……..কলেজেই আমার প্রথম সিগারেট খাওয়া……..

তখন আমি ‘পৌনে নাইনে’ পড়ি……শব্দটা আমারই উদ্ভাবিত বোধহয়…..যার অর্থ হলো এইটের ফাইনাল পরীক্ষা শুরু হয়নাই…….

যা হোক আমার ৪বছরের (নাইন-টুয়েলভ) রুমমেট বাশাদের সাথে ইতিমধ্যে পরিচয় করিয়ে দিয়েছি…….এবং এইখানেও ওর অনিবার্য উপস্থিতি…….

বাশাদই প্রথম আমাদের হাউসে প্রথম সিগারেট ধরে আমাদের মধ্যে……পরপরই নাভেদ……তো ওরা রেস্ট টাইমে টয়লেটের ভিতর লুকিয়ে সিগারেট খেত…..(অফটপিক: প্রথম গোল্ডলিফে টান দিয়ে এই বাশাদই ‘ফিট’ হয়ে গেছিল :chup: ……)

যা হোক আমি নিতান্তই প্রকৃতির ডাকে সাড়া দিয়ে টয়লেটে গিয়ে ওদের দুইটাকে পেলাম……কিছুক্ষণ পাহাড়াদারের কাজও করলাম… ~x( …..হঠাৎই বাশাদটা ওর ‘ইউনিক’ স্টাইলে আমাকে বললো, “কিরে, …(আমার টিজ নাম)….২টান দিবি???” 😉 …….

আজকে চিন্তা করলে মজা লাগে খুব, ঐসময় আমার তৎক্ষণাৎ মনে পড়েছিল গুরুজনদের বাণী…..”অনেকেই বন্ধু হবে, খারাপ অনেক কিছুই করতে উৎসাহ দিবে, কিন্তু খবরদার মনে রাখবা ওরাই তোমারে নষ্ট করবে, ওরা আসলে বন্ধু না…..” ইত্যাদি…….. আমি ওখানে দাঁড়িয়েই ভাবলাম, তাহলে এই বাশাদ আর নাভেদই হতে যাচ্ছে আমার ভবিষ্যত ধ্বংসকারী……. 😕

কিন্তু এত ভেবে কী হবে, নাভেদ সিগারেটের ‘…..কি’-টা গুঁজে দিল হাতে…..আরে ২টা সুখটান দিয়া দাও……সাথে এই অভয়বাণী……. 😀

খুব হালকা ২টা টান দিলাম….একটু বোধহয় কাশিও…..কিন্তু টিপিকাল বাশাদ তখনই প্রায় ছিনিয়ে নিল বিড়িটা…..”থাইক, বিড়ি টাইন্যা আর কাম নাই, যা রুমে যাইয়া কায়সার (আরেক রুমমেট কায়সারের টিজ নাম)-রের লগে ‘গাপচি’ পাড়গা……. :ahem: ….এহ, শালার (আবারও আমার টিজ নাম)……ভিজায়ে ফেলছে……” :grr:

২,২৫১ বার দেখা হয়েছে

৩৮ টি মন্তব্য : “……..কলেজেই আমার প্রথম সিগারেট খাওয়া……..”

  1. রবিন (৯৪-০০/ককক)
    মনে পড়েছিল গুরুজনদের বাণী…..”অনেকেই বন্ধু হবে, খারাপ অনেক কিছুই করতে উৎসাহ দিবে, কিন্তু খবরদার মনে রাখবা ওরাই তোমারে নষ্ট করবে, ওরা আসলে বন্ধু না…..” ইত্যাদি…

    =)) =)) =))

    জবাব দিন
  2. আরিফ (১৯৯৪-২০০০)
    থাইক, বিড়ি টাইন্যা আর কাম নাই, যা রুমে যাইয়া কায়সার (আরেক রুমমেট কায়সারের টিজ নাম)-রের লগে ‘গাপচি’ পাড়গা……. ….এহ, শালার (আবারও আমার টিজ নাম)……ভিজায়ে ফেলছে……”

    অনেক কিছু কইতে মন চাইতেছে...... ;)) ;)) ;)) ;))

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।