবা লেবু কচলানো তিতা। তবে কমেন্টে সিসিবি বরাবরই :boss: । সে দিন পাল্টে গিয়েছে ……এখন একদিন সিসিবিতে না ঢুকলে যে পরিমান পোস্ট জমে যায় তা পড়তে গেলে আরো একদিন অফিস কামাই দিতে হয়। সব মিলিয়ে জমজমাট আর কি….তাই এমন মাহেন্দ্র ক্ষণেই যে ১০০০ পোস্ট পূর্ণ হবে তাতে অবাক হবার কিছু নেই।

এই এক হাজার পূর্ণ নিয়ে অনেকেই হয়ত এখন চান্সে আছেন। কেউ হয়ত চায় আমিইহবএকজারতম্পোস্টেরোধিকারি, কেউ চায় এক হাজার তম পোস্ট আমার হবে :-B :-B :-B , কেউ চায, না ই পিস্টটা শিধুই ইমার, কেউবা আবার :just: ১০০০ আমার। কে না ইতিহাস হতে চায়? আর তাই সকলেই হয়ত অপেক্ষায় আছেন

আমার মনে হয এই পোস্টটা সকলের হোক না? সবাই একসাথে ইতিহাস হোক। পোস্টের শুরুটা ব্লগ এডজ্যুটেন্ট করলেন ……..তারপর বাকীরা সবাই যার যার নিজের কথা বললেন সংক্ষেপে। পরে আপডেট করে সিনিয়র জুনিয়র ক্রমানুসারে সাজানো হল।চমৎকার একটা স্যুভেনীর……
কোন একদিন হয়ত আমরা রেগুলার সময় দিতে পারব না। যে যার ধান্ধায় ব্যস্ত থাকব। সিসিবি তখনও চলবে……নতুন মুখ নতুন ক্যডেট। এখন যারা আছি সবাই বিস্মৃত। শুধু এই পোস্টটা স্মৃতি হয়ে থাকবে সবার! এই সময়টাকে বেধে ফেলব বেশ করে, আমরা, এখনকার সিসিবিয়ানরা….

আমি জানি না ভাবনাটা কেমন …….তবে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত প্রত্যাশা করি

৪,৯৪১ বার দেখা হয়েছে

১৪৬ টি মন্তব্য : “১০০০ তম পোস্ট বিষয়ক পোস্ট”

  1. তানভীর (৯৪-০০)
    আমি জানি না ভাবনাটা কেমন …….তবে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত প্রত্যাশা করি

    \

    ভাবনা তো মাশাল্লাহ ভালোই লাগল।
    আমি তো অপেক্ষায় আছি সেই ডার্ক হর্সটা কে হয় দেখার জন্য।

    জবাব দিন
  2. কাইয়ূম (১৯৯২-১৯৯৮)

    ভেবেছিলুম সহস্রতম লেখাটির একক স্বত্বনিয়ে বাকি জীবনটা সেই রোমন্থনে কাটিয়ে দেব, টিটোর বাগড়ায় তা বুঝি আর হোলোনা :(( :(( 😀 😀 😛

    জটিল আইডিয়া টিটো। এর চেয়ে ভালো আর হতোনা। :boss: :thumbup: :thumbup:


    সংসারে প্রবল বৈরাগ্য!

    জবাব দিন
  3. আগে থেকে কি ঠিক করে রাখা যাবে যে ১০০০ নাম্বার পোস্ট ব্লগ এডু দিবেন? মানে যে কোন সময় অন্য কেউ পোস্ট দিতে চাইলে আমরা কেউ তাকে না করতে পারি না। ফলে ব্লগ এডজুট্যান্টের পোস্ট দেয়াটাকে সবাই কেমন ভাবে নেয় সেটা জানা জরুরী। আরোপিত বা কেউ বঞ্চিত মনে না করলেই হলো।

    তবে আইডিয়া টা ভালো।
    পোস্ট টা এডজুট্যান্ট দিবে আমরা বাকি সবাই তাতে কমেন্টে পার্টিসিপেট করবো। ব্লগ লিখে যে কথাগুলি বলতাম তা কমেন্টে বলবো। সবকিছু মিলে একটা ভালো স্যুভেনির হবে। চাইলে সেটা পরে সিসিবি ই-বুকে সবার কমেন্ট সহ স্মৃতি হিসেবে ধরে রাখা যাবে।

    জবাব দিন
  4. আমিন (১৯৯৬-২০০২)

    আমার মনে হয়, ব্লগ এডুর কাছ থেকে সিসিবির যাত্রা ও এর শুরুর দিককার কথাগুলো ফোকাস করে হাজার তম পোস্ট করা হোক। যারা প্রথমে ছিলেন এখন নাই তাদের কথা উঠে আসুক সেখানে। তারপর সবাই কমেন্টে, আমরা কে কেমনে খোজ পাইলাম, এবং সিসিবি নিয়ে চিন্তাভাবনা কোথায় দেখতে চান এই ব্যাপারটা উঠে আসুক।
    আমি শুধু প্রস্তাব রাখলাম। সবার মতামতের ভিত্তিতেই হোক এটা আমার প্রত্যাশা।
    ধন্যবাদ।

