উইকিলিকসের বোমায় আহত কিছু বিখ্যাত মানুষ

একের পর এক বোমা ফাটাচ্ছে উইকিলিকস,বের হচ্ছে বিখ্যাত মানুষদের ‘সাধারণ’ সব সমস্যা!সেরকম কিছু মজার তথ্য নিয়েই এই ব্লগ।

সারকোজি ও ব্রুনি


১। গার্লফ্রেণ্ডসহ সারকোজির সৌদি ভ্রমণ
প্রায় মাস দশেক আগে এক ব্রিটিশ মহিলা তার বয়ফ্রেন্ড নিয়ে ঘুরতে যায় দুবাইতে, কিন্তু ‘অবৈবাহিক সম্পর্ক’ এর অপরাধে সেই মহিলা এবং তার বয়ফ্রেন্ডকে বিচারের কাঠগড়ায় যেতে হয় !!!কিন্তু এমন আইন যে ফ্রান্সের প্রেসিডেন্ট নিকোলাস সারকোজির জন্যও প্রযোজ্য হবে সেটা কে জানত!ব্যাপক রসিক প্রেমিক নিকোলাস সারকোজি মহাশয় তার ‘গার্লফ্রেণ্ড’ নিয়ে সৌদি আরবে রাষ্ট্রীয় সফরে যাওয়ার ব্যাপারে মনস্থ করলেও সৌদি সরকার তার সিদ্ধান্তে বিব্রত হয়। সৌদি সরকার “অবিবাহিত সঙ্গী সহ ভ্রমণ” তাদের “রক্ষণশীল সমাজের” প্রতি ‘আক্রমণাত্মক বলে মনে করেছিল।আর তাই মহান প্রেমিক সারকোজিকে সেই যাত্রায় ব্রুনিকে ছাড়াই আরব নগরী ঘুরে আসতে হয়।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ কির্চনার

২। ক্রিস্টিনা কির্চনারের মানসিক স্বাস্থ্য নিয়ে হিলারির চিন্তা
৫৭ বছর বয়সী আর্জেন্টিনার প্রথম নির্বাচিত মহিলা প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্দেজ কির্চনারের দুর্বল মানসিক অবস্থা তার সরকারি সিদ্ধান্তে কেমন প্রভাব ফেলে এবং ঐ অবস্থায় তিনি তার মন্ত্রী ও উপদেষ্টাদের সাথে কেমন ব্যবহার করেন সেটা জানতে চেয়ে আর্জেন্টিনার দূতাবাসের কাছে মেইল করেন মহাপরাক্রমশালী হিলারি ক্লিনটন।অবশ্য তার মোটিভটা বেশ ভালই ছিল মনে হয়,কারণ তিনি এও জানতে চান যে কির্চনার আপা মেডিটেশন করছেন কিনা এবং উনি কিভাবে ওনার ‘অস্থিরতা’ দূর করেন?

হামিদ কারজাই

৩। ‘দুর্বল’ কারজাই
বিশ্বের সবচেয়ে বড় হিরোইন আর গাজার উৎপাদনকারী দেশ আফগানিস্তানের প্রেসিডেন্ট মশায়কে নিয়ে বিতর্ক নূতন কিছু না।কিন্তু এবার তারই মন্ত্রীসভার ডাকসাইটে মন্ত্রীই এবার তাকে ‘দুর্বল’ হিসেবে অভিহিত করেন।আমেরিকার অ্যাম্বাসেডর কার্ল একনবেরির সাথে আলোচনা চলার এক পর্যায়ে অর্থমন্ত্রী উমর জাখিওয়াল তাকে বলেন ,“কারজাই খুবই দুর্বল প্রকৃতির একজন মানুষ যিনি আসল ঘটনার প্রতি কখনই মনোযোগ দেন না,বরং তার বদলে তার বিরুদ্ধে যে কোন গল্প সে যত অদ্ভুতই হোক না কেন,খুব সহজেই বিশ্বাস করেন এবং তথ্য যাচাই না করেই গল্পের যোগানদাতাকে পুরস্কৃত করেন”।

'পার্টিবয়' বারলুসকোনি

৪। পার্টিবয় বারলুসকোনি
বিশ্ব রাজনীতিতে সিলভিও বারলুসকুনি এক অবাধ্য কিশোর যে একই ভুল বারবার করে এবং সারকোজির মতই তন্বী তরুণীর প্রতি যার আগ্রহ একেবারেই খাপছাড়া।সম্প্রতি একজন নাগরিক কর্তৃক ঘুষি খাওয়া ‘নাইট পার্টি-প্রবণ’ রাষ্ট্রনায়কের শারীরিক এবং রাজনৈতিক অবনতির মূল কারণ যে ‘বেপরোয়া জীবনযাপন’ তা নিয়ে মার্কিন প্রশাসনের কোন সন্দেহ নেই।সর্বশেষ রাষ্ট্রীয় সফরে রাশিয়ার গিয়ে বারলুসকোনি অধিকাংশ সময় কাটান মডেল-ফটোগ্রাফারদের সাথে!তার সাথে রাশিয়ার প্রধানমন্ত্রী এবং সাবেক প্রেসিডেন্ট ভাদিমির পুতিনকে জড়িয়ে একটি তারবার্তা প্রকাশিত হয়েছে যে, তিনি রাশিয়াকে বিভিন্ন চুক্তিতে প্রাধান্য দিয়ে টু-পাইস কামিয়ে নিচ্ছেন, এমনকি নিচ্ছেন দামি দামি গিফটও!!

