৬ বছর বা ২২০৩ দিন- ২য় পর্ব

২য় পর্ব শুরুর আগে কিছু বলে নিতে চাই। ২২০৩ দিন হেডিং দিয়েছি বলে এইটা ভাবা যাবে না যে ২২০৩টা পর্ব হবে। যে স্মৃতিগুলো সবার সাথে শেয়ার করা যাবে সেগুলো পর্বে পর্বে লিখতে চাই। আর সবার অবগতির জন্য জানাচ্ছি আমি ২৬তম ব্যাচ(২০০০-২০০৬)।

১ম রাতে ডিনারের পর আমাদের সবাইকে বোধহয় ৩২১ নং রুমে ডাকা হয়েছিল। সেখানে আমাদের জন্য অপেক্ষা করছিল ২১তম ব্যাচ। আমাদের সবাইকে বলা হল হিন্দী গান “রুকি রুকি” এর নাচ দিতে। কেউ নাচতে চাচ্ছিল না। পরে একজন কোথা থেকে এল তাকে আমাদের সাথে পরিচয় করিয়ে দেয়া হল সে তিতুমীর হাউসের একজন নতুন ক্যাডেট বলে। তো সে ওই গানটির সাথে ব্যাপক নাচ দিল। এই দেখে আমাদেরও এক এক করে নাচা শুরু হয়ে গেল। কেউ কেউ নাচবে না বলে তার পরিবর্তে চুটকি বা গান শোনাতে চাইল। তার মধ্যে হঠাৎ লোডশেডিং হল। কারেন্ট চলে এলে দেখলাম যে বান্দা আমাদেরকে নাচ দেখিয়েছিল সে সব ভাইদের সাথে বসে আছে।

এরপর সাত দিনের ছুটির পর ফিরে এসে আবিস্কার করলাম তিনি ছিলেন ২১তম ব্যাচের জাকির ভাই। এরপর যতদিন এই কাহিনী মনে পড়ত ততবারই নিজেকে খুবই বোকা মনে হয়েছে। প্রচন্ড হাসিও পেত কারণ কারেন্ট চলে আসার পর জাকির ভাইকে আর সবার সাথে বসে থাকতে দেখে আমাদের সবারই বোঝা উচিৎ ছিল।……………………(চলতে থাকবে)

৯২০ বার দেখা হয়েছে

১৩ টি মন্তব্য : “৬ বছর বা ২২০৩ দিন- ২য় পর্ব”

  1. আনোয়ার (০০-০৬)

    ঐ শালা এতো বিশাল একটা কাহিনী এতো ছোটো করে লিখছিস কেনো?????

    পাবলিক বুঝার আগেই তো কাহিনী শেষ হয়ে গেছে.........আরো ভালো করে লিখ......

    এটা ঠিক করে লিখতে পারলে ভাল...না হলে এ এপিসোড আবার চালা......কলেজের

    মতো এখানেও ডজ় মারলি নাকি???? :gulli2: :chup: :gulti:

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।