স্বপ্ন…২

লিখব লিখব করেও লেখা হচ্ছে না।ক্যাডেট কলেজ ব্লগে প্রথম লেখা টা লিখি এক বছর আগে…(আসলে লাস্ট ইয়ার নভেম্বরে…তাই বললাম যে এক বছর পার হয়ে গেছে… O:-) ) তারপর বেশ কিছু পাঠকের সাড়া পেয়েছি, কেউ চেনা কেউ অচেনা, ভাল লেগেছে সবার কমেন্টস গুলো। ইচ্ছা ছিল তারপর আর লেখার, কিন্তু লেখা হইনাই। ব্যস্ততা তো ছিলই, আর আলসেমি টা ছিল প্রধান।টাইপ করে লেখা আসলেই আনেক কষ্টের।

মানুষ সব সময় স্বপ্ন দেখতে পছন্দ করে, আমিও করি। জীবনে আনেক কিছু হওয়ার স্বপ্ন দেখতাম।তখন আমি ক্যাডেট কলেজে ভর্তি হইনাই। স্বম্ভবত ক্লাশ ৫ এ পড়ি। হঠাত এক দিন আব্বু একটা পেপার কাটিং এনে আমার পড়ার টেবিলের সামনে এনে দেয়ালে পেষ্ট করে দিল। সাব্জেক্ট ছিল ক্যাডেট কলেজের জীবন।তখন থেকেই স্বম্ভবত আমার স্বপ্ন দেখার শুরু।ক্যাডেট কলেজে ভর্তির স্বপ্ন। তার আগে আসলে জীবন নিয়ে কখনও স্বপ্ন দেখি নাই।এমনি স্বপ্ন দেখতাম, বেশির ভাগই ছিল ভূতের স্বপ্ন। আমি খুব ভয় পেতাম। তাই এই রকম স্বপ্ন দেখতাম।মাঝে মাঝে ঘুমের মাঝে চিতকার দিয়ে উঠতাম।আম্মু তখন দৌড়ায় আসত।

আমি যখন ক্যাডেট কলেজে ভর্তি হই তখন আম্মুর প্রধান চিন্তা ছিল আমি ঘুমাব কি করে???এক এ তো ভুতের স্বপ্ন, তার ওপর আমি বিছানায় খুব নড়াচড়া করতাম। আম্মুর টেনশন  আমি হয়তো পড়ে যাব বিছানা থেকে। বাট লাকিলি আমি কোনোদিনও পড়িনি।

লেখা কেমন জানি উল্টা পাল্টা হচ্ছে। আসলে মনটা ভাল না।তাই লেখার মাধ্যমে ভাবছিলাম মন টা ভাল করব। তাও ভাল হচ্ছেনা।কি করব??????????????????

৪৯৯ বার দেখা হয়েছে

২ টি মন্তব্য : “স্বপ্ন…২”

  1. রাশেদ (৯৯-০৫)

    আজকে আমার ভাগ্য ভাল খালি ফার্স্টো হচ্ছি 😀
    স্বপ্ন নিয়ে কনফুসিয়াসের একটা উক্তি আমার দারুণ প্রিয়- মানুষ তার স্বপ্নের সমান বড়।
    আর একবছর পর লেখার জন্য অভিনন্দন রিয়াজ ভাই 🙂


    মানুষ তার স্বপ্নের সমান বড়

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।