৬ বছর বা ২২০৩ দিন – ৬ষ্ঠ পর্ব

আজকে লিখতে বসে বেশ অনেকখন ধরে বসে ছিলাম। পরে সিদ্ধান্ত নিলাম প্রথম পাঙানি যেদিন খেলাম সেইদিনের কাহিনী বর্নণা করব। এই পাঙানি খাওয়া ছিল জীবনের একটা বড় অভিজ্ঞতা।

যাইহোক ঘটনার দিন-তারিখ মনে করতে পারছি না, কিন্তু এটুকু বলতে পারি দিনটি ছিল সোম-বৃহস্পতিবারের মধ্যের যেকোন একটি দিন। ক্লাসে ৭ম পিরিয়ডে আমাকে জানানো হল যে লাঞ্চের পর ৩০৮ নং রুমে থাকতে হবে। ভয়ে ভয়ে শেষ পিরিয়ড করলাম এবং লাঞ্চে ঠিকমত খেতে পারলাম না। হাউসে এসে যথারীতি ৩০৮ নং রুমে চলে গেলাম। সেখানে আমার জন্য অপেক্ষা করছিল আমার গাইড ফরহাদ ও সাব্বির। প্রথমে আমাকে বলা হল ২ লিটারের পানির বোতল ভরে আনার জন্য, ভরে আনার পর আমাকে সেই পানি পুরোটাই পান করতে হল। এরপর জুতার ফিতা ধরে আমাকে বমি করার আগ পর্যন্ত ঘুরতে বলা হল। আমার যখন বমি করা শেষ হল তখন শুরু অন্যরকম পাঙানি। আমাকে লং আপ(সবারই যে পজিশনের অভিজ্ঞতা আছে) করিয়ে হ্যাঙার ও লকার স্টিক দিয়ে প্যাদানি দেয়া হল। এখন বলি কি কারণে এই পাঙানি খেয়েছিলাম। ক্লাস ১০ এর আমার টেবিলমেটের অভিযোগ আমার টেবিল ম্যানার ঠিক নেই।

মার বা প্যাদানি খেয়ে আমার মনে হয়েছিল সব কিছু ভেঙে ফেলি। আর কান্নাকাটি সে তো সবাই কম-বেশি করেছে। জীবনে এর আগে কোনদিন এত মার খাইনি। তো প্রথম অভিজ্ঞতা হিসেবে এই স্মৃতির কথা আমার সারাজীবন মনে থাকবে।……………………..(চলতে থাকবে)

১,৫২৫ বার দেখা হয়েছে

২৭ টি মন্তব্য : “৬ বছর বা ২২০৩ দিন – ৬ষ্ঠ পর্ব”

  1. মাসরুফ (১৯৯৭-২০০৩)

    🙁 আমি পরথম পাঙ্গা কুনো কারণে খাইনাই-কেমনে পাঙ্গা খাইতে হয় এইটা ডেমো দেওনের জন্য ছুডোখাডো সাইজের আমারে কেলাস এইটের ভাইয়েরা(মেহেদী হাসান ভাইয়েরা x-( )বাইছা নিছিলেন :((

    জবাব দিন
  2. রকিব (০১-০৭)

    আমি প্রোপার ক্যাডেট ছিলাম; প্রথম একক পাঙ্গানি খাইছিলাম ডাইনিং হলে নাজমুল ভাইয়ের, হাউ আর ইউ এর জবাবে; আই অ্যাম ফাইন থ্যাঙ্কু, হাউ আর ইউ কওয়ার অপরাধে।(আর জেবনে ফুটানি মারি নাই) 😕 😕


    আমি তবু বলি:
    এখনো যে কটা দিন বেঁচে আছি সূর্যে সূর্যে চলি ..

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।