সিসিবি তে যোগ দেয়ার শানে-নজুল

আমি সিসিবির নবীনতম সদস্যেদর একজন।ক্যাডেট কলেজে পড়ার সময় সিসিবির কথা অনেক শুনেছি, কিন্তু ইন্টারনেট নামক বস্তুটির সাখে খুব একটা সখ্যতা না থাকায় কখনোই যোগদান করা হয়ে উঠেনি।আমার সিসিবি তে যোগ দেয়ার কারনটা একটু অন্যরকম।
সেদিন বাসায় ফোন করতেই আমার সাহিত্যপ্রবন বাবা হঠাত করে বলে বসলেন যে, তাদের সমিতির ম্যাগাজিনে আমাকে অবশ্যই একটা লেখা জমা দিতে হবে। আমার বাবার বন্ধুদের নাকি ধারনা, প্রত্যেক ক্যাডেটই সাহিত্য স্বত্তার অধিকারী।এই কথা শোনার পর নিজের ক্যাডেট ভাবমুর্তি বজায় রাখতে আমি জবাব দিলাম, এটা কোনো ব্যাপার ই না, আমি খুব দ্রুত একটা লেখা মেইল করে পাঠিয়ে দিব।ফোন শেষ করার সাথে সাখে আমি বুঝতে পারলাম যে আমার সামনে মহাবিপদ, কারন আমার বাবা আমার কাছ থেকে এই লেখা আদায় করেই ছাড়বেন।আর আমার লেখার দৌড় jp দের চাপে wall magazine এ, অন্য কোনো ম্যাগাজিন থেকে চুরি করা লেখা জমা দেয়া পর্যন্তই।
যাই হোক এই মহাবিপদ খেকে উদ্ধার পাওয়ার জন্য আমি আমার বিশিষ্ট বন্ধু নাজমুল হাসান শওকত এর শরনাপন্ন হলাম।অনেক চিন্তা-ভাবনার পর ও আমাকে বরাবরের মত একটা চমতকার বুদ্ধি দিল। ওর আইডিয়াটা ছিল, তুই সিসিবি তে যোগ দে। ঐখানে অনেক চমতকার লেখা আছে। যেই বিষয়ের উপর ই লেখা চাস না কেন, পেয়ে যাবি। ব্যস, copy and paste করে শুধু তোর নাম লিখে দিলেই হয়ে গেলো।নাজমুল এর এই কথায় মুগ্ধ হয়ে আমি সিসিবি তে যোগ দিলাম।কিন্তু সিসিবি তে যোগ দেয়ার পর আমি আরও মুগ্ধ হলাম। সিসিবি র ব্লগগুলা পড়ার পর আমার মনে হল, অসাধারন। অনেক জিনিস মিস করছি। বিশেষ করে পুরাতন কথাগুলো খুব মনে পরে গেলো।সেই বিসিসি—- হাউস, ডাইনিং হল, খেলার মাঠ, স্যারদের টীস,নাম নোট, ডাব চুরি আর কলেজ পালানো…..কত স্মৃতি।
ভাবলাম, কিছু লেখা দরকার। গত এক সপ্তাহ বাংলা টাইপ প্রাকটিস করে আজ হালকা nervousness নিয়ে প্রথম লেখা লিখে ফেল্লাম।এখানের বেশির ভাগ সদস্যকেই চিনি না। প্রব্লেম নাই যেহেতু সবাই ক্যাডেট।আশা করি খুব দ্রুত সবার মত এইটা আমার ও একটা প্রিয় জায়গা হয়ে যাবে।

২,২৫১ বার দেখা হয়েছে

৫২ টি মন্তব্য : “সিসিবি তে যোগ দেয়ার শানে-নজুল”

  1. নাজমুল (০২-০৮)

    স্বাগতম মামুন ভাইয়া 😀

    এই মহাবিপদ খেকে উদ্ধার পাওয়ার জন্য আমি আমার বিশিষ্ট বন্ধু নাজমুল হাসান শওকত এর শরনাপন্ন হলাম।অনেক চিন্তা-ভাবনার পর ও আমাকে বরাবরের মত একটা চমতকার বুদ্ধি দিল।

    লজ্জা লাগে :shy:

    মামুন লিখতে থাক অনেক লেখা পাবো তোর কাছ থেকে আশা করি। :clap: :clap:

    জবাব দিন
  2. ওয়াহিদা নূর আফজা (৮৫-৯১)

    স্বাগতম। তোমার বন্ধু নাজমুল সিসিবির কপি-পেস্ট বিশারদ। তুমি আবার সেটা কপি করতে যেও না।


    “Happiness is when what you think, what you say, and what you do are in harmony.”
    ― Mahatma Gandhi

    জবাব দিন
  3. মামুন (২০০২-২০০৮)

    :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: :frontroll: সবার অনুরোধে প্রিন্সিপাল আসার আগেই গুনে গুনে দশটা ফ্রন্টরোল দিয়ে দিলাম।
    আর, সব আপু এবং ভাইয়াদের ধন্যবাদ।

    জবাব দিন
    • মাহমুদ (১৯৯০-৯৬)
      সবার অনুরোধে

      😮 x-(

      ব্যাটা কয় কি? সিনিয়র কখনো অনুরোধ করেনা, আদেশ করে।

      সিনিয়রদের আদেশকে অনুরোধ মনে করার অপরাধে আরো ১০টা ডিগবাজি লাগাও কুইক...

      - সিসিবি'তে স্বাগতম। লিখালিখি চালায়া যাও।

      অফটপিকঃ কোনো লেখা সত্যি সত্যি কপি-পেষ্ট করে থাকলে স্বীকার করে ফেলোনা আবার ;;;


      There is no royal road to science, and only those who do not dread the fatiguing climb of its steep paths have a chance of gaining its luminous summits.- Karl Marx

      জবাব দিন
  4. আহসান আকাশ (৯৬-০২)

    মামুন লিখতে থাকও অনেক লেখা পাবো তোমার কাছ থেকে আশা করি।
    বরিশাইল্লা আর একটা বাড়ল …
    সিসিবি’তে স্বাগতম।
    😀 😀 😀 😀 😀


    আমি বাংলায় মাতি উল্লাসে, করি বাংলায় হাহাকার
    আমি সব দেখে শুনে, ক্ষেপে গিয়ে করি বাংলায় চিৎকার ৷

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।