অতঃপর-২

যাহারা আমার পুর্বের লেখাটি পড়িয়াছেন তাহাদের জন্য বলিতাছি…এই কাহিনীটি পুর্বের ন্যায় বাথরুম সংক্রান্তই……

কত মজার কাহিনীই না আছে এই বাথরুম ঘিরিয়া । যাহারা ক্যাডেট কলেজে পড়িয়াছেন তাহারাই বুঝিবেন । আজকে যে কাহিনীটা বলিব উহা আমার অতীব ঘনিষ্ঠ এক বন্ধুর তিক্তময় অভিজ্ঞতার কাহিনী । নামটা নাহয় নাই বললাম । কারন বেচারা বর্তমানে আমার মতই হাটু বাহিনীতে কর্মরত কিনা…

যাই হোক ঘটনাটা হইল এইরুপ …

একদিন সকালে ঘুম দিয়া উঠিয়া বেচারা টের পাইল যে সে অনেক দেরী করিয়া ফালাইছে । কিন্তু সকাল বেলার প্রাকৃতিক কর্মের ডাকে সাড়া না দিয়া পিটিতে যাইতে উহার মন করিল না । কিন্তু প্রকৃতি তাহার সাথে অতীব নিষ্টুর আচরণ করিয়া বসিল । টয়লেট এ গিয়া বেচারা আবিস্কার করিল “সবকটি দরজা সাময়িক ভাবে বন্ধ আছে” । ওইদিকে পিটি গ্রাউন্ডে ষ্টাফদের বাশি শোনা যাচ্ছে । গতি না দেখিয়া সে টয়লেট ছাড়িয়া বাথরুম এর দিকে অগ্রসর হইল । এবং সবকটি ঘুরিয়া দেখিয়া আবিস্কার করিল যে একটি বাথরুম এর পানি যাইবার স্থানটির ( কলের নিচে জালি দেওয়া যেইটা থাকে আর কি ) ষ্টীলের ঢাকনাটি অনুপস্থিত । গত্যান্তর না দেখিয়া আমার নিরীহ বন্ধুটি ওইখানেই তার কার্য সমাধা করিতে মনস্থির করিল । এবং সঠিক সময়েই গিয়া গ্রাউন্ডে উপস্থিত হইল ।
কিন্তু আসল ঘটনাটা অর্থাৎ বিপত্তিটা ঘটিল পিটির পর, যখন সবাই বাথরুম এর জন্য দৌড়াদৌড়ি লাগাইয়া দিছে । যথারীতি দেখা গেল একটি বাথরুম খালি পরিয়া রহিয়াছে এবং কেহ তন্মদ্ধে প্রবেশ করিতেছে না । যাহারা খালি দেখিয়া ঢুকিতেছে তাহারা মুহুর্তেই ছিটকাইয়া বাহির হইয়া আসিতেছে । আর চারিদিকে গন্ধে মৌ মৌ করিতেছে ( ভাই জিহাদ তোর এয়ার ফ্রেশনার রেডি রাখ ) । কতিপয় আগ্রহী ক্যাডেট ততক্ষনে গবেষণা করিয়া বাহির করিল যে পানি যাইবার রাস্তা ব্লক হইয়া ফ্লোরটিতে কি এক পদার্থ ভাসিয়া বেরাইতেছে । অতঃপর ……থাক ভাই আর বলিতে চাই না । রুচিতে বাধিতেছে । তবে পরবর্তীতে যখন ঘটনার মুল নায়ক কে আবিষ্কার করা হইল ……প্রিয় পাঠক বুঝিতেই পারিতেছেন কি দশাটাই না বানাইছিল পোলাপাইন ওই বেচারার ।

১,০৫০ বার দেখা হয়েছে

৮ টি মন্তব্য : “অতঃপর-২”

  1. কাইয়ূম (১৯৯২-১৯৯৮)

    জিহাদ এয়ার ফ্রেশনার ফেরত দিয়া একটা হারপিক কিনতে গেছে শুনলাম, সাথে মগ না বদনা কি জানি একটা ফ্রি দিব শুইনা জলদি তালে তালে করতে করতে গেসে :grr:


    সংসারে প্রবল বৈরাগ্য!

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।