ফ্ল্যাশব্যাক ০৮

১। গত ডিসেম্বরে এফসিসি রিইউনিয়নে আমরা ব্যাচেলর পার্টি গিয়েছিলাম মাইক্রো নিয়ে।আসার সময় টাকা পয়সার হিসাব নিয়ে দুই বন্ধুর মধ্যে মতবিরোধ।দুইজনই জাহির করছে সেই ভাল বুঝে হিসাব কিতাব(অবশ্য দুইটাই আর্টস পার্টি হওয়ায় আমরাও খুঁচাচ্ছি)। একজন বললো,জ়ানিস?আমি একাউন্টিং এ মেজর ছিলাম।আরেকজন কে ত তার উপরে পার্ট নিতেই হইব।সে বললো তুই যদি মেজর হস তাইলে আমি কর্ণেল।অবশ্য একাউন্টিং এ কর্ণেলই শেষপর্যন্ত জয়ী।হবেইনা বা কেন, কর্ণেল এর সাথে কি মেঈঈঈঈজাআআর পারে? :gulli2:

২।আমাদের ব্যাচের বার্থ ডে(২০ মে,কিন্তু সবার সুবিধার্থে শুক্রবার ২১মে) গেট টুগেদার করলাম গুলশানের ‘ব্যাম্বু শুট’ এ।শুধু বাইরে নাম লেখার জায়গায় কিছু বাঁশ দেখা গেলেও আর কোথাও দেখা গেলনা।একজনের কৌতুহলী প্রশ্ন বার বার ’এইটার নাম ব্যাম্বু শুট হইল কেম্নে?’ এই প্রশ্নের কোন জবাব মেলেনি। এবার অর্ডার এর পালা।জানতে চাইলাম আপনাদের জুস কি কি আছে?বলে-পাপ্যায়া,ম্যাংগো,পাইন্যাপেল,ওয়াটার মিলন।এই ওয়াটার মিলন নিয়ে একজন ডাউট দিলে আমি বলে উঠলাম ‘মুরগী মিলনের পর কি আবার ওয়াটার মিলন নামে কেউ বাইর হইল নাকি?’সবার অট্টহাসি। :khekz:

৩। সুমন আইবিএ তে এমবিএ ভর্তি পরীক্ষা দিলনা তার একমাত্র কারন কবিতা।যার সাথে একটু ইয়ে ছিল সেই যদি ক্লাস নেয় তাহলে কেম্নে হয়।আজাদের পরিস্থিতি একটু ভিন্ন।একই জায়গায় জব করত এবং কবিতার বস ছিল আজাদ।পরীক্ষা দিয়ে ভাইভা দিতে গিয়ে দেখে বোর্ডে কবিতা। কি ভ্যাবাচ্যাকা !
যাইহোক সে চান্স পেলো।কয়েকদিন পর জানা গেলো কবিতা অস্ট্রেলিয়া চলে যাচ্ছে।এখন সুমন আফসোস করছে ‘ইশ, কেন পরীক্ষা দিলাম না?’যাকে বলে টোটাল ধরা। ~x(
(কাহিনী সত্য কিন্তু নামগুলি ছদ্মনাম)

৪। আমার এক কলিগের সাথে কথা হচ্ছে মেইলে কেউ কেউ যে গ্রামাটিক্যাল সাধারণ ভুল করে সেটি নিয়ে।
যেমন t0 এর পর ing যোগ হবেনা for এর পর হবে।মেয়েদের নামের আগে miss/mrs/ms
এইগুলা নিয়া আমরা খুব বিরক্ত।এখনো ত এইসব ভুল করা উচিত না।আর অফিসিয়াল মেইল একটু হিসাব করে করা উচিত।
-ইমরান ভাই, আপা ত মেইল করলো নামের আগে miss লিখেছে। miss ত লেখা হয় ভার্জিন দের নামের আগে।
-হুম, ms লিখতে পারত। তাহলে বিবাহিত অবিবাহিত সবার জন্য সেইম।
-হ্যা উনি mrs লিখলেও হত। miss ত ভার্জিন দের জন্য
(বার বার ভার্জিন শব্দ ব্যবহার করছেন আর আমি বিব্রত হচ্ছি আর ইন্ডাইরেক্টলি বুঝানোর ট্রাই করছি ব্যাপারটা বিয়ের সাথে সম্পর্কিত না)
তারপরো আবার—–
তখন বলেই ফেললাম—ম্যাডাম,ভার্জিন শব্দটার বিবাহিত অবিবাহিত’র সাথে সম্পর্ক নাই। 😛
আরেক জায়গায় দেখেছিলাম ‘ভার্জিনিটি ইজ ল্যাক অফ অপরচুনিটি’।

