প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং

বাংলাদেশে সম্পূর্ণভাবে ইন্টারনেট ব্যাংকিং চালু হয়নি কিন্তু প্রাইম ব্যাংক প্রায় এর কাছাকাছি কিছু সুবিধা দিচ্ছে। আমি দেখেছি অনেকেই DBBL বা BRAC ব্যাংকিং করেন।DBBL এ নিজের নাম এ ২টা Account থাকলে একটা থেকে আরেকটা Accountএ টাকা পাঠানো যায় কিন্তু অন্যজনের DBBL Accountএ বা অন্য বেসরকারি ব্যাংক এ টাকা পাঠানো যায়না:)। BRAC ব্যাংক থেকেও এক Account থেকে BRAC ব্যাংকের অন্য Accountএ টাকা পাঠানো যায়(দিনে সর্বোচ্চ ১লাখ)কিন্তু BRAC ব্যাংক অন্য বেসরকারি ব্যাংক এ টাকা পাঠানো যায়না। বিশেষ করে যারা Forex বা Outsourcing করেন তাদের জন্য এই লেখা।আমি নিচে কিছু সুবিধার কথা লিখছি,আশাকরি অনেকেই উপকৃত হবেন।এখন আমাকে ব্যাংক এ যেতে হ​য়না। অনলাইনে বসেই ব্যাংকিং করতে পারি।
১) প্রাইম ব্যাংক থেকে বাংলাদেশের যেকোনো বেসরকারি ব্যাংক এ ২৪ঘন্টার মধ্যে টাকা পাঠাতে পারবেন। যেমন ধরুন ব্যাংক সময় সকাল১০টা থেকে বিকাল৪টার মধ্যে টাকা পাঠালে আগামিকাল ২টার পরে টাকা জমা হয়ে যাবে।কোনো কারনে টাকা না গেলে আপনার Accountএ ফেরত আসবে।
২) অন্য সরকারি ব্যাংক এও টাকা পাঠাতে পারবেন একইভাবে কিন্তু সময় লাগবে একটু বেশি কারন সরকারি ব্যাংকগুলো সব অনলাইন নয়।
৩) প্রাইম থেকে প্রাইম ব্যাংকের যেকোনো শাখা তে রাত দিন ২৪ঘন্টা ছুটির দিনেও টাকা পাঠাতে পারবেন এবং সাথে সাথেই টাকা জমা হয়ে যাবে।
৪) প্রায় সব ব্যাংকের ক্রেডিট কার্ড এ বিল দিতে পারবেন।
৫) বাংলাদেশের যেকোনো মুঠো ফোন এ টাকা রিচার্জ করতে পারবেন।
৬) ইউটিলিটি বিল দিতে পারবেন(এই সুবিধাটা আসছে)
৭) Balance এবং Statement দেখার সুবিধা তো আছেই।
৮) প্রতিদিন ৩লাখ টাকা পরিমান লেনদেন করতে পারবেন।
৯) যে পরিমান লেনদেন করুন না কেনো প্রতি লেনদেন এ মাএ ৭টাকা + ভ্যাট কাটবে।মুঠোফোন রিচার্জ এ কোনো টাকা কাটবে না।
১০) আপনি প্রাইম ব্যাংকের Current বা Savings account holder হলেই অনলাইন ব্যাংকিং এর জন্য আবেদন করতে পারবেন। এর জন্য আপনাকে ভ্যাট সহ প্রতি বছর ৫৭৫টাকা চার্জ দিতে হবে।এদের Savings Account খুলতে ১০০০টাকার বেশি লাগেনা আর Account এ ৫০০টাকা রাখলেই চলে।এদের Master ডেবিট কার্ড প্রাইম ব্যাংক এবং ডাচ্‌বাংলা ব্যাংকের এটিএম বুথ এ ভাংগানো যায়। এসব কিছুই আপনি করতে পারছেন ঘরে বসে শুধু অনলাইন ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে।আপনাকে সময় ও রিক্সা ভারা খরচ না করে,লাইনে না দাড়িয়ে,অনলাইন চার্জ(ব্যাংক টু ব্যাংক ২৫++টাকা থেকে ৫০++টাকা) না দিয়ে করতে পারছেন।লিংকটি দেখতে পারেন https://pib.primebank.com.bd/login.html

 

৯৬২ বার দেখা হয়েছে

৩ টি মন্তব্য : “প্রাইম ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং”

  1. সিরাজ(১৯৯১-১৯৯৭)

    ধন্যবাদ।আমি নিজে যেহেতু ফোরেক্স ট্রেডিং করি তাই প্রচুর ডলার কিনতে হয় এবং টাকা ট্রান্সফার করতে হয়।তাই অনলাইন ব্যাংকিং সিসটেম অনেক ভাল এবং নিরাপদ।যারা ফ্রিল্যান্সিং করে তাদের জন্যেও ভাল।গত সোমবার ৪ঠা আগস্ট কোন কারনে আমাকে ব্যাংকে যেতে হয়েছিল টাকা জমা দেবার জন্য,আমাকে ৫০জনের পিছনে দাঁরাতে হয়েছিল।কি যে বিরম্বনা সেটা বলে বোঝানো যাবেনা। (সম্পাদিত)


    যুক্তি,সঠিক তথ্য,কমন সেন্স এবং প্রমাণের উপর বিশ্বাস রাখি

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।