“বাং” নাম স্টাইল!!!

এই সিটে কেউ আছে?
আছে।
কে?
একটা লোক । নিচে গেছে ।
ভাই বাস ছেড়ে দিছে…আপ্নার লোক ত আসল না!
আমার এই কথার পরিপেক্ষিতে আবিষ্কৃত হল ঃ যে লোকটিকে পাওয়া যাচ্ছে না তার স্ত্রী সাম্নের সিটে বসে আছে সাথে একটি ৫-৬ বছরের মেয়ে আর তার স্বামী ছিল পিছনের সিটে, সাথে ছিল ৩ বছরের একটি ছেলে। ছোট ছেলেকে প্রকৃতির ডাকে সাড়া দেবার নিমিত্তে ভদ্র লোক বাসস্টপে নেমেছিলেন। কিন্তু পিতা/ স্বামী / ভদ্রলোকটির ভাগ্যের নির্মম পরিহাসে(!) তার বাসে উঠবার আগেই বাসটি হেল্পারের দ্রিম দ্রিম আওয়াজের সংকেতে এবং ড্রাইভার কর্তৃক নিউটনের ৩য় সূত্র অনুযায়ী বাসে উপস্থিত টইটুম্বুর যাত্রী দের ঝাড়ির সমপরিমাণ নিউটন চাপ আক্সিলারেটারে প্রয়োগ করায় বাসটাকে দৃষ্টি সীমার বাইরে নিয়ে আসতে সক্ষম হয়।

যাই হোক ‘ কারও পোষ মাস কারও সর্বনাশ’…( সোয়েটার টা আমি ই গায়ে দিলাম)
সংসদীয় নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতার সিটে বসার মতই দন্ডায়মান বহু যাত্রীর লোলুপ দৃষ্টি উপেক্ষা করে আমি তল্পিতল্পা সহ আমাকে পারকিং গিয়ারে চেঞ্জ ওভার করলাম।
বাসের নিকটতম প্রতিবেশী, পাশের সিটের লোকটির ‘ভাই কি করেন?’ প্রশ্নের কারণে তাকে একনিমিষে স্ক্যান করে ফলাফল টা ঠোটের দু কোনা প্রসারিত করে আমি যে দাতাল প্রাণী তার প্রমান দেখিয়ে উত্তর দিলাম
– দেখে কি মনে হয়?

দেখে ত মনে হই ছাত্রই।

( বাইরের আমি ‘ তাহলে তাই ’ উত্তর দিলেও ভেতরের আমি ত গর্বে হাত তালি দিচ্ছে)

( গত জন্মদিনে অনেক বড় হয়ে গেছি শুনে মনের মধ্যে হালকা বয়সের ছাপ পড়লেও গায়ে যে এখন ও মিলিটারির ছাপ পড়ে নি ভাবতেই ভাল লাগতেসে , মনে হচ্ছে গোয়েন্দা সংস্থা বা আন্ডারকাভার অপারেশনে ভালো করতে পারব )

– আপনি কি করেন?

আমি ডিফেন্সে, ছাত্রই ভাল , ডিফেন্স খুব খারাপ।

– কেন?
যশোরে কোর্সে আসসিলাম, আজ কোর্স শেষ হল।পরশু ঈদ , কিন্তু ইউনিটে আমাকে রিপোর্ট করতে বলছে ঈদ এর দিন । স্যার এর কাছে ছুটি চাইলাম দিল না। একজন না থাকলে কি এমন সমস্যা হত!!

( মনে মনে মুচকি হাসতেছি)

– আপনার পোস্টিং কোথায়?

বিলাইছড়ি, কাপ্তাই। এস এস সি কত সালে?
– ২০০৯। কেন?

না এমনি। আমাদের সাথে যারা পড়ত তাদের যারা কমিশন রাঙ্কে গেছে তার ২ ১ বছরের মধ্যেই মেজর হয়ে যাবে। কিন্তু আমাদের অবস্থা !!! আপনি হয়ত বুঝবেন না!

ছুটি পাইনি তাই কি হইছে যাওয়ার আগে বাড়ি যাব। টাঙ্গাইলে বাড়িতে একদিন থাকব তার পর দেখি কি করা যায়। ঈদ এর দিন রওনা দিব।আপনি নাম্বেন কোথায়?

– ঝিনাইদাহ ।

( বিধাতার নির্দেশে আবারও মুচকি হাসলাম। আমি নিজেও যে এবার ঈদ এর ছুটি পায়নি। কাউকে না বলে যে চলে এসেছি এবং বাড়ি যাচ্ছি । এক কোথায় যাকে বলে ‘ বাং মেরেছি’ !! )

৫৫২ বার দেখা হয়েছে

১২ টি মন্তব্য : ““বাং” নাম স্টাইল!!!”

  1. মোঃ সাদাত কামাল [০১-০৭]

    (

    বিধাতার নির্দেশে আবারও মুচকি হাসলাম। আমি নিজেও যে এবার ঈদ এর ছুটি পায়নি। কাউকে না বলে যে চলে এসেছি এবং বাড়ি যাচ্ছি । এক কোথায় যাকে বলে ‘ বাং মেরেছি’ !! )

    :gulli:

    ভালো লাগলো।


    ভালো থাকা অনেক সহজ।

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।