লাইবেরিয়া সম্পর্কে তথ্য দরকার ( সাময়িক পোষ্ট)

আমার এক বন্ধু টেলিকম এক্সপার্ট হিসাবে লাইবেরিয়া যাচ্ছে। তাই লাইবেরিয়া সম্পর্কে কিছু তথ্য দরকার। যারা লাইবেরিয়া আছেন যদি তথ্য দিয়ে সাহায্য করেন ভালো হয়। লাইবেরিয়ার এয়ারলাইন রুট, আবহাওয়া, সিকিউরিটি, খাওয়া, জীবনযাত্রা, লোকজন এসব সম্পর্কে জানালে ভালো হয় । সবচেয়ে ভালো হয় কারো ফোন নং পেলে যেন আমার বন্ধুটি নিজেই কথা বলে নিতে পারে। ফোন নং পেলে ও হয়তো কিছুটা আশ্বস্তও হবে।

আছেন কোন সহৃদয় ব্যক্তি, থাকলে জায়গায় বসে আওয়াজ দেন।

১,৯৬৮ বার দেখা হয়েছে

২৩ টি মন্তব্য : “লাইবেরিয়া সম্পর্কে তথ্য দরকার ( সাময়িক পোষ্ট)”

  1. জ়ে এম সারোয়ার মুজিব ( এডিসন) (১৯৭৯-১৯৮৫)

    মান্নান তোমার ঐ বন্ধু কি এক্স ক্যাডেট ? তইলে তার কোন সমস্যা হবে না।
    যদি ক্যডেট না হয় তাহলেও সমস্যা নাই, কারন একজন এক্স ক্যডেটের সুপারিশ আছে।
    তথ্য আমি কিছু দিতে পারি। লাইবেরিয়াতে আসার সবচেয়ে সহজ উপায় এমিরাটস ( রিটার্ন টিকিট সহ ভাড়া আনুমানিক ১৫০০-১৭০০ ডলার)। দ্বিতীয়টি হচ্ছে এমিরাত আর ইথিওপিয়ানের মিশ্রন(ভাড়া ১০০-১৫০ ডলার কম)। রুটঃ ঢাকা-দুবাই-আদ্দিস আবাবা-ঘানা। কিন্তু ঘানা থেকে লাইবেরিয়াতে ক্যামতে আসে জানিনা। আমরা ইউ এন ফ্লাঈটে আসি। তবে মরক্কো এয়ার লাইন্স সরাসরি মনরোভিয়াতে আসে। ভাড়া ১০০ ডলার বেশী। এখানে ব্রাক কাজ করে তাদের সহায়তা নেয়া যেতে পারে। আমদের অনেক সুবিধা আছে কিন্তু নন ইউ এন হলে ঐ সুবিধা সে পাবেনা। আবহাওয়া নাতিশিতোষ্ণ বা গরম। শীত কালে মোটা কাঁথা হলে চলে।
    তবে ম্যালেরিয়া আমদের জন্য একটা বড় চ্যালেঞ্জ। সিকিউরিটির কোন সমস্যা এখন নাই। মনরোভিয়ায় একটা বাংলা হোটেল আছে। জীবনযাত্রা বেশ ব্যায়বহুল। আমার ফোন নং ০০২৩১-৬৯১৭২৬২। আমার ই মেইলে ডিটেইলস জানাও ( কতদিন থাকবে, কোথায় থাকবে, কি কি বিষয় জানতে চায়) আমি ডিটেইলস জানাবো। আর তোমার বন্ধু পার্থ প্রতিম শাহ এখানে আমার ইউনিটে আছে।

    জবাব দিন
    • মান্নান (১৯৯৩-১৯৯৯)

      ধন্যবাদ ভাইয়া। আমার বন্ধু ক্যাডেট না, বুয়েটের বন্ধু। আপনার তথ্যগুলো অনেক উপকারি নি:সন্দেহে। আমি ওকে আপনার সাথে যোগাযোগ করতে বলব। আপনার শরীর কেমন এখন ?

      পার্থর কথা আমার মনে ছিল না। আসলে আফ্রিকায় কে যে কোথায় আছে বা ছিল ট্র‍্যাক করা মুশকিল।

      ভালো থাকবেন।

      জবাব দিন
  2. সায়েদ (১৯৯২-১৯৯৮)

    (Sorry for writing in English - Office compu 😕 😕 )

    Capt Partha: +231-077-987361
    Capt Sayed: +231-06-652069, E-mail: sayed_734@yahoo.com
    Capt Rahman:+231-06-635424

    If he comes with in 25th of Mar then these numbers will be reachable - otherwise not. I can talk to the non UN persons living in Liberia. Obviously they will be a great help. Please tell your friend to mail me in details.
    Sitting anxiously to receive him 😀 .
    Thanks & Good luck.


    Life is Mad.

    জবাব দিন
  3. রহমান (৯২-৯৮)

    🙂 😀 জায়গায় বসে আওয়াজ দিচ্ছি আপাতত। তবে আমার মনে হয় তোমার সেই বন্ধুর ই-মেইল এড্রেস পেলে আরো ভাল হবে। আমি ডিটেইলস জানাতে পারবো। অথবা আমাকে মেইল করতে বলতে পারঃ rahman6197@yahoo.com এই এড্রেসে।

    আপাতত একজন বাংলাদেশী এনজিও অফিসারের নাম আর মোবাইল নম্বর দিচ্ছিঃ

    Mr. Enam, Acct Officer, ARC (American Refuge Committee), Monrovia, Liberia.
    Cell: 00231-6699205

    এই ভদ্রলোক গত আড়াই বছর ধরে লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়াতে আছে। অফিসের বিশাল বাসাতে একা থাকে। মাঝে মাঝে তার পরিবার বেড়াতে আসে এখানে। আমার সাথে ভাল পরিচয় আছে উনার। ইনিশিয়ালি থাকা খাওয়ার ব্যাপারে উনি অনেক হেল্প করতে পারবে।

    আমাদের সবার মিশন প্রায় শেষ পর্যায়ে। আর এক-দেড় মাস আছে। তোমার বন্ধু কবে আসবেন, কি কি হেল্প লাগবে জানালে উনাকেই ই-মেইলে ডিটেইলস জানাতে পারব।

    জবাব দিন
    • মান্নান (১৯৯৩-১৯৯৯)

      রহমান ভাই, অনেক ধন্যবাদ। আমি ওকে আপনাদের সাথে যোগাযোগ করতে বলব। হয়ত ওর সাথে আপনাদের লাইবেরিয়াতেই দেখা হবে।

      অফটপিক: আমি এখন নাইজেরিয়াতে। মনে হয় আপনাদের নিকটতম প্রতিবেশি। লাগোসে আসলে বেড়িয়ে যাবেন সবাই। আর পার্থকে ব্লগে টেনে আনতে পারেন নাকি দেখেন।

      জবাব দিন
  4. সিরাজ (৯৪-০০)

    002316495913 এই আমার নাম্বার......

    আর কুন কোম্পানী তে আইতাছে এক্টু ব্লবেন কি......
    এখানে আছে cellcomm,lonestar,libercell....সব গুলাই ইসরাইলের কোম্পানী...।ওরাই থাকা খাওয়ার ব্যবস্তা করে দেয়...পারলে international driving licence...টা আনতে বইলেন...।সুবিধা হ্ইব...।।
    আর কিছু...।।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।