মনে পড়ে সেই দিনের কথা

আরেকবার সারাদিন এই রকম মন খারাপ হয়ে ছিল। ‘৯৩/’৯৪ সালের ICC Trophy এর সেমি ফাইনালে বাংলাদেশ যখন কেনিয়ার কাছে হারল। জিততে পারলেই বাংলাদেশ ’৯৬ সালের বিশবকাপ খেলতে পারত । ম্যাচ যদিও আজকের মত এত ক্লোজ ছিল না, কেনিয়ার ২৯৫ তড়া করে বাংলাদেশ করতে পেরেছিল ২৮২ রান। কেনিয়ার প্রথম ১০০ করতে যেখানে ৩০ ওভারের মত লেগেছিল, সেইখানে মরিস ওদম্বের মিডল অর্ডারে ব্যক্তিগত ১১৯ রানের মার কাটারী ইনিংসের সুবাদে কেনিয়া রানের পাহাড় গড়ে ফেলল।ও যখন ব্যাট করতে নামে তখন কেনিয়া রীতিমত ধুকছিল, রেডিও এর ধারাভাষ্যকরের ধারা বিবরণী এল , “এখন নামছেন স্থানীয় ভাবে মারকুটে ব্যাটসম্যান বলে পরিচিত মরিস ওদম্বে”, খুব হাসছিলাম ওর নামটা শুনে। এইজন্যই মনে হয় ও আমাদের এক হাত দেখে নিল।
এখনও ওই ম্যাচের কথা ভুলতে পারি না।এর পর চার বছর চলে গেল এবং সুযোগ পাওয়া মাত্রই বাংলাদেশ বিপুল বিক্রমে তার প্রতিশোধ নিয়ে নিল, আগের বারের চেয়ে বড় ম্যাচে; পরের (‘৯৭) ICC Trophy এর ফাইনালে।মালেশিয়ার কিলাত ক্লাবের ওই ফাইনালের পরে মনটা ঠিক ততধিকই ভাল হয়ে গেল।আমরা তখন ক্লাস নাইনে পড়ি। মনে হয় কোন ফ্রি ডে ছিল। কলেজে মিছিলও বের হয়ে গেছিল।
আশা করি একই ভাবে বাংলাদেশ পরবর্তী সুযোগেই বিপুল বিক্রমে প্রতিশোধটা নিয়ে নিবে, আরো বড় কোন টুর্নাম্যান্টের ফাইনাল ম্যাচে।

৯৫১ বার দেখা হয়েছে

৬ টি মন্তব্য : “মনে পড়ে সেই দিনের কথা”

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।