এবিসি রেডিও অবশেষে ওয়েবে

এবিসি রেডিও’র ওয়েবসাইট নিয়ে এই সিসিবিতে কম কথা হয়নি। আমিও আজ না কাল এমন প্রতিশ্রুতি দিয়ে গেছি অনেকদিন। বিশেষ করে সিসিবির প্রবাসী ব্লগারদের দাবি ছিল দ্রুত কাজটি করার। সুখবর হলো, শেষ পর্যন্ত এবিসি রেডিওর ওয়েবসাইটটি গত ১৪ ফেব্রুয়ারি, ২০১১ পুরোপুরি চালু হয়েছে। আর সবচেয়ে আনন্দের খবরটি হচ্ছে, লাইভস্ট্রিমিং ব্যবস্থা থাকায় একে একরকম স্বাধীন নেট রেডিও বলা যায়। এবিসি কাভারেজ এলাকার বাইরের দেশ-বিদেশের শ্রোতারা এখন সহজেই এবিসি রেডিও’র নানা আয়োজন, অনুষ্ঠান প্রচার সময়েই শুনতে পারেন।

সুখবরটা দেরিতে দেওয়ার জন্য সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। ফেসবুকে নানা গ্রুপ থাকায় বিষয়টা তেমন খেয়াল করিনি। কিন্তু ব্লগের অনেকেই ফেসবুকে নেই বা সেখানে আমার বন্ধু নয়। ফলে তাদের জন্য সময়মতো খবর পাওয়াটা হয়নি।

আরো একটা সুখবর দিই। এবিসি রেডিও’র ওয়েবসাইট তৈরি করেছে সিসিবিরই রত্ন চিকন-চাকন “জিহাদ”। অবশ্য ও এ কাজে আরো বেশ কয়েকজন সিসিবি রত্নের সাহায্য চেয়েছে এবং পেয়েছে। প্রবাস থেকে সুমন শুরুতে ওকে বেশ সাহায্য করেছে। ব্যানারে তৈরি করতে সাহায্য করেছে বোমাবাজ বলে খ্যাত সামিয়া আর পৃথা (আমাদের আন্দালিবের বোন)। সে হিসাবে বলা যায় এবিসি রেডিও’র ওয়েবসাইট আসলে সিসিবিরই সহযোগী! 😀

আর একটা খবর দিয়ে দিই এই সুযোগে। আজ (১০ মে, ২০১১; মঙ্গলবার) এবিসি রেডিও এফএম ৮৯ দশমিক ২-এ রাত সাড়ে ৯টায় প্রচার (বাংলাদেশ সময়) হবে লাইভ আয়োজন “মুক্তির পর গেরিলা”। অংশ নেবেন নাসির উদ্দীন ইউসূফ, শিমুল ইউসূফ, জয়া আহসান, শতাব্দী ওয়াদুদ এবং সিসিবি সদস্য অনীক আন্দালিব। রেডিও, মোবাইলে তো অনুষ্ঠান শুনতেই পারেন। কাভারেজ এলাকার বাইরে দেশ-বিদেশের শ্রোতারা ওয়েবসাইট abcradiobd.fm -এ লাইভস্ট্রিম শুনতে পারেন।

২,১৪৩ বার দেখা হয়েছে

১৫ টি মন্তব্য : “এবিসি রেডিও অবশেষে ওয়েবে”

  1. নূপুর কান্তি দাশ (৮৪-৯০)

    এবিসি রেডিও শুনতে শুনতে লিখছি।
    দারুণ লাগছে সানা ভাই! রাত হয়ে গেলো দেখে আন্দালিব-এর অনু্ষ্ঠান শোনা হবেনা।
    সংগ্রহশালাতে কি পাওয়া যাবে পরে?
    এবিসি-র কোন mobile বা iphone app বানানোর কোন চান্স আছে সানা ভাই?

    জবাব দিন
  2. রাব্বী (৯২-৯৮)

    সাধু, সাধু! আন্দালিব তো ব্লগ থেকে রেডিও তারকা বনে গেলো 🙂

    কিন্তু শোনা হবে না হয়তো, নূপুরদার মতো আমারও অনেক রাত হয়ে গেলো। অনুষ্ঠানের জন্য শুভকামনা রইলো।


    আমার বন্ধুয়া বিহনে

    জবাব দিন
  3. শেখ আলীমুজ্জামান (১৯৭০-৭৬)

    আজই প্রথম ওয়েবে এবিসি রেডিও শুনলাম।

    মিঠে কড়াতে ডঃ মোশাররফ এর সাথে আলাপচারিতা ভাল লেগেছে।

    মুক্তির পর গেরিলাও শুনলাম (খবরের আগের অংশ)। মুক্তিযুদ্ধের পরের প্রজন্মের আন্দালিব এর কথাগুলো বেশ গোছানো, চমৎকার।

    জবাব দিন
  4. সামিয়া (৯৯-০৫)

    অসাধারণ একটা অনুষ্ঠান শুনলাম ভাইয়া, যদিও আমি পুরাটা শুনতে পারি নাই। এই ব্লগটা আগে দেখলে একদম টাইম মেনে বসে থাকতাম। নাসির উদ্দীন ইউসূফ সাহেবের কথা বার্তা শুনে আমি বিশাল ধাক্কা খাইসি...একটা মানুষ কতটা ডিটেইলে কাজ করতে পারে ইনার কথাবার্তা শুনলে বুঝা যায়। আর পুরা অনুষ্ঠানটাই যে কি অসাধারণ ছিল...সবার কথাবার্তা আর চিন্তাভাবনা যে এত পরিষ্কার, আমাদের সকলের চিন্তাভাবনাই যদি এমন হতো...

    জবাব দিন
    • সানাউল্লাহ (৭৪ - ৮০)

      ধন্যবাদ সামিয়া। অনুষ্ঠানের পর তোমার আর আবীরের ক্ষুদেবার্তা পেয়েছিলাম। এই সুযোগে তার কথাও স্মরণ করছি। আয়োজনটা তোমাদের ভালো লাগলেই আমাদেরও ভালো লাগে। কারণ এসব আয়োজন তো তোমাদের প্রজন্মের জন্যই।


      "মানুষে বিশ্বাস হারানো পাপ"

      জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।