খুল যা সিম সিম…

মোবাইলের সিম কিনতে গিয়ে বিপাকে পড়লাম। কলেজে নতুন ক্লাস সেভেন যতটা হাস্যকর, আমার মোবাইল অপারেটর সম্পর্কে জ্ঞান তারচেয়ে হাস্যকর। আমি ঠিকমত জানতামই না ডি-জুস কি জিনিস, পালসের কাহিনি কি। মানুষের পালস থাকে জানতাম কিন্তু এই সুবিধা যে মোবাইলেও চলে আসবে বুঝতে পারি নাই। টিভিতে যখন এড দেয় বিভিন্ন অপারেটরের, যা বলে শুনি কম দেখি বেশি। তাই মোবাইল অপারেটর সম্পর্কে আমার ধারনাও সিম দেখাদেখি পর্যন্তই। টিভিতে এড দিয়ে বলে বিস্তারিত পত্রিকায় দেখুন। আর পত্রিকায় দেখলে হাবিজাবি বুঝিয়ে নিচে ছোট করে দিয়ে দেয়, “বিস্তারিত জানতে চাইলে ওমুক নম্বরে ফোন করুন”। তার চেয়ে ছোট্ট করে দেয়া থাকে “চার্জ প্রযোজ্য”। নিত্যনতুন টাকা মারার ফন্দি থেকে রেহায় পেতে আমার এক বন্ধুর দারস্থ হলাম। সে আবার প্রেমিক পুরুষ। বুঝলাম ঠিক জায়গাতেই হানা দিয়েছি। বন্ধু সব বোঝার ভান করে চোখ নাচিয়ে জানতে চায় কেইস কি, কার কাছে ফোন করব। আমার কেইস শুনে নিরাশ মনে হল। কোন অপারেটর কিভাবে কোন সময়ে কোন অপারেটরে কত দামে আমাকে কথা বলতে দিবে, আমি হা হয়ে শুনি। এত প্যাঁচ মাথায় থাকে কিভাবে? বন্ধু শুধায়,”থাকতে হয় নাইলে প্রেম করুম কেমনে”। ভাগ্যিস আমি এই লাইনে নাই। বুঝলাম সিম আর অপারেটর সম্পর্কে এ শ্রেণীর পুরুষরা অতি উচচমানের অপডেটেড জ্ঞান রাখেন।

এত কিছু মাথায় রেখে যখন সিম কিনতে গেলাম দোকানদার সামনে থাকা বিভিন্ন অপারেটরের ব্যানার দেখিয়ে বলল, “দেখেন কোনটা নিবেন”। মাথা ঘুরিয়ে দেখলাম গোটা দশেক মেয়ে হাতে মোবাইল নিয়ে, মুখে তির্যক হাসি এঁকে আমার দিকে তাকায় আছে। এবার কিন্তু ভুল করি নাই। কি বলতে চাচ্ছে বোঝার চেষ্টা করলাম। সব কিছুই একই মনে হল। দোকানদার মনে হয় আমার অবস্থা বুঝতে পেরে বিভিন্ন অপারেটরের কয়েকটা প্রি-পেইড সিম বের করে দিল। হাতে নিয়ে নাড়াচাড়া করে একটা নম্বরে চোখ আটকে গেল।সিদ্ধান্ত নিয়েই ফেললাম, দেন আমাকে এইটাই দেন। সিমটা হাতে নিয়ে দোকান থেকে বের হই, মনে মনে বলি “আমি পাইলাম, আমি ইহাকে পাইলাম”।

১,৪৭৭ বার দেখা হয়েছে

১৮ টি মন্তব্য : “খুল যা সিম সিম…”

  1. @ ফুয়াদ,
    আজকাল অনে'কেই' দেখি তোর সাথে গলা মেলায়। আজকে গলা মেলাচ্ছে, কালকে কি মেলাতে চাবে কে জানে। 😉
    খাইতে দিলে বসতে চায়, বসতে দিলে কি চায় ভাল করেই জানিস। সাবধানে থাকিস......। 😆

    জবাব দিন
  2. @fuad,
    তুই মনে হয় এক্সপেরিয়েন্স ছাড়া দাম দিস না। নারে দোস্ত আমার তোর মত কোন এক্সপেরিয়েন্স নাই। তুই যেন কত বছর এই ফিল্ডে? তুই যে পথে যাচ্ছিস, সেটা অন্ধকার পথ। 😉 বন্ধু হিসেবে আমি আমার দায়িত্ব পালন করতেসি মাত্র। 😀

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।