আমি আর আমার বাদামের খোসারা…

আজকাল এমন একটা জীবনের লোভ হয়, যেখানে আমি আসলেই একা। একা মানে নিঃসঙ্গ। একেবারে নিঃসঙ্গ। সারাদিনের শেষে বাড়ি ফিরে আমি একা হবো। বাইরে আমি যেমন তেমন, ক্লাস, হ্যাং আউট, পার্টটাইম আর ভলেন্টারি ব্যাস্ততায় মশগুল! কিন্তু নিজের জগতে একা। পুরোপুরি একাই!!!
আমার জন্যে কারো কেয়ার করা লাগবেনা। আমিও করবোনা। আমাকে কারো জিজ্ঞাসা করা লাগবেনা কি খেয়েছি, ক্লাস কেমন গেল। আমার আনন্দে কারো তালি বাজাতে হবেনা! আমার ইচ্ছা হলে আমি কারো আনন্দে চোখের পানিও ফেলব। কিন্তু এখানে আমার কোন দায় থাকবেনা।
আমার কারো কাছে কোন দাবি-দাওয়া নাই। কোন আকাংখাও না। আমার কাছেও যেন কারো দাবি-দাওয়া না থাকে!
যেহেতু আসলে আমার চারপাশে কেউ নাই, আমার এই বাদামের খোসা সাজিয়ে রাখার একদম শখ নাই। লাগবেনা কিছু, কেউ কিছু আমার কাছেও না চাক!

১,৩৮৮ বার দেখা হয়েছে

১৭ টি মন্তব্য : “আমি আর আমার বাদামের খোসারা…”

  1. শেখ সাদী (০৬-১২)

    সেরকম একটা জীবন মনে হয় আমি এখন যাপন করছি! আমার বাসায় একটা মানুষ কেন, মশাও নাই! এইটা এক দিন দুই দিন না, গত তিন মাস যাবত! আর যাই হোক এরকম জীবনের লোভ আর নাই! :no: :no:


    \"why does the weasel go pop? does it matter?
    if life is enjoyable, does it have to make sense?\"

    জবাব দিন
  2. শিবলী (১৯৯৮-২০০৪)

    লেখিকাকে বলছি.........ভাই, ক্যাডেট কলেজ থেকে পাশ করার পথে আরো অনেক পাপের সাথে করে ফেলা আরও একটা বড় পাপ হল নিজেকে অনেকের মাঝে বিলিয়ে দেওয়া । আল্লাহর কাছে দোয়া করি কখন যেনো কোন ক্যাডেটকে একা থাকতে না হয়.........সারা জীবনের অনভ্যাসের কারনে জীবনটা যে কতটা দুর্বিসহ হয়ে ওঠে.........তা অনুভব না করাই ভালো। তারচেয়ে পাশের মানুষটিকে তার ভুলটা বলে শুধ্রিয়ে নিতে চেষ্টা কর......সঙ্গীবিহীন জীবন খুব ভয়ঙ্কর......

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।