“শুভেচ্ছা”

আজ সকালে ঘুম ভাঙ্গল ঠাডা পইরা। ঠাডা বুঝেন? বজ্রপাত রে আমাগো এলাকায় ঠাডা কয়।

 

সকালে সারে সাতটা নাগাদ বাপে ফোন দিয়া ঘুম ভাঙ্গাইল।ঘুম জড়ানো গলায় বললাম

-স্লামুয়ালাইকুম আব্বু

-নিচে আয়। আমি তোর বাসার নিচে।

ঘুম ছুইটা গেল। রুমের চারি দিকে তাকাইয়া।রুমের অবস্থা দেখে ইচ্ছা করল সিড়ি দিয়ে না নেমে সরাসরি ছয় তলা থেকে লাফ দিয়া নাইমা যাই। এসট্রে, হাজার হাজার সিগারেটের প্যাকেট,জামা কাপড়,সিডি,বই খাতা সব কিছু চার পাশে ছড়ানো। ছাদময় ফিল্টার।একা থাকি কে সাফ করবে এগুলা।ময়লা করার লোক আছি।সাফ করার তো কেউ নাই।দুই দিন আগে বাসার বাড়ীওয়ালার ওখানে চুরি হওয়ায় নিচে তালা মারা শুরু করছে।খুব গালি দিছিলাম ভেজাল বাড়ানোর জন্য।কিন্তু কথায় কয় আল্লাহ যা করে মঙ্গলের জন্য করে।যেম্নে পারি কোনমত সব সরাইয়া চাবি নিয়া নিচে যাইতে যাইতে আব্বু আরো তিন বার ফোন দিল। যাই হোক ছোটবেলায় অর্জিত শিক্ষা কাজে লাগাইয়া এই যাত্রা বাইচ্যা গেলাম।

 

ধুর যেটা লিখতে চাইলাম তা বাদ দিয়া ত্যানা প্যাচ্যাইতেসি। আজ সিসিবির জন্মদিন।শুভ জন্মদিন সিসিবি।কিন্তু এতা বলতে বসি নাই।এই ব্লগটার আইডিয়া যে উর্বর মস্তিস্কে পয়দা হইছে তারে সালাম,যারা আমাদের জন্যে এই প্লাটফর্মটা বানাইয়া দিসে এত কষ্ট কইরা নিজের কাজ ফালাইয়া, যারা শুরুর থেকে ব্লগ লিখে এটাকে বাচাইয়া রাখছে, যারা টাকা,সার্ভার বা অন্য যেকোন ভাবে এটাকে দাড় করাইতে সামান্য সাহায্য করছে তাদের শুভেচ্ছা।তাদের সকল কেই “ডানে সালাম”,”বায়ে সালাম”,আর সামনে থেকে ঠাস কইরা চেক মাইরা সেল্যুইট।

 

আমার লেখা যে মাস্টাররা ছাড়াও কেও পরবে সেটা সিসিবি না থাকলে আমি জানতাম ই না । আমি মন থেকে আপনাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

১,০১৩ বার দেখা হয়েছে

৮ টি মন্তব্য : ““শুভেচ্ছা””

  1. মুসতাকীম (২০০২-২০০৮)

    হা হা লেখা ভালো ছিল 😀 😀 😀


    "আমি খুব ভাল করে জানি, ব্যক্তিগত জীবনে আমার অহংকার করার মত কিছু নেই। কিন্তু আমার ভাষাটা নিয়ে তো আমি অহংকার করতেই পারি।"

    জবাব দিন
  2. ওয়াহিদা নূর আফজা (৮৫-৯১)
    আমার লেখা যে মাস্টাররা ছাড়াও কেও পরবে সেটা সিসিবি না থাকলে আমি জানতাম ই না ।

    ফাটাফাটি।

    তোমার প্রোফাইল পিকচারের শানে নজুলটাও যদি দিয়ে দিতে ...


    “Happiness is when what you think, what you say, and what you do are in harmony.”
    ― Mahatma Gandhi

    জবাব দিন

মন্তব্য করুন

দয়া করে বাংলায় মন্তব্য করুন। ইংরেজীতে প্রদানকৃত মন্তব্য প্রকাশ অথবা প্রদর্শনের নিশ্চয়তা আপনাকে দেয়া হচ্ছেনা।