ইউক্রেনিয়ান নার্সের সাথে গাদ্দাফি

৫। গাদ্দাফির উগ্র ব্যবহার এবং সুন্দরী নার্স
লিবিয়ার প্রেসিডেন্ট মুয়াম্মার গাদ্দাফি বেশ বিখ্যাত তার ‘আমেরিকা বিরোধী’ বক্তব্য এবং অবস্থানের জন্য।তাই হয়ত লিবিয়ায় কূটনীতিক কার্যক্রমকে আমেরিকার কর্মকর্তারা খুবই ‘খুবই কঠিন’ বলে আখ্যায়িত করেন।গাদ্দাফি এবং তার মদ্যপ ছেলেরা সবসময় আমেরিকান কূটনীতিকদের সাথে অযাচিত তর্ক-বিতর্ক এবং দুর্ব্যবহার করে থাকেন বলেন এক তারবার্তায় দেখা যায়।তবে সবচেয়ে রসাত্মক ব্যাপারটি হল মুসলিম নেতা গাদ্দাফির সেবাযত্নের জন্য সবসময় সাথে থাকে একজন ইউক্রেনিয়ান সুন্দরী নার্স।

৪,৫১০ বার দেখা হয়েছে

২৮ টি মন্তব্য : “উইকিলিকসের বোমায় আহত কিছু বিখ্যাত মানুষ”

  1. সাবিহা জিতু (১৯৯৩-১৯৯৯)

    গুরুত্বপূর্ণ গোপনীয় তথ্যের অবাধ প্রকাশের জন্য এখন উইকিলিকস এখন আলোচনার শীর্ষে। এই উইকিলিকস মামারা বাংলাদেশের রাজনীতির হাঁড়ির খবর সবর একটু নিতে পারেন না???


    You cannot hangout with negative people and expect a positive life.

    জবাব দিন
  2. আব্দুল্লাহ্‌ আল ইমরান (৯৩-৯৯)

    বাংলাদেশেরগুলা জাইনা ইতিবাচক কিছু হবে কিনা কে জানে ! পাবলিক ত অনেক কিছু জেনেও মেনে নেয়।হয়ত শুনে বেশি বিনোদন পাওয়া যাবেনা।কিন্তু ভিনদেশের এইসব কাহিনী বড়ই মজার মনে হইতেছে।শেষ খবর হইল-
    http://www.bbc.co.uk/news/uk-11937110

    জবাব দিন
    • আমিনুল (২০০০-২০০৬)

      ইমরান ভাই আমার মনে হয় বিনোদন ভালই পাওয়া যাবে,উনারা এম্নেতেই যে বিনোদন দেন;এরপর কিছু লিক না হইলেও চলে!!!

      কিন্তু অ্যাসাঞ্জ মামা যে গ্রেপ্তার হয়ে গেল এখন কি হবে?এই ব্যাটা আগেও একবার গ্রেপ্তার হইছিল হ্যাকিং এর অপরাধে,তখন প্রায় ৩০ হাজার ডলারের (সিওর না,অ্যামাউন্টের ব্যাপারে) মত দিয়ে ছাড়া পাইছিল।দেখা যাক এইবার নাটক কোথায় গিয়ে থামে!!!!

      জবাব দিন
  3. আব্দুল্লাহ্‌ আল ইমরান (৯৩-৯৯)

    অ্যাসাঞ্জ মামা ত কইছে তার কিছু হলে আরো আড়াই লাখ নথি ফাঁস হবে।আর উইকির ত আরেকটা সাইট খোলা হইছে।শীর্ষস্থানীয় ৫টি মিডিয়াও আছে ওদের সাথে।দেখা যাক কোথাকার জল কোথায় গড়ায়।আর দেশী বিনোদনের কিছু পাইলেও অবশ্য খারাপ হয়না। 😀

    জবাব দিন
  4. নঈম (৮৭-৯৩)

    😀 আরো কিছু লিক করো। 😀
    আচ্ছা, উইকিলিকস হতে ডকুমেন্ট কিভাবে ডাউনলোড করে? আমি চেষ্টা করলাম, কিন্তু টরেন্ট ফাইল ফরমেট কিভাবে খুলবো বুঝতেছিনা। একটা টরেন্ট ডাউনলোডার নামাইলাম। কিন্তু কিছুই নামে না। 🙁

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।