আজ ছেলেটার জন্মদিন

এখন ফেসবুকের যুগ, চাই কিংবা না চাই সবার জন্মদিনের কথা মনিটরের কোনায় ভেসে উঠবেই। তাই প্রতিদিন চেনা, আধাচেনা কিংবা অপরিচিত অনেককেই নেটের বিভিন্ন প্রান্তে শুভেচ্ছা জানিয়ে যাই অবিরাম। তবে এদের মাঝে অনেককেই আলাদা ভাবে শুভেচ্ছা জানাতে ইচ্ছে করে কিন্তু সবসময় কেন জানি হয়ে উঠে না।

এই ছেলেটা কে আমি চিনি নেটের মাধ্যমে আর ভাল করে বললে ব্লগ পাড়ার এক ব্লগ থেকে। তখন তার গুরুগম্ভীর লেখা-জোকা পড়ে আমার ধারানা হয়েছিল এইটা বিরাট কেউকেটা কেও একজন হবে। কিন্তু কিসের কি, একদিন সচলের রায়হানের বা জিহাদ কার জানি এক লেখায় দেখি এই ছেলে তুই তোকারি করে কমেন্ট করেছে। তখন বুঝলাম এইটা সমগোত্রীয় কেও হবে।

সিসিবির শুরুটা কয়েক্টা ছেলে মেয়ে করেছিল। ভাবলে অবাক লাগে আমার বয়েসী কয়েক্টা ছেলে মেয়ে খেলতে খেলতে একটা পুরা ব্লগ দাড় করিয়ে ফেলল। তাই এইসব ছেলে মেয়েদের আমি খুব ভালা পাই, যেমনে ভালা পাই এই পোলাটারে।

গত কয়েক দিন খুব ব্যস্ত থাকি তাই নেটে ঢুকাই হয় না তেমন। আজকে হঠাৎ কি মনে করে ঢুকেই দেখি সচলে এই ব্যাটার নামে জন্মদিনের পোষ্ট। মনখারাপ হয়ে গেল কারণ ছেলেটার জন্মদিনের পোষ্ট আমিই লিখতে চাইছিলাম। ভাবলাম যাই ফেসবুকে পোলাটারে শুভেচ্ছা জানায়ে আসি। কিন্তু কিসের কি। আমার পুরা ফেসবুক ফ্রেন্ড লিস্ট খুজে পোলাটারে কোথাও পাইলাম না। বুঝলাম বড়ই একখান ভুল হয়ে গেছে, পোলাটারে এখনো এ্যাড করা হয় নায়।

এই মনখারাপ থাকতে থাকতেই ঢুকলাম সিসিবিতে। ভাবলাম দেখি এইখানে পোষ্টখান কে লিখল। কিন্তু আবার সেই কিসের কি, কেও লিখে নাই। দেখলাম সিনেমা থেকে বিজ্ঞান, ধর্ম থেকে অনুবাদ নানা বিষয়ে সিরিয়াস সিরিয়াস পোষ্ট দেওয়া জ্ঞানী বালক মুহাম্মদের জন্মদিনে কেও পোষ্ট দেয় নাই। তাই কিলাসে যাওয়ার আগে আগেই পোষ্ট খান আমিই দিলাম।

শুভ জন্মদিন মুহাম্মদ।

২,৫৫৭ বার দেখা হয়েছে

৩৩ টি মন্তব্য : “আজ ছেলেটার জন্মদিন”

  1. কাইয়ূম (১৯৯২-১৯৯৮)

    মুহাম্মদ, শুভ জন্মদিন।
    জন্মদিনে কামনা করি, আরো বড় হ, আরো দারুন দারুন সব লেখা লিখ :hatsoff: (পোস্টে তো সুযোগ পাইনা, তাই এইখানে চামে উপদেশ দিয়া দিলুম 😀 )


    সংসারে প্রবল বৈরাগ্য!

    জবাব দিন
  2. রকিব (০১-০৭)

    শুভ জন্মদিন মুহাম্মদ ভাই। প্রত্যাশা রইলো, বিজ্ঞানপুরীর মাধ্যমে আপনি আমাদের আগিয়ে নিয়ে যাবেন আরো অনেকটা পথ। :boss: :boss:


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন
  3. সানাউল্লাহ (৭৪ - ৮০)

    আসলে মুহাম্মদের জন্মদিনটা গেছে শুক্রবার। আমি আগেই ফেইসবুকে ওকে উইশ করেছি। বাকিরা সবাই লেট লতিফ!!!!!!!!!!!!!!!!!! B-) B-) B-)

    তবু আবারো বলি, ভালো থেকো, সজীব থেকো, আনন্দে থেকো।


    "মানুষে বিশ্বাস হারানো পাপ"

    জবাব দিন
  4. মেহবুবা (৯৯-০৫)

    মুহাম্মদ,
    এই বয়েসে এত কঠিন বিসয় লিখ কেম্ নে ভাই?
    অনেক অনেক শুভ কামনা থাকল তোমার জন্মদিনে। :clap: :party: :guitar: তোমাকে আমিও চিনিনা।তাতে কি? আমরা সবাই এক জাত। ;))
    আর রাশেদ কে থেঙ্কস জানানর জন্য। :thumbup:

    জবাব দিন
  5. কিরে ব্লগের বিশিষ্ট আঁতেল,জন্মদিন বইল্যা আঁতলামি কমাই দিলি নাকি রে?
    তোর জ্ঞানগর্ভ পোস্ট ম্যালাদিন পড়িনা-তাড়াতাড়ি দিয়া দে-শুভ জন্মদিন!!!

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।