    জবাব দিন
  5. আকারে ইঙ্গিতে টিটো ভাই এই "যাস্ট" কইয়া আমারে খোঁচা দিছে x-(
    যাই হোক-উনার এই ফাটাফাটি আইডিয়াটার জন্য মাপ কইরা দিলাম।

    আমিও ১০০০ তম পোস্ট দিপো :(( :(( :((

    জবাব দিন
  6. সাকেব (মকক) (৯৩-৯৯)

    চমৎকার আইডিয়া, টিটো... :thumbup:
    সম্পূর্ণএকমত...

    আমার মনে হয় কমেন্টের জবাব না দিয়ে আমরা সবাই সিসিবিকে নিয়ে নিজের চিন্তাভাবনা, অনুভূতিগুলা কমেন্ট আকারে দিলে সেটা স্মারক হিসাবে সংরক্ষণের সুবিধা হবে...


    "আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
    আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস"

    জবাব দিন
  7. তাইফুর (৯২-৯৮)

    টিটো আউলা আইডিয়া দিলেও আমি রাজী ... 😀

    ১০০০ তম পোষ্টটা হোক সকলের। এডু'র লেখায় সকলের কমেন্ট। সিসিবি'তে সবার সমান গৌরব ...

    (আমার যেই ব্যাস্ত অবস্থা, তাতে আমার পক্ষে ১০০০ তম পোষ্ট নামাইতে পারার সম্ভাবিলিটি ছিল 'শূণ্য' ... এই "মওকা বিল" পাশের মাধ্যমে আমিও শরীক হইতে পারুম ১০০০ তম পোষ্টে। সরল মনে সত্যি কথা বইলা ফেললাম)


    পথ ভাবে 'আমি দেব', রথ ভাবে 'আমি',
    মূর্তি ভাবে 'আমি দেব', হাসে অন্তর্যামী॥

    জবাব দিন
  8. টিটো রহমান (৯৪-০০)
    সিসিবি’তে সবার সমান গৌরব …

    :thumbup: :thumbup: :thumbup:
    ওয়েল কাম ব্যাক। বস ব্যস্ততা একটু কমান যায় না???আমার মত অনেক নান্নামুন্নারা আপনারে মিস করে ভীষণ।সরল মনে :just: সত্যি কথা বইলা ফেললাম


    আপনারে আমি খুঁজিয়া বেড়াই

    জবাব দিন
  9. রহমান (৯২-৯৮)

    আমার মনে হয় এই পোষ্টে মন্তব্যের সংখ্যা বাড়িয়ে দিনের সর্বোচ্চ মন্তব্যকারী হওয়ার প্রতিযোগিতা করতে গিয়ে আমরা মুল বিষয় থেকে দূরে চলে যাচ্ছি। বিষয়টি ছিল কেমন হবে আমাদের ১০০০ তম পোষ্ট। লেখক সে বিষয়ে আমাদের মতামত জানতে চেয়েছেন।

    আমার মতে টিটোর এই আইডিয়াটা চমৎকার একটা আইডিয়া। ১০০০ তম পোষ্টে আমাদের সবার কন্ট্রিবিউশন থাকবে, সবাই হবে ১০০০ তম পোষ্টের গর্বিত অংশীদার। এজন্য ব্লগ এডজুট্যান্ট পোষ্টে কিছু না লিখে কমেন্ট বক্স উন্মুক্ত করে দিতে পারেন। অর্থাৎ এই পোষ্টের কাঠামোতে কোন লেখা থাকবে না, শুদ্গুমাত্র কমেন্টের মাধ্যমেই এই পোষ্টটি পূণতা পাবে।

    এই পোষ্টে আমরা সবাই সিসিবিকে নিয়ে আমাদের অনুভুতি, চাওয়া পাওয়া বা ইচ্ছা আকাঙ্ক্ষার কথা নিজের ভাষায় বলতে পারব। এই পোষ্টের নাম হতে পারে "হাজার পোষ্টের অনুভূতি" বা "সিসিবির হাজারতম পোষ্ট" বা "পাঠকের দৃষ্টিতে সিসিবির হাজারতম পোষ্ট" বা "সিসিবির হাজারতম পোষ্টের সদস্যরা" ... এই ধরনের বা এর চেয়ে অনেক সুন্দর নাম হতে পারে।

    আমি জানি না ভাবনাটা কেমন …….তবে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত প্রত্যাশা করি

    আমি :just: আমার মতামত টা প্রকাশ করলাম 😀 । এর চেয়ে বেটার আইডিয়া থাকলে প্লিজ শেয়ার করুন

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।