কিছু অসমাপ্তি-৩

ক্লাস ইলেভেনে উঠলাম তখন সবেমাত্র। ICCLMM নিজের কলেজে, অংশগ্রহন করছি, FB’র নিত্য নতুন ক্যাডেট বন্ধুদের অনেকের সাথেই প্রথম দেখা ও প্রতিযোগীতা…সব মিলিয়ে চুড়ান্ত উত্তেজনা! সাথেই কিছু অস্বস্তিও! বন্ধুরূপে ক্যাডেটদের সাথে মিশতে আমার উদারতার কমতি নেই, কিন্তু যখন ওরা MGCC’র CC বাদ দিয়ে G তে ফোকাস করে, তখন অস্বস্তি তো হবেই! অবশ্য এই G বিনা ICCLMM এর স্বাদ ই বা কি হোত!!!
যাক আসল কথায় আসি। তিন GCC থাকতো স্টাফ কোয়ার্টারে, আর বাকিরা হাউজে। যেহেতু হোস্ট কলেজ, ৫ বেলা ডাইনিং, সকাল বিকাল প্র্যাকটিস আর কম্পিটিশন দেখা ছাড়াও আমাদের যাওয়া আসা চলতেই থাকতো কলেজের ক্যাডেট-ফ্যাকাল্টি এলাকায়। একদিন বিকেলে tea-break এর জন্যে যাচ্ছি আমি আর আমার আরেক ক্লাসমেট,নিশাত(অবশ্যই GC, ICCLMM বলে কথা!)।আগে একাডেমিক ব্লকে আমাদের পুরো উপরতলাটা ছিলো ক্লাস, নিচে সব ডিপার্টমেন্ট। কোনার সিঁড়ির কাছে এগোতে শুনতে পেলাম ওপরে কেউ কিবোর্ডে প্রাকটিস করছে। খুব পরিচিত সুর, রীতিমতো পচে যাওয়া “My Heart Will Go On………” কিন্তু যে বাজাচ্ছে তার দক্ষতায়ই, নাকি ১৬ বছরের/ নিউ ইলেভেনের/ICCLMM এর রঙ্গিন চশমার কারনেই জানিনা গানটা একদম নতুন শোনালো! আমি নিশাতকে বললাম “দোস্ত কে বাজাচ্ছে? আমি একবার দেখে আসি? খুব জানতে ইচ্ছে হচ্ছে! জাস্ট একবার একটু দেখে আসি?” এভাবে ভাইয়াদের ফর্মে উঁকি দিলে আর স্যার ম্যাডামরা দেখে ফেললে কি কি ভয়ানক ঘটনা হতে পারে তার বয়ান দিতে দিতে সে আমাকে টেনে নিয়ে চললো! যেহেতু দেখিনাই, নিজের মুগ্ধতাকে বাড়াবাড়ি রকমে প্রকাশ হতে দিয়ে বললাম, “উফ দোস্ত!!! মানুষ এত্তো সুন্দর বাজায় কিভাবে?? আমার জন্যে যদি কেউ এভাবে বাজাতো! যদি জানতাম এটা কে!!! আমি তাকেই বিয়ে করতাম(কি পরিমান পাকনা ছিলাম!!!)! হুহ! দেখতে দিলিনা তো! পরে কাকে না কাকে বিয়ে করে ফেলি! তোদেরই কপাল খারাপ হবে, বাজে দুলাভাই পাবি bla bla bla…..”
ঘটনার সমাপ্তি ডাইনিং এ পৌঁছে ক্লাসমেটদের বলার সাথে সাথেই। কিন্তু আমার মন থেকে তা মোছা দায় ছিল।ছুটিতে আসার আগে জনে জনে জিজ্ঞাসা করেছি কেউ জানে কি না সে কে। ছুটিতে বন্ধুদের কান ঝালাপালা করেছি। জানতে পারিনি। এরপর শখের বশে কিবোর্ড বাজানো শুরু করলাম। নেশা ধরে গেল। যদিও আমার কিবোর্ডে শিক্ষাগত যোগ্যতা অতি নগন্য, বারবার সেই একই সুর নানাভাবে বাজিয়েছি সুযোগ পেলেই। নাহ, সেই অচেনা কিবোর্ডিস্ট এর মতো হয়না!
আমি এখনো মনে মনে সেই কিবোর্ডিস্ট কে খুঁজি। আজো জানিনা সে কে ছিল। হয়ত সে এখন আরো অনেক অনেক ভালো বাজায়! আমি তাকে জানাতে চাই যে আমি তারই অনুপ্রেরণায় কিবোর্ডে হাত দিয়েছিলাম, আর জানতে চাই সে আমাকে শিষ্য রূপে দীক্ষা দেবে কি না! :shy: :shy: :shy:

২,৫৯৮ বার দেখা হয়েছে

৩০ টি মন্তব্য : “কিছু অসমাপ্তি-৩”

  1. সামিয়া (৯৯-০৫)

    পাকনা... ;))

    যখন ওরা MGCC’র CC বাদ দিয়ে G তে ফোকাস করে

    এই ব্যপারটা আসলেই খুব অস্বস্তিকর। শুধুমাত্র এই কারণে আমি অনেক গ্যাদারিং এ যাইতাম না, খুবই বিরক্ত লাগত।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।