৫। আমার বসের টেবিলের পাশের ফ্লোর সবসময় কিছু নগ্ন তেলবাজদের কারনে পিছলা থাকে।আমি বরাবরই সবাইকে সাবধানে হাটতে বলি যদি আবার পিছলা খায় !আজ বস নিজেই পিছলা খেয়েছেন(আমাদের এক কলিগ বাবা হয়েছে সেইটার মিষ্টি সহ আরও খাওয়া চলছিল।সেটা পড়েছে হয়ত)।আমি সাথে সাথেই আশঙ্কা প্রকাশ করে বললাম বস কি লক হয়ে গেলেন নাকি? বসের(আসলে অনেকেরই)ভালই ব্যাক পেইন আছে।এর আগেও সামান্য চেয়ার থেকে উঠতে গিয়ে টান খেয়ে কোমর লক হয়ে গিয়েছিল।তখন প্রচন্ড ব্যথা আর মোভ করতে পারেননা।আমরা কয়েকজন ধরে গাড়িতে উঠিয়ে বাসায় দিয়ে এসেছিলাম।একটু পর এক কলিগ এসে বললেন ‘আপনি ত সাংঘাতিক !আপনার কথাই ঠিক,বসের সিরিয়াস অবস্থা বাসায় দিয়ে আসা হয়েছে।আমি বসকে ফোন করে জানলাম বাসায় ডাক্তার,লক তখনো খুলেনি।’ :((

[ডিস্কেইমার-আমার এক দুলাভাইকে(কাজিন গোত্রের)বাংলাদেশী রাজনীতি, বিশেষ করে সন্ত্রাসী কর্মকান্ড নিয়ে আমি যে মহা বিরক্ত সেইটা বুঝাচ্ছি।উনি আবার কোন এক দলের সাপোর্টার।উনি বললেন, ‘বুঝলা?এইগুলা হইল গনতন্ত্রের প্রসব বেদনা।এই রক্তের সিঁড়ি বেয়েই গনতন্ত্র মজবুত হবে।এই ব্লগ লিখতে গিয়েও আমার মনে হল এইটা মনে হয় ব্লগিং এর প্রসব বেদনা।অনেকদিন পর একটা ব্লগ বের করতে কিবোর্ড ভেঙ্গেই ফেলেছিলাম প্রায়]

১,৭৫৩ বার দেখা হয়েছে

১৮ টি মন্তব্য : “ফ্ল্যাশব্যাক ০৮”

  1. আহমদ (৮৮-৯৪)
    সুমন আইবিএ তে এমবিএ ভর্তি পরীক্ষা দিলনা তার একমাত্র কারন কবিতা।যার সাথে একটু ইয়ে ছিল সেই যদি ক্লাস নেয় তাহলে কেম্নে হয়।আজাদের পরিস্থিতি একটু ভিন্ন।একই জায়গায় জব করত এবং কবিতার বস ছিল আজাদ।পরীক্ষা দিয়ে ভাইভা দিতে গিয়ে দেখে বোর্ডে কবিতা। কি ভ্যাবাচ্যাকা !
    যাইহোক সে চান্স পেলো।কয়েকদিন পর জানা গেলো কবিতা অস্ট্রেলিয়া চলে যাচ্ছে।এখন সুমন আফসোস করছে ‘ইশ, কেন পরীক্ষা দিলাম না?’যাকে বলে টোটাল ধরা।

    :khekz: :khekz:


    চ্যারিটি বিগিনস এট হোম